লকডাউনের মধ্যেই কি দর্শকশূন্য স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে আইপিএল.....

  • ৩১ শে মে অবধি বাড়লো লকডাউনের মেয়াদ
  • আজই লকডাউনের মেয়াদ বৃদ্ধির এই ঘোষণা করা হয়েছে
  • প্রশ্ন উঠছে আইপিএলের ১৩ তম সংস্করণের আয়োজন নিয়ে
  • ২৯ শে মার্চ থেকে আয়োজন হওয়ার কথা ছিল আইপিএলের
     

Reetabrata Deb | Published : May 17, 2020 4:19 PM IST

প্রতিটি রাজ্যের প্রধান কন্টেনমেন্ট জোনগুলির বাইরে লকডাউনের কড়াকড়ি সামান্য একটু শিথিল করলো কেন্দ্রীয় সরকার। এবং তার সাথে সাথে লকডাউনের মেয়াদ বাড়িয়ে ৩১ শে মে অবধি নিয়ে যাওয়া হলো। তার সঙ্গে সঙ্গে স্পোর্টস কমপ্লেক্স এবং বিভিন্ন স্টেডিয়াম গুলিও দর্শক শূন্য অবস্থায় খোলার অনুমতি দিল কেন্দ্রীয় সরকার। এখন প্রশ্ন এই ব্যবস্থা কি দেশজুড়ে মার্চ মাসের মাঝামাঝি থেকে বন্ধ থাকা ক্রীড়া প্রতিযোগিতা গুলিকে ফেরানোর সহায়ক হয়ে উঠবে। 

আরও পড়ুনঃআম্পায়ারের ভুল সিদ্ধান্তের সৌজন্যে দ্বিশতরান করেন সচিন, দাবি করছেন স্টেইন

যদিও এখনও দেশের মধ্যের এবং আন্তর্জাতিক সকল উড়ান কে বন্ধ রাখতেই বলা হয়েছে চলতি মাসের শেষ অবধি। ঘরোয়া চিকিৎসা পরিষেবা, ঘরোয়া বায়ু অ্যাম্বুলেন্স ব্যবস্থা এবং সুরক্ষা ক্ষেত্রে কিছুটা ছাড় থাকছে। এই অবস্থায় অনেক বিশেষজ্ঞই দাবি করছেন সুযোগ যখন পাওয়া গেছে তখন দর্শকশূন্য স্টেডিয়ামেই চলতি বছরের আইপিএল-টির আয়োজন করে নেওয়া উচিত। স্বাভাবিক নিয়মে এই বছরের আইপিএল শুরু হওয়ার কথা ছিল ২৯ শে মার্চ, কিন্তু শেষপর্যন্ত তা শুরু করা সম্ভব হয়নি। 

আরও পড়ুনঃমোদীকে আক্রমণের জের,আফ্রিদিকে একযোগে তীব্র আক্রমণ গম্ভীর ও হরভজনের

এর আগেই প্রাক্তন অস্ট্রেলিয়া অধিনায়ক মার্ক টেলর তার নিজের দেশে আয়োজিত হতে চলা আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দেওয়া হতে পারে এমন ইঙ্গিত দিয়ে রেখেছিলেন। কারণ ১৫ টি দেশের বিশাল সংখ্যক সদস্যদের সেই সময় এত বড় প্রতিযোগিতায় অংশ নেওয়া টা অনেকটাই চাপের বলে মনে করেন তিনি। যদি শেষপর্যন্ত সত্যিই তা হয় তাহলে অনেকের মতে সেই ফাঁকা সময়টিতে আইপিএল আয়োজন করা উচিত। কারণ সেই সময় বিদেশ থেকে খেলোয়াড়রা আসবেন ব্যাক্তিগত ভাবে, বড় দলের অংশ হয়ে নয়, যা সংক্রমণের আশঙ্কা বাড়ায়।  এই মুহুর্তে খেলোয়াড়দের জীবন নিয়ে ঝুঁকি না নেওয়াই ভালো বলে মনে করছেন অনেকে। 

আরও পড়ুনঃএবার প্রভু দেবার জনপ্রিয় মুকাবিলা গানে কোমড় দোলালেন সস্ত্রীক ওয়ার্নার

আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ডিরেক্টর মাইক হেসন জানিয়েছেন তিনিও আশাবাদী আইপিএল শুরু হওয়া নিয়ে। তিনি নিজেও দলের সাথে যোগ দিতে মুখিয়ে রয়েছেন। তার দল এই বছর অনেক ভারসাম্যযুক্ত এবং তারা ভালো ফল করবে এই নিয়ে আশাবাদী তিনি।

Share this article
click me!