দুই দলেই হতে পারে পরিবর্তন, দেখে নিনি আরসসিবি বনাম হায়দরাবাদ ম্যাচের সম্ভাব্য একাদশ

  • প্রথম ম্যাচে রুদ্ধশ্বাস জয় পেয়েছে আরসিবি
  • অপরদিকে ১০ রানে হারতে হয়েছে হায়দরাবাদকে
  • আজকে আইপিএলে মুখোমুখি আরসিবি ও এসআরএইচ
  • দুই দলের সম্ভাব্য একাদশ নিয়েও চলছে নানা জল্পনা
     

Sudip Paul | Published : Apr 14, 2021 7:23 AM IST / Updated: Apr 16 2021, 11:52 AM IST

আজ আইপিএলের আরও একটি মেগা ম্যাচ। মুখোমুখি হতে চলেছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও ডেভিড ওয়ার্নারের সানরাইজার্স হায়দরাবাদ। প্রথম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জয় দিয়ে আইপিএল অভিযান শুরু করেছে আরসিবি। দ্বিতীয় ম্যাচে জয়ের ধারা বজায় রাখার বিষয়ে আত্মবিশ্বাসাী বিরাট ব্রিগেড। অপরদিকে, কেকেআরের বিরুদ্ধে প্রথম ম্যাচে হারতে হয়েছে হায়দরাবাদকে। তাই দ্বিতীয় ম্যাচে জয়ে ফিরতে মরিয়া ওয়ার্বার ইলেভেন। তবে দুই দলের প্রথম একাদশেই পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। ম্য়াচের আগে দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ।

আরও পড়ুনঃ Macth Prediction-বিরাটের আরসিবি না ওয়ার্নারের হায়দরাবাদ, আজ কে করবে বাজিমাত

প্রথম ম্য়াচে কোভিড হওয়ার কারণে দলে ছিলেন দেবদূত পাড়িকল। যার ফলে ওয়াশিংটন সুন্দরকে নিয়ে ওপেনিং করেছিলেন বিরাট কোহলি। তবে আজকের ম্য়াচে দলে ফেরার সম্ভাবনা প্রবল পাড়িকলের। যার ফলে বিরাট ও পাড়িকল সামলাবেন ওপেনিংয়ের দায়িত্ব। আরসিবির প্রথম এককাদশে থাকছেন, ওপেনিংয়ে দেবদূত পাড়িকল, বিরাট কোহলি (অধিনায়ক)। মিডল অর্ডারে থাকছেন এবি ডিভিলিয়ার্স (উইকেট রক্ষক), গ্লেন ম্যাক্সওয়েল শাহবাজ আহমেদ। অলরাউন্ডারের ভূমিকায় থাকছেন ওয়াশিংটন সুন্দর ও ড্যান ক্রিস্টিয়ান। বোলিং লাইনআপে থাকছেন কাইল জেমিসন, হার্সল প্যাটেল, যুজবেন্দ্র চাহল, মহম্মদ সিরাজ।

আরও পড়ুনঃ মাঠে বিধ্বংসী হলেও ব্যক্তিগত জীবনে চূড়ান্ত রোমান্টিক, দেখুন পোলার্ড ও তার স্ত্রীর রোমান্সের ছবি

অপরদিকে, সানরাইজার্স হায়দরাবাদ দলে একটি মাত্র পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। আফগান তারকা মহম্মদ নবির জায়গায় সুযোগ পেতে পারেন ক্যারেবিয়ান তারকা জেসন হোল্ডার। তবে প্রথম ম্যাচে বোলিংয়ে ৪ ওভারে ৩২ রান ২ উইকেট পেয়েছিলেন নবি। ফলে তার খেলার সম্ভাবনাই বেশি। হায়দরাবাদের প্রথম একাদশে ওপেনিংয়ের দায়িত্ব সামলাবেন ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), ঋদ্ধিমান সাহা ( উইকেট রক্ষক)। মিডল অর্ডারে থাকছেন মণীশ পাণ্ডে, জনি বেয়ারস্টো, আবদুল সামাদ। অলরাউন্ডারের ভূমিকায় থাকছেন মহম্মদ নবি/জেসন হোল্ডার, বিজয় শংকর। শেষে বোলিং লাইনআপে থাকছেন রাশিদ খান, ভুবনেশ্বর কুমার, সন্দীপ শর্মা, টি নটরাজন।

আরও পড়ুনঃআইপিএলের মাঝে প্রাক্তন প্রেমিকার সঙ্গে প্রাইভেট বিমানে বিরাট কোহলি, ভাইরাল ছবির রহস্য কী

দুই দলের পরিসংখ্যানে কিন্তু কিছুটা এগিয়ে সানরাইজার্স হায়দরাবাদ। এখনও আসসিবি ও হায়দরাবাদ আইপিএলের ইতিহাসে মোট ১৮টি ম্যাচ খেলেছেন। যার মধ্যে সানরাইজার্স জিতেছে ১০টি, আরসিবি জিতেছে ৭টি ও একটি ম্যাচ অমীমাংসীত। কিন্তু সাম্প্রতিক ফর্মের নিরিখে ও প্রথম ম্যাচের ফলাফলেরল নিরিখে ক্রিকেট বিশেষজ্ঞরা কিছুটা বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকেই কিছুটা এগিয়ে রাখছেন। তবে হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

Share this article
click me!