আজ আইপিএলে মুখোমুখি বিরাট কোহলি বনাম ডেভিড ওয়ার্নার। আইপিএলের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম সানরাইজার্স হায়দরাবাদ লড়াই সবসময় উত্তেজক হয়েছে। ২০১৬ সালের ফাইানালে হায়দরাবাদের কাছে হেরেই ট্রফি অধর থেকে গিয়েছিল বিরাটদের। সেই যন্ত্রণা এখনও তাড়া করে আরসিবিকে। এবার আইপিএলে প্রথম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে অভিযান শুরু করেছে বিরাট ব্রিগেড। জয়ের ধারা ধরে রাখতে মরিয়া আরসিবি। অপরদিকে, কেকেআরের বিরুদ্ধে হারের মুখ দেখতে হয়েছে ওয়ার্নার একাদশকে। ফলে আজকের ম্যাচে জয়ে ফিরতে বদ্ধপরিকর এসআরএইচ।

আরও পড়ুনঃসহজে জেতা ম্যাচ মুম্বইকে উপহার দিল কেকেআর, ১০ রানে জয় পেল রোহিত শর্মার দল

টানা দ্বিতীয় জয়ের লক্ষ্যে বিরাট ব্রিগেড-
আইপিএলের প্রথম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে শেষ বলের থ্রিলারে জয় পেয়েছিল আরসিবি। জয় দিয়ে মরসুম শুরু করায় দ্বিতীয় ম্যাচে নামার আগে আত্মবিশ্বাসী বিরাট কোহলির দল। প্রথম ম্যাচে হার্সল প্যাটেল ৫ উইকেট নিয় একাই ধস নামিয়েছিলেন মুম্বই ইনিংসে। তরুণ ডান হাতি মিডিয়াম পেসারের ফর্ম ভরসা দিচ্ছে বিরাটকে। এছাড়া কাইল জেমিসন, মহম্মদ সিরাজও ভালোল বোলিং করেছিলেন। তবে যুজবেন্দ্র চাহলের ফর্ম নিয়ে কিছুটা চিন্তায় রয়েছে আরসিবি শিবির। অনুশীলনে নিজেকে পুরোনো ছন্দে আনার জন্য কোনও খামতি রাখছেন না চাহল। ব্যাটিং লাইনআপে কোহলি, ম্যাক্সওয়েল ও এবিডির একসঙ্গে ফর্মে থাকা আরসিবির শক্তি অনেকটাই বাড়িয়েছে। বাকি ব্যাটসম্যানরা দ্রুত ছন্দে ফিরবে বলে আশাবাদী  বিরাট।আজকের ম্যাচে কোভিড সারিয়ে দলে ফিরতে পারেন দেবদূত পাড়িকল। ফলে ব্যাটিং লাইনআপে শক্তি আরও বাড়বে আরসিবির। ফলে আজকের ম্যাচে জয়ের ধারা ধরে রাখতে আত্মবিশ্বাসী কিং কোহলির দল।

আরও পড়ুনঃ মাঠে বিধ্বংসী হলেও ব্যক্তিগত জীবনে চূড়ান্ত রোমান্টিক, দেখুন পোলার্ড ও তার স্ত্রীর রোমান্সের ছবি

প্রথম জয়ের খোঁজে ওয়ার্নার ইলেভেন-
দ্বিতীয় ম্যাচে আরসিবির বিরুদ্ধে নামার আগে কিছুটা চাপে রয়েথে সানরাইজার্স হায়দরাবাদ। প্রথম ম্যাচে কেকেআররের বিরুদ্ধে জয়ের দোরগোরায় গিয়েও হারের মুখ দেখতে হয়েছে ওয়ার্নার ইলেভেনকে। ব্যাটিং-বোলিং বিভাগ দুই নিয়েই কিছুটা চিন্তা রয়েছে নিজামের শহরের দল। বোলিং বিভাগে একমাত্র রাশিদ খান ও মহম্মদ নবি কেকেআরের বিরুদ্ধে ছন্দে ছিলেন। কিন্তু প্রথম ম্যাচে ছন্দে পাওয়া যায়নি ভুবনেশ্বর কুমার, সন্দীপ শর্মা ও টি নটরাজনদের। ব্যাটিং লাইনআপেও মণীশ পাণ্ডে ও জনি বেয়ারস্টো ছাড়া কেউ বড়ো রান করতে পারেননি। ফলে দ্বিতীয় ম্যাচে নামার আগে অনুশীলনে নিজেদের য়াবতীয় ভুল-ত্রুটি শুধরে নেওয়া চেষ্টা করেছে সানরাইজার্স শিবির। সব মিলিয়ে দ্বিতীয় ম্যাচেই জয়ে ফিরতে মরিয়া ডেভিড ওয়ার্নারের দল।

আরও পড়ুনঃ চিকিৎসা করাতে গিয়ে নার্সের সঙ্গে প্রেম, বিয়ের আগেই হয়েছেন বাবা, জানুন সানরইজার্স তারকার প্রেম কাহিনি

মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান-
মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যানে কিন্তু রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের থেকে কিছুটা এগিয়ে সানরাইজার্স হায়দরাবাদ। আইপিএলের ইতিহাসে এখনও পর্যন্ত ১৮ বার দুই দল মুখোমুখি হয়েছে। তার মধ্যে ১০ বার জিতেছে ডেভিড ওয়ার্নারের দল, আর ৭ বার জিতেছে বিরাট কোহলির দল। একটি ম্যাচ অমীমাংসীত। এবার ব্যবধান কমাতে মরিয়া আরসিবি ও ব্যবধান বাড়াতে বদ্ধপরিকর এসএরএইচ। 

ম্যাচ প্রেডিকশন-
আইপপিএলের ইতিহাসে এই দুই দল যখনও মুখোমুখি হয়েছে হাড্ডাহাড্ডি ম্যাচের সাক্ষী থেকেছে ক্রিকেট প্রেমিরা। এবারও রুদ্ধশ্বাস ম্য়াচের আশা করেছেন সকলেই। তবে দুই শক্তির বিচার করলে এবার ওয়ার্নারের দলের থেকে কিছুটা এগিয়ে বিরাট কোহলির দল। এছাড়া প্রথম ম্য়াচের ফর্ম বিচার করলে আজকের ম্যাচে বিরাট কোহলির আরসিবিকেই এগিয়ে রাখছে ক্রিকেট বিশেষজ্ঞরা।