Match Prediction- ৪ ম্য়াচে দুই দলেরই মাত্র ১টি জয়, ঘুড়ে দাঁড়াতে মরিয়া কেকেআর ও রাজস্থান

  • আজ আইপিএলে কেকেআর বনাম রাজস্থান
  • দুই দলকেই ৪টির মধ্যে ৩টি ম্য়াচে হারতে হয়েছে
  • আজকের ম্যাচে জয়ে ফিরতে মরিয়া দুই অধিনায়ক
  • হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা
     

Sudip Paul | Published : Apr 24, 2021 5:06 AM IST / Updated: Apr 24 2021, 11:22 AM IST

আজ আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হতে চলেছে কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস। দুটি দলই এই মুহূর্তে বেশ চাপে রয়েছে। ৪টি ম্যাচের মধ্যে একটিতে জয় পেয়েছে। লিগ টেবিলের ৭ নম্বরে রয়েছে কেকেআর ও ৮ নম্বরে রয়েছে রয়্যালসরা। লিগ টেবিলের লড়াইয়ের ঘুড়ে দাঁড়াতে হলে দুই দলের কাছেই আজকের ম্যাচে জয় খুব দরকার। ফলে পরিস্থিতি যাই থাক আজকের ম্য়াচে একে অপরকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ ইয়ন মর্গ্যান ও সঞ্জু স্যামসনের দল।

আরও পড়ুনঃ'মারকাটারি' সুন্দরী, 'চাবুক' ফিগার, বিকিনিতে পঞ্জাব কিংস তারকার স্ত্রী ঘাম ঝড়বে আপনারও

ঘুড়ে দাঁড়াতে মরিয়া কেকেআর-
প্রথম ম্যাচে হায়দরাবাদের বিরুদ্ধে জয় দিয়ে শুরু করার পর কোনও কিছুই যেন সঠিক হচ্ছে না কলকাতা নাইট রাইডার্সের। পরপর তিনটি ম্যাচ হেরে হারের হ্যাটট্রিক করেছে নাইটরা। শেষ ম্যাচ সিএসেকর বিরুদ্ধে ৩১ রানে ৫ উইকেটে হারানোর পর যেভাবে রাসেল, কার্তিক ও কামিন্সরা লড়াই করেছে তা ম্যাচ হারলেও, উদ্বুদ্ধ করেছে কেকেআরের গোটা দলকে। তবে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই বেশ কিছু সমস্যা রয়েছে। নীতিশ রানা একমাত্র রানের মধ্যে থাকলেও, বাকিদের মধ্যে ধারাবাহিকতার অভাব রয়েছে। তবে রাসেলের ফর্মে ফেরা কেকেআরের কাছে বাড়তি পাওনা। অপরদিকে, বোলিং বিভাগে বরুণ চক্রবর্তী ছাড়া কামিন্স, কৃষ্ণা, নাগরকোটি, নারিনদের মধ্যে ছন্দের অভাব রয়েছে। তবে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে অনুশীলনে যতটা সম্ভব ভুল-ত্রুটি শুধরে নেওয়ার চেষ্টা করেছে কেকেআর। আজকের ম্যাচ জিততে মরিয়া ২ বারের আইপিএল চ্যাম্পিয়নরা। 

আরও পড়ুনঃ লুকস ও হটনেসে হার মানবে বিরাট পত্নী অনুষ্কাও, দেখুব আরসিবি তারকার স্ত্রীয়ের ছবির অ্যালবাম

সমস্যা জর্জরিত রাজস্থান রয়্যালস-
মাঝে একটি ম্য়াচ দিল্লির বিরুদ্ধে লড়াই করে জিতলেও, ৪টি ম্যাচের মধ্যে ৩টি হারতে হয়েছে রাজস্থান রয়্য়ালসকেও। বিশেষ করে শেষ ম্য়াচে আরসিবির বিরুদ্ধে যেভাবে ১০ উইকেটে হারতে হয়েছে, তাতে আত্মবিশ্বাস অনেকটাই ধাক্কা খেয়েছে সঞ্জু স্যামসনের দলের। দলের বোলিং লাইনআপকে নিয়ে রীতিমত ছেলে খেলা করেছিলেন বিরাট কোহলি ও দেবদূত পাড়িকল।  দলের ব্য়াটিং লাইনআপে  ধারাবাহিকতার অভাব থাকলেও বাটলার, সঞ্জু, তেওয়াটিয়া, মিলাররা কিছু ম্য়াচে রান করলেও, দলের বোলিং লাইনআপ সত্যিই চিন্তায় রেখেছে রয়্যালস টিমম ম্যানেজমেন্ট। তবে আজকের ম্যাচ জিততে না পারলে লিগের লড়াইতে অনেকটা পিছিয়ে পড়তে হবে তা ভালো করেই জানে রাজস্থান প্লেয়াররা। ফলে আজকের ম্য়াচে নিজেদের সেরাটা দিয়ে জয় চাইছে সঞ্জু স্যামসনের দল।

আরও পড়ুনঃলুকস ও হটনেসে হার মানবে বিরাট পত্নী অনুষ্কাও, দেখুব আরসিবি তারকার স্ত্রীয়ের ছবির অ্যালবাম

মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান-
দু দলের মুখোমুখিল সাক্ষাতের পরিসংখ্যানে কেকেআর অল্প এগিয়ে থাকলেও, হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে ২ দলের মধ্যে। পরিসংখ্যানও বলছে সেই কথা। আইপিএলের ইতিহাসে এখনও পর্যন্ত মোট ২৩ বার মুখোমুখি হয়েছে কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস। তার মধ্যে কেকেআর জিতেছে ১২ বার ও রয়্যালস জিতেছে ১০ বার। অমীমাংসীত রয়েছে একটি ম্যাচ। 

ম্য়াচ প্রেডিকশন-
আইপিএল ২০২১-এ এখনও পর্যন্ত দুই দলই ৪টি ম্য়াচের মধ্যে ১টি তে জয় পেয়েছে। তবে দুই দলের ব্য়াটিং বোলিং লাইনআপের শক্তি বিচার করলে কেকেআরকে অনেকটাই এগিয়ে রখতে হবে। পাশাপাশি কেকেআর ৩টি ম্যাচ হারলেও আরসিবির বিরুদ্ধে যে লড়াই দিয়েছে তা প্রশংসনীয়। তাই ক্রিকেট বিশেষজ্ঞরা আজকের ম্যাচে ইয়ন মর্গ্যানের দলকেই বাজি ধরছেন। 

Share this article
click me!