রোহিতের মুম্বই না ধোনি সিএসকে, আজ আইপিএলের 'মহাসংগ্রামে' কে করবে বাজিমাত

  • আজ আইপিওএলে র সবথেকে বড় ম্যাচ
  • মুখোমুখি ধোনির সিএসকে ও রোহিতের মুম্বই
  • লিগ শীর্ষে থাকা চেন্নাই আত্মবিশ্বাসী ম্যাচ জয় নিয়ে
  • অপরদিকে জয় ছিনিয়ে আনতে মরিয়া মুম্বই ইন্ডিয়ান্স
     

Sudip Paul | Published : May 1, 2021 5:40 AM IST

আজ আইপিএলের সবথেকে বড় 'মহাসংগ্রাম'। মুখোমুখি রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স ও এমএস ধোনির চেন্নাই সুপার কিংস। শুধু আইপিএল নয়, ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, বিশ্ব জুড়ে যত ফ্র্যাঞচাইজি টি২০ ক্রিকেট লিগ চল তাদের মধ্যে সবথেকে প্রতিযোগিতা এই ম্যাচ। আইপিএল ফাইনালেও সব থেকে বেশিবার মুখোমুখি হয়েছে এই দুই দল। তবে এবারের আইপিএলে প্রথম ৬টি ম্যাচের মধ্যে ৫টি জিতে লিগ শীর্ষে রয়েছে সিএসকে। অপরদিকে, ৬টির মধ্যে তিনটি জিতে চতুর্থ স্থানে রয়েছে মুম্বই। আজ মুম্বইকে হারিয়ে টানা ৬ ম্যাচ জয় লক্ষ্য সিএসকের, অপরদিকে ম্যাচ জিতে লিগ শেষ চারের রাস্তা কিছুটা মসৃণ করা লক্ষ্য হিটম্যানের দলের।

আরও পড়ুনঃনীল চোখ-সোনালী চুল, বিকিনিতে সমুদ্র তটে সিএসকে তারকার বান্ধবী যেন সাক্ষাৎ 'জলপরী'

আত্মবিশ্বাসে ভরপুর চেন্নাই সুপার কিংস-
প্রথম ম্যাচে হারের পর টানা ৫ জয়। ২০১৪ আইপিএলের পর এই প্রথম টানা ৫ জয় পেল চেন্নাই সুপার কিংস। ব্যাটিং-বোলিং বিভাগের ফর্ম নিয়ে খুশি  টিম ম্যানেজমেন্ট। গোটা দলের আত্মবিশ্বাস রয়েছে  অন্য মাত্রায়। তবে মুম্বইয়ের মত কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে নামার আগে রোহিতের দলকে হালকাভাবে নিচ্ছে সিএসকে শিবির। প্ল্যান এ, বি, সি তিনটিই তৈরি রাখা হচ্ছে ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নদের জন্য। তাছাড়া ব্যাটিং লাইনআপে দুরন্ত ফর্মে রয়েছে ফাফ ডুপ্লেসি, রুতুরাজ গায়কোয়াড়, মইন আলি, সুরেশ রায়নারা। রায়ডুও ছন্দে থাকার ইঙ্গিত দিয়েছেন। ব্যাটিং না হোক, ধোনির অধিনায়কত্বের ক্ষুরধার যে এখনও এতটুকু কমেনি তার প্রমাণ মিলেছ। নীচের দিকে বিধ্বংসী ব্যাটিং করছেন জাদেজা ও স্যাম কারন। বল হাতেও অনবদ্য এই দুই অলরাউন্ডার। এছাড়া বোলিং লাইনেও শার্দুল, দীপক চাহার, লুঙ্গি এনগগিডিরা দলকে ভরসা দিচ্ছেন। সব মিলিয়ে মুম্বইকে হারানোর বিষয়ে আত্মবিশ্বাসী ৩ বারের আইপিএল চ্যাম্পিয়নরা। 

আরও পড়ুনঃব্যক্তিগত জীবনে চূড়ান্ত রোমান্টিক সিএসকে তারকা, দেখুন ডুপ্লেসি ও তার স্ত্রীর ঘনিষ্ঠ মুহূর্তের ছবি

জয় পেতে মরিয়া মুম্বই ইন্ডিয়ান্স-
এবারের মরসুমটা খু ব একটা ভালো যায়নি মুম্বই ইন্ডিয়ান্সের। প্রথম ৬ ম্যাচে ৩টি জয় ও ৩টি হারের মুখ দেখতে হয়েছে রোহিত শর্মার দলকে। দলের ধারাবাহিকতার অভাবও রয়েছে। ব্যাটিং লাইনে রোহিত শর্মা ও সূর্যকুমার যাদব ছাড়া কাওকে তেমন ছন্দে পাওয়া যায়নি। তবে রাজস্থানের বিরুদ্ধে শেষ ম্যাচে ডিকক ও ক্রুণালের রানে ফেরাটা স্বস্তি দিয়েছে দলকে। তবে এখনও নিজেদের চেনা ছন্দে নেই পোলার্ড ও হার্দিক। তবে বোলিং লাইন নিয়ে খুব একটা চিন্তার কারণ নেই রোহিত শর্মার। দলকে ভরসা দিচ্ছেন বুমরা-বোল্ট জুটি ও রাহুল চাহার। তাদের সঙ্গ দিচ্ছেন ক্রুণাল, কুল্টার নাইল, জয়ন্ত যাবরা। ফলে আজ দলগত শক্তিতেই দুরন্ত ছন্দে থাকাক সিএসকে বধের ছক কষছে মুম্বই ইন্ডিয়ান্স।

আরও পড়ুনঃবিকিনিতে চূড়ান্ত 'হট অ্যান্ড সেক্সি' সিএসকে তারকার বান্ধবী, ছবির অ্যালবাম রাতের ঘুম কাড়বে আপনারও

মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান-
এবার আইপিএলে চেন্নাই সুপার কিংস স্বপ্নের ফর্মে থাকলেও, পরিসংখ্যান কিন্তু স্বস্তি দিচ্ছে মুম্বই ইন্ডিয়ান্সকে। এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে মোট ৩২ বার মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস ও মুম্বই ইন্ডিয়ান্স। তারমধ্যে অনেকটাই এগিয়ে ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নরা। রোহিত শর্মার দল জিতেছে ১৯ বার ও এমএস ধোনির দল জিতেছে ১৩ বার।

ম্যাচ প্রেডিকশন-
চেম্নাই সুপার কিংস ও মুম্বই ইন্ডিয়ান্সের ক্ষেত্রে ম্যাচ প্রেডিকশন করা খুব কঠিন। কারণ দুই দলেরই ব্যাটিং ও বোলিং বিভাগে রয়েছে একাধিক তারকা প্লেয়ার যারা একাই ম্যাচ ঘুড়িয়ে দিতে পারে। তবে এবারের আইপিএলের ফর্ম দেখেলে ভালো জায়গায় রয়েছে সিএসকে। তাই ম্যাচে সমানে-সমানে টক্কর হলেও, এবারের ফর্মে নিরিখে ক্রিকেট বিশেষজ্ঞরা একটু এগিয়ে রাখছে চেন্নাই সুপার কিংসকে। 

Share this article
click me!