কলকাতায় উদ্ধার ১৬ টি তাজা বোমা, এল বম্ব স্কোয়াড, ধৃত ৪

  • গুলশান কলোনি এলাকায় উদ্ধার ১৬ টি তাজা বোমা 
  • বোমা উদ্ধার হওয়ার পর ঘটনাস্থলে যায় বম্ব স্কোয়াড 
  •  এখনও অবধি ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ 
  •  কোথায় যেত এসব বোমা,তদন্তে নেমেছে পুলিশ 
     

Asianet News Bangla | Published : Jul 3, 2021 8:49 AM IST / Updated: Jul 03 2021, 02:23 PM IST

 
 কলকাতায় ফের উদ্ধার ১৬ টি তাজা বোমা। গোপন সূত্রে খবর পয়ে আনন্দপুর থানার গুলশান কলোনি এলাকার একটি বাড়ি থেকে একটা দুটো নয়, একেবারে একই সঙ্গে ১৬ টি বোমা উদ্ধার করা হয়েছে। এখনও অবধি এই ঘটনায় ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

আরও পড়ুন, 'চাবকে ওর মানসিক রোগ ছাড়ানোর ক্ষমতা আমাদের আছে', দেবাঞ্জন ইস্যুতে বিস্ফোরক অধীর

 

 

উল্লেখ্য, শুক্রবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে  তল্লাশি অভিযান চালায় কলকাতা পুলিশ। এরপরেই ১৬টি বোমা ও বোমা তৈরির প্রচুর মশলা পাওয়া গেছে আনন্দপুরের গুলশন কলোনির একটি বাড়িতে। ইতিমধ্যেই, ঘটনাটি ঘিরে চাঞ্চল্য তৈরি হয়েছে। এমনকি জানা গেছে, ওই বাড়িতে বোমা তৈরি করাও হত। ঘটনাস্থল থেকে চারজন দুষ্কৃতীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বোমা উদ্ধার হওয়ার পর ঘটনাস্থলে যায় বম্ব স্কোয়াড। তদন্ত চলছে, জানিয়েছে পুলিশ।  বেশকিছুদিন ধরেই অসামাজিক কাজকর্ম বাড়ছিল এলাকায়। সেই খবরই পুলিশের কাছে পৌছয়। কিন্তু কারা এই বোমা তৈরি করত, কোথায় যেত এসব বোমা, সেই সব কিছুই জানার চেষ্টা করছে পুলিশ।

আরও পড়ুন, রাজ্যে চিঠি পাঠাল কমিশন, দ্রুত উপনির্বাচন চেয়ে পাল্টা চিঠি মমতার সরকারের

প্রসঙ্গত, জুন মাসের শেষের দিকে উত্তর ২৪ পরগনা জেলার ব্যারাকপুর মহকুমার বেলঘরিয়া থানার কামারহাটির   আনোয়ার বাগান এলাকায় তৃণমূল কাউন্সিলরের ছেলের    ফ্ল্যাট থেকে  ৫০ টি শক্তিশালী কৌটো বোমা উদ্ধার করে পুলিশ।  স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা যায় এই ফ্ল্যাটে যিনি ভাড়া থাকতেন তিনি ৩ মাস আগে বিহারে নিজের গ্রামে চলে যান।   তারপ  ফিরে এসে দেখেন তার ফ্ল্যাটের দরজা তালা বদল করে দিয়েছে কেউ। তার নিজের তালার বদলে অন্য নতুন তালা লাগানো আছে। তখন তিনি প্রতিবেশীদের জানিয়ে সেই তালা ভেঙে ঘরে ঢুকে দেখেন ঘরের মধ্যে বালতিতে এবং দুটি ঝোলায় প্রচুর বোমা রয়েছে। সঙ্গে সঙ্গে প্রতিবেশীরা বেলঘড়িয়া থানায় খবর দেয়। বেলঘড়িয়া থানার পুলিশ ঘটনাস্থলে আসে এবং সরেজমিনে তদন্ত করেন। আবারও মাস ঘুরতে না ঘুরতেই একই ঘটনার মুখোমুখি শহর কলকাতা। 

Share this article
click me!