রাজ্যে চিঠি পাঠাল কমিশন, দ্রুত উপনির্বাচন চেয়ে পাল্টা চিঠি মমতার সরকারের

  • কমিশনের তরফে চিঠি এসেছে রাজ্য সরকারের কাছে 
  •  উপনির্বাচন নিয়ে কমিশনকে ভাবতে পাল্টা চিঠি রাজ্যের 
  • উল্লেখ্য, নির্বাচনের আগেই কোভিডে দুই প্রার্থীর মৃত্যু হয় 
  • ফলপ্রকাশের আগেই মৃত্যু হয় খড়দহের তৃণমূল প্রার্থীর  

Asianet News Bangla | Published : Jul 3, 2021 5:22 AM IST / Updated: Jul 03 2021, 11:04 AM IST


রাজ্যকে চিঠি নির্বাচন কমিশনের। সূত্রের খবর, নির্বাচন কমিশনের পক্ষ থেকে একটি চিঠি এসেছে রাজ্য সরকারের কাছে। রাজ্যসভার দুটি আসনে নির্বাচনের আয়োজন সম্ভব কিনা, চিঠিতে জানতে চেয়েছে কমিশন। এদিকে পাল্টা চিঠি দিয়ে উপনির্বাচন নিয়ে কমিশনকে চিন্তাভাবনা শুরু করার কথা ভাবতে বলেছে রাজ্য সরকার। 

 

 

আরও পড়ুন, 'চাবকে ওর মানসিক রোগ ছাড়ানোর ক্ষমতা আমাদের আছে', দেবাঞ্জন ইস্যুতে বিস্ফোরক অধীর


২৯৪ আসনের মধ্যে ২৯২ টি আসনের ফল প্রকাশ পেয়েছিল বিধানসভা ভোটে। নির্বাচনের আগেই কোভিডে দুই প্রার্থীর মৃত্য হয়। যার জেরে সামশেরগঞ্জ এবং জঙ্গিপুর আসনে কোনও ভোট হয়নি। ভোটের ফলপ্রকাশের আগেই মৃত্যু হয় খড়দহের তৃণমূল প্রার্থী কাজল সরকারের। ফলপ্রকাশের পর বিজেপি বিধায়ক পদ ছাড়েন নিশীথ প্রামাণিক এবং জগন্নাথ সরকার। পাশাপাশি, মুখ্য়মন্ত্রীর জন্য ভবানীপুর আসনটি ছেড়ে দেন শোভনদেব চট্টোপাধ্যায়। সবমিলিয়ে ৭ টি বিধানসভা আসনে উপনির্বাচন হওয়ার কথা রয়েছে। এর মধ্যে হেভিওয়েট কেন্দ্র ভবানীপুর। এই ৭ কেন্দ্রেই দ্রুত উপনির্বাচন চাইছে তৃণমূল কংগ্রেস। পাল্টা চিঠি দিয়ে কমিশনকে চিন্তাভাবনা শুরু করার কথা ভাবতে বলেছে। 

আরও পড়ুন, 'নথিতে ধনখড় তাহলে কে', কী সেই 'জৈন হাওয়ালা মামলা', তৃণমূলের রহস্যভেদে চাপের মুখে রাজ্যপাল

 


সূত্রের খবর, রাজ্যসভার দুটি আসনে নির্বাচনের বিষয়ে রাজ্য সরকারের মতামত জানতে চাওয়া হলে এদিন তাতে সায় দিয়েছে তৃণমূল পরিচালিত রাজ্য সরকার। একই সঙ্গে রাজ্যের কোভিড পরিস্থিতি আগের অনেকটাই স্বাভাবিক। তাই দ্রুত উপনির্বাচনের প্রস্তুতি ন্ওয়ার কথা বলা হয়েছে নির্বাচন কমিশনকে। রাজ্যের আবেদনের পর কমিশনের সিদ্ধান্তের দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল। 

আরও পড়ুন, সাতসকালে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস এই ৫ জেলায়, টানা ৪ দিন ভারী বর্ষণ উত্তরবঙ্গে

Share this article
click me!