বিরাটের 'অশ্বমেধের ঘোড়া' কী থামাতে পারবে ধোনি, আইপিএলে আজ 'সিংহাসন' দখলের লড়াই

  • আজ আইপিএলের সুপার সানডেতে ডবল হেডার
  • প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে সিএসকে বনাম আরসিবি
  • লিগ টেবিলের এক ও দুই নম্বর স্থানের লড়াই ঘিরে চড়ছে পারদ
  • এমএস ধোনি বনাম বিরাট কোহলির দ্বৈরথ দেখার অপেক্ষায় সকলে
     

Sudip Paul | Published : Apr 25, 2021 7:22 AM IST

আজ আইপিএলে আরও এক সুপার সানডে।  রয়েছে দুটি মেগা ম্যাচ। ডবল হেডারের প্রথম ম্যাচে মুখোমুখি হতে চলেছে লিগ টেবিলের এক ও দুই নম্বর জল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও চেন্নাই সুপার কিংস। প্রথমবার আইপিএলে পরপর ৪ ম্যাচ জিতে লিগ টেবিলের শীর্ষ রয়েছে আরসিবি। অপরদিকে হার দিয়ে মরসুম শুরু করলেও, টানা তিন ম্যাচ জিতে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে সিএসকে। কিন্তু বিরাটেদর দলের থেকে নেট রানরেট ভালো রয়েছে ধোনির দলের। ফলে আজকের ম্যাচ জিততে পারলে শীর্ষস্থান দখলের সুযোগ রয়েছে সিএসকের কাছে। অপরদিকে জয়ের ধারা বজায় রাখার বিষয়ে আত্মবিশ্বাসী আরসিবি।

আরও পড়ুনঃব্যক্তিগত জীবনে চূড়ান্ত রোমান্টিক সিএসকে তারকা, দেখুন ডুপ্লেসি ও তার স্ত্রীর ঘনিষ্ঠ মুহূর্তের ছবি

৫-এ পাঁচ করাই লক্ষ্য বিরাটের আরসিবির-
আইপিএল ২০২১ এ স্বপ্নের ফর্মে রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। বিগত ১৩ মরসুমে যা ঘটেনি এবার তাই করে দেখাচ্ছে চ্যালেঞ্জার্সরা।পরপর চারটি ম্যাচ জেতার পর এবার আরসিবির মিশন সিএসকে। ধোনির দলকে অবশ্য যথেষ্ট সমীহ করছে বিরাটে দল। ফলে কোনওভাবেই আত্মসন্তুষ্টিতে ভুগতে রাজি নয় বিরাট, এবিডি, ম্য়াক্সওয়েল, চাহলরা। তবে দলের পারফরমেন্সে খবু খুশি ক্যাপ্টেন কোহলি। ব্য়াটিং বিভাগে এই প্রথমবার রানের মধ্যে রয়েছে দেবদূত পাড়িকল, বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স থেকে গ্লেন ম্যাক্সওয়েলরা। গত ম্যাচে রাজস্থানকে যেভাবে ১০ উইকেটে উড়িয়ে দিয়েছে আরসিবি তাতে আত্মবিশ্বাস শিখরে রয়েছে চ্যালেঞ্জার্সদের। দেবদূত পাড়িকলের সেঞ্চুরি দলের শক্তি আরও বাড়িয়ে দিয়েছে। বোলিং বিভাগেও দুরন্ত ছন্দে রয়েছে সিরাজ, হার্সল, জেমিসন, চাহল, সুন্দরা। সব মিলিয়ে আজ সিএসকে বধের বিষয়ে আত্মবিশ্বাসী আরসিবি। 

আরও পড়ুনঃলুকস ও হটনেসে হার মানবে বিরাট পত্নী অনুষ্কাও, দেখুব আরসিবি তারকার স্ত্রীয়ের ছবির অ্যালবাম

শীর্ষস্থান দখল করাউ টার্গেট ধোনির 'ইয়োলো আর্মির'-
অপরদিকে দিল্লির বিরুদ্ধে হার দিয়ে মরসুম শুরু করলেও, কেউ হয়তো ভাবেনি এমনভাবে ঘুড়ে দাঁড়াবে চেন্নাই সুপার কিংস। পরপর তিন ম্যাচে পঞ্জাব, রাজস্থান ও কেকেআরকে হারিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে এমএস ধোনির দল। ব্যাটিং লাইনআপে ডুপ্লেসি, রায়না, মইন আলি, রায়ডুরা ভরসা দিচ্ছে দলকে। গত ম্যাচ থেকে রানে ফিরেছে রুতুরাজও। নিচের দিকে ঝোড়ো ব্যাটিং করছে দুই অলরাউন্ডার স্যাম কারান ও রবীন্দ্র জাদেজা। ফর্মে ফেরার ইঙ্গিত দিচ্ছেন ধোনিও। অপরদিকে বোলিং অ্যাটাকে দুরন্ত ছন্দে রয়েছে দীপক চাহার, লুঙ্গি এনগিডিরা। কেকেআরের বিরুদ্ধে স্য়াম কারন ও শার্দুল অত্যাধিক রান খরচ করলেও, ভরস রয়েছে সিএসকের। পাশাপাশি স্পিন অ্যাটাকে জাদেজা ও মইন আলি। সব মিলিয়ে আজ বিরাটে 'অশ্বমেধের ঘোড়া' থামাতে বদ্ধপরিকর এমএসডি।

আরও পড়ুনঃবিকিনিতে চূড়ান্ত 'হট অ্যান্ড সেক্সি' সিএসকে তারকার বান্ধবী, ছবির অ্যালবাম রাতের ঘুম কাড়বে আপনারও

মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান-
এবার আরসিবি অপ্রতিরোধ্য হলেও, মুখোমুখি সাক্ষাতের সিএসকের সঙ্গে কিন্তু অনেকটাই পিছিয়ে রয়েছে বিরাট কোহলির দল এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে মোট ২৭ বার মুখোমুখি হয়েছে দুই দল। সেখানে ধোনি চেন্নাই সুপার কিংস জিতেছে ১৭ ও বিরাট কোহলির আরসিবি জিতেছে মাত্র ৯ বার। অমীমাংসীত রয়েছে একটি ম্য়াচ। 

ম্য়াচ প্রেডিকশন-
এবার আইপিএলে দুই দলই দুরন্ত ফর্মে রয়েছে। তবে আরসিবির ব্যাটিং লাইনআপের প্রথম চার ব্যাটসম্য়ান পাড়িকল, কোহলি, এবিডি ও ম্য়াক্সওয়েল যে বিধ্বংসী ফর্মে রয়েছে তাতে একটু হলেও এগিয়ে রাখতে হবে আরসিবি। বোলিং লাইনআপে আবার অভিজ্ঞতার নিরিখে কিছুটা এগিয়ে সিএসকে। ওয়াংখেড়ের পিচও একটা ডিসাইটিং ফ্যাক্টর হতে পারে। টসে জিতে ফিল্ডিং করার সম্ভাবনাই বেশি। ফলে আজকের হাড্ডাহাড্ডি লড়াই যেই দল টস জিতবে তাদেরই কিছুটা এগিয়ে রাখছে ক্রিকেট বিশেষজ্ঞরা।

Share this article
click me!