দিল্লি বনাম পঞ্জাব ম্যাচে কেমন হতে পারে সম্ভাব্য একাদশ, দেখে নিন এক নজরে

  • আজ আইপিএলে পঞ্জাব বনাম দিল্লি ম্য়াচ
  • প্রথম ম্য়াচ জিতে আইপিএল শুরু করেছিল ২ দল
  • কিন্তু ২ দলই তাদের দ্বিতীয় ম্যাচে হারের মুখ দেখেছে
  • আজকে জিততে মরিয়া হয়ে উঠেছে রাহুল ও পন্থ
     

Sudip Paul | Published : Apr 18, 2021 12:46 PM IST

আজ আইপিএলের দ্বিতীয় মেগা ম্যাচে মুখোমুখি হতে চলেছে দিল্লি ক্যাপিটালস ও পঞ্জাব কিংস। কেএল রাহুল ও ঋষভ পন্থ দুই তরুণ অধিনায়কের দ্বৈরথ দেখতে মুখিয়ে রয়েছে ক্রিকেট প্রেমিরা। দুই দলের কাছেই আজকের ম্য়াচ খুবই গুরুত্বপূর্ণ। কারণ দিল্লি ও পঞ্জাব দুই দলই তাদের প্রথম ম্য়াচ জিতলেও, দ্বিতীয় ম্যাচে হারতে হয়েছে। তাই আজকের ম্যাচ জিততে মরিয়া রিকি পন্টিং ও অনিল কুম্বলের দল। ম্য়াচের আগে দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ।

দিল্লি ক্যাপিটালসের সম্ভাব্য একাদশ-
দিল্লি ক্যাপিটালস দলে একটি পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ করোনা ভুয়ো রিপর্টের জানার পর দলের সঙ্গে যোগ দিয়েছেন আনরিখ নকিয়া। ফলে টম কুরানের জায়গায় দলে ফিরতে পারেন তিনি। দিল্লির ব্যাটিং লাইনআপে থাকছেন পৃথ্বি শ, শিখর ধওয়ান, অজিঙ্কে রাহানে, ঋষভ পন্থ(অধিনায়ক ও উইকেট রক্ষক), লোলিত যাদব। দলে অলরাউন্ডারের ভূমিকায় থাকছেন মার্কাস স্টয়নিস ও ক্রিস ওকস। দলের বলের লাইনআপে থাকছে রবিচন্দ্রন অশ্বিন, টম কুরান ও অথবা আনরিখ নকিয়া, আবেশ খান।

দিল্লি ক্যাপিটালস
পৃথ্বী শ
শিখর ধওয়ান
অজিঙ্কে রাহানে
ঋষভ পন্থ(অধিনায়ক ও উইকেট রক্ষক)
মার্কাস স্টয়নিস
ললিত যাদব
ক্রিস ওকস
রবিচন্দ্রন অশ্বিন
কাগিসো রাবাড
টম কুরান/আনরিখ নোকিয়া
আবেশ খান

পঞ্জাব কিংসের সম্ভাব্য একাদশ-
পরিবর্তন হতে পারে কেএল রাহুলের পঞ্জাব কিংস দলেও। দলে ফিরতে পারেন লেগ স্পিনার রবি বিষ্ণোই। সেক্ষেত্রে বসতে হতে পারে মুরগান অশ্বিনকে। পঞ্জাবের ব্যাটিং লাইনআপে থাকছেন মায়াঙ্ক আগরওয়াল, কেএল রাহুল (অধিনায়ক ও উইকেট রক্ষক), ক্রিস গেইল, নিকোলাস পুরাণ, দীপক হুডা, শাহরুখ খান। অলরাউন্ডারের ভূমিকায় থাকছেন ঝাই রিচার্ডসন ও রিলে মারডিথ অথবা ক্রিস জর্ডানের মধ্যে একজন। বোলিং লাইনআপে থাকছেন মুর্গান অশ্বিন অথবা রবি বিষ্ণোই, অর্শদীপ সিং, মহম্মদ শামি।

পঞ্জাব কিংস-
মায়াঙ্ক আগরওয়াল
কেএল রাহুল (অধিনায়ক ও উইকেট রক্ষক)
ক্রিস গেইল
নিকোলাস পুরাণ
দীপক হুডা
শাহরুখ খান
ঝাই রিচার্ডসন
রিলে মারডিথ/ ক্রিস জর্ডান
মুর্গান অশ্বিন/ রবি বিষ্ণোই
অর্শদীপ সিং
মহম্মদ শামি

দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান কিন্তু এগিয়ে রাখছে পঞ্জাব কিংসকে। দুই দলের ২৬ বার সাক্ষাতের মধ্যে কেএল রাহুলের জল জিতেছে ১৫ বার  ঋষভ পন্থের দল জিতেছে ১১ বার। তবে বর্তমানে দুই দলের শক্তির বিচার করলে কিছুটা এগিয়ে থাকছে দিল্লি। তবে রবিবাসরীয় আইপিএলে হাড্ডাহাড্ডি রুদ্ধশ্বাস ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

Share this article
click me!