৪ ম্য়াচ পর জয়ে ফিরল কেকেআর, পঞ্জাবকে ৫ উইকেটে হারাল নাইটরা

  • আইপিএলে জয়ে ফিরল কেকেআর
  • পঞ্জাবকে ৫ উইকেটে হারাল নাইটরা
  • প্রথমে ব্যাট করে ১২৩ রান করে পঞ্জাব
  • ২০ বল আগেই ম্য়াচ জিতে নেয় কেকেআর
     

Sudip Paul | Published : Apr 26, 2021 5:58 PM IST

অবশেষে এল বহু প্রতীক্ষিত দয়। একদিকে রানে ফিরলেন অধিনায়ক মর্গ্যান ও জয়ে ফিরল কেকেআর। সোমবার পঞ্জাব কিংসকে ব্য়াটে-বলে সব বিভাগে হারিয়ে ৪ ম্য়াচ পর জয় পেল নাইটরা। ম্য়াচে প্রথমে ব্যাট করে মাত্র ১২৩ রাবন করে কেএল রাহুলের দল। কেকেআরের হয়ে এদিন সব বোলারকেই ছন্দে পাওয়া যায়। রান তাড়া করতে নেমে প্রাথমিক ধাক্কা সামলে রাহুল ত্রিপাঠি ও ইয়ন মর্গ্যানের চোখ ধাঁধানো ইনিংসের সৌজন্যে ২০ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌছে যায় ২ বারের আইপিএল চ্য়াম্পিয়নরা।

 

 

এদিন টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যান। শুরুটা একটু ধীরে করেন পঞ্জাবের দুই ওপেনার কেএল রাহুল ও মায়াঙ্ক আগরওয়াল। ৩৬ রানের পার্টনারশিপও করেন তারা। কিন্তু কেএল রাহুল আউট হতেই একের পর এক উইকেট হারাতে থাকে পঞ্জাব। কেএল রাহুলের ৩১ ও শেষে ক্রিস জর্ডানের ১৮ বলে ৩০ রানের ঝড়ো ইনিংস ছাড়া কেউ বড়ো রান করতে পারেনি। শেষে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৩ রান করে পঞ্জাব। কেকেআরের হয়ে ৩টি উইকেট নেন প্রসিদ্ধ কৃষ্ণা, ২টি করে উইকেট পান কামিন্স ও নারিন ও একটি করে উইকেট পান মাভি ও চক্রবর্তী।

&

 

১২৪ রান তাড়া করতে নেমে শুরুতেই ১৭ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় কেকেআর। সাজঘরে ফেরত যান নীতিশ রানা, শুভমান গিল ও সুনীল নারিন। এরপর নাইটদের ইনিংসের হাল ধরেন রাহুল ত্রিপাঠি ও অধিনায়ক ইয়ন মর্গ্যান। দুজন মিলে ৬৬ রানের পার্টনারশিপ গড়ে দলের জয়ের ভিত রচনা করে দেন। তারপর ৪১ রান করে আউট হন ত্রিপাঠি। তারপর আন্দ্রে রাসেল নামলেও মাত্র ১০ রান করে রান আউট হন তিনি। শেষে দীনেশ কার্তিক ও ইয়ন মর্গ্যান মিলে দলকে জয় এনে দেন। ১৬ ওভার ৪ বলেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় কেকেআর। ৪৭ রানে অপরাজিত থাকেন মর্গ্যান ও ১২ রানে কার্তিক। এই জয়ের ফলে লিগ টেবিলের পঞ্চম স্থানে উঠে এল কেকেআর।

Share this article
click me!