করোনা ভয়াবহ পরিস্থিতি, গিলক্রিস্টের পর আইপিএল বন্ধের দাবি শোয়েব আখতারের

  • ভারতে করোনার ভয়াবহ পরিস্থিতি
  • তার মধ্যেই চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ
  • আইপিএল নিয়ে আগেই প্রশ্ন তুলেছিলি গিলি
  • এবার আইপিএল বন্ধের দাবি করলেন আখতার
     

Sudip Paul | Published : Apr 26, 2021 3:01 PM IST

ভারতে ক্রমশ ভয়ঙ্কর থেকে ভয়ঙ্কর তর হয়ে উঠছে করোনা পরিস্থিতি। এই পরিস্থিতিতেই দেশের মাটিতে চলছে আইপিএল। এমন ভয়াবহ পরিস্থিতিতে আইপিএল হওয়া নিয়ে আগেই প্রশ্ন তুলেছিলেন প্রাক্তন কিংবদন্তী অসি ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট। আইপিএল বন্ধ করার কথাও বলেছিলেন অসি তারকা। এবার সেই সুরেই তাল মিলিয়ে করোনার ভয়াবহ পরিস্থিতিতে ভারতে আইপিএল বন্ধের দাবি জানালেন প্রাক্তন পাক পেসার শোয়েব আখতার।

ভারতে দৈনিক সংক্রমণ দৈনিক সাড়ে তিন লক্ষ ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যা দৈনিক প্রায় ৩ হাজার। এই পরিস্থিতিতে ভারতে আইপিএল চালিয়ে যাওয়ার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন শোয়েব। নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব বলেছেন, ‘আইপিএল-এর জন্য এটা সঠিক সময় নয়। আইপিএল-এর অর্থ সাধারণ মানুষকে দিয়ে দিন। অক্সিজেন ট্যাঙ্ক কিনুন। তাতে জীবন বাঁচবে। ভারত এবং পাকিস্তান দু’দেশেই যাতে জীবন বাঁচে সেটাই আমরা চাই। অনেক ব্যথা এবং হতাশা নিয়ে কথাগুলো বলছি। মানুষের জীবন এই মুহূর্তে সব থেকে বেশি গুরুত্বপূর্ণ। তার জন্য যদি খেলাধুলো স্থগিত রাখতে হয় তা হলে সেটাই করা ভাল।’

 

 

তবে শুধু যে আইপিএল বন্ধ করার পক্ষে সওয়াল করেছেন শোয়েব আখতার, তেমনটা নয়। পাকিস্তান সুপার লিগ বন্ধ রাখার কথাও বলেছেন 'রাওয়াল পিন্ডি এক্সপ্রেস'। জুন থেকে পিএসএল শুরু হওয়ার কথা। পিএসএল সম্পর্কে শোয়েব বলেছেন,এত বড় একটা অতিমারি চলছে। এর মধ্যে জুন মাসে পিএসএল শুরু করাই উচিত নয়। শোয়েব আখতারের এই দাবি করার পরই শোরগোল পড়ে গিয়েছে ক্রিকেট দুনিয়ায়। এর আগে করোনা পরিস্থিতিতে পাক সরকারকে ভারতের পাশে থাকার আবেদন জানিয়েছিলেন শোয়েব আখতার।

Share this article
click me!