Drug Peddlers In Kolkata: প্রায় ২ কেজি চরস সহ কলকাতায় পুলিশের জালে ২ মাদক পাচারকারী

গোপন সূত্রে আগে থেকেই খবর পেয়ে গিয়েছিল কলকাতা পুলিশ। সেই মতো সোমবার বিকেলের দিকে ইএম বাইপাস সংলগ্ন এলাকায় টহল দিচ্ছিল তারা। এরপর ইএম বাইপাসসংলগ্ন সার্ভিস রোড থেকে সাজ্জাদ ও শেখ জমিরকে আটক করে কলকাতা পুলিশের বিশেষ তদন্তকারী দল। 

Web Desk - ANB | Published : Jan 18, 2022 9:34 AM IST / Updated: Jan 19 2022, 05:53 PM IST

মাদককে (Drug) কেন্দ্র করে গত কয়েক বছর ধরেই উত্তাল হয়ে রয়েছে গোটা দেশ। আর এবার মাদক পাচারকারীর (Drug Peddler) খোঁজ মিলল খোদ কলকাতায় (Kolkata)। মাদক সহ পুলিশের জালে ধরা পড়ল দুই পাচারকারী। সোমবার তাদের গ্রেফতার (Arrest) করে কলকাতা পুলিশের (Kolkata Police) বিশেষ তদন্তকারী দল (STF)। অভিযুক্তদের নাম শেখ জমির (৩১) ও শেখ সাজ্জাদ (৪৬)। তল্লাশি চালানোর সময় তাদের কাছ থেকে ১.৯৯ কেজির চরস (Charas) উদ্ধার করা হয়েছে। আন্তর্জাতিক বাজারে সেই চরসের দাম প্রায় ২০ লক্ষ টাকা।     

গোপন সূত্রে আগে থেকেই খবর পেয়ে গিয়েছিল কলকাতা পুলিশ। সেই মতো সোমবার বিকেলের দিকে ইএম বাইপাস সংলগ্ন এলাকায় টহল দিচ্ছিল পুলিশ। এরপর ৪টে ২০ মিনিটে ইএম বাইপাস (E. M Bypass) সংলগ্ন সার্ভিস রোড থেকে সাজ্জাদ ও শেখ জমিরকে আটক করে কলকাতা পুলিশের বিশেষ তদন্তকারী দল। এরপর তাদের জিজ্ঞাসাবাদ করতে শুরু করে পুলিশ। তল্লাশির সময় উদ্ধার করা হয় ওই বিপুল পরিমাণ চরস। এরপর রাত ৯টা নাগাদ মাদক আইনে তাদের গ্রেফতার করে পুলিশ। তবে ওই এলাকায় তারা কার কাছে মাদক বিক্রি করতে গিয়েছিল তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। পাশাপাশি এই ঘটনার সঙ্গে আর কারা যুক্ত রয়েছে তাও খতিয়ে দেখছেন তাঁরা। 

আরও পড়ুন- মার্চেই মায়া শেষ, সাধারণ রোগে পরিণত হবে কোভিড, কী বলছে ICMR

অন্যদিকে নিউটাউন আকাঙ্খা মোড় থেকে মাদক-সহ এক যুবতী সহ ৪ জনকে গ্রেফতার করে পুলিশ। তাদের কাছ থেকে ৩০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়েছে। বেঙ্গল এসটিএফ ও ইকোপার্ক থানা যৌথভাবে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে তাদের। পুলিশ সূত্রে খবর, ৩ যুবকের মধ্যে দুজন বি টেকের ছাত্র। তাদের বাড়ি বীরভূম ও মুর্শিদাবাদ। আর ধৃত যুবতীর বাড়ি মালদহে। 

আরও পড়ুন, কোভিড কি শুক্রাণুর সংখ্যা ও পুরুষের প্রজনন ক্ষমতা কমিয়ে দেয়, জানুন কী বলছেন বিশেষজ্ঞরা

এসটিফ সূত্রে জানা গিয়েছে, সূত্র মারফত তারা জানতে পেরেছিল যে বেশ কয়েকজন আকাঙ্খা মোড়ের কাছে মাদক পাচারের জন্য আসছে। সেই মতো ওই এলাকায় টহল দিচ্ছিল পুলিশ। তখনই হাতেনাতে অভিযুক্তদের মাদক সহ গ্রেফতার করা হয়। তবে সেখানে তারা কার কাছে মাদক বিক্রি করতে এসেছিল তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। 

আরও পড়ুন- স্কুলের শিবিরে টিকা নিতে গিয়ে বিপত্তি, একই দিনে এক ছাত্রকে দেওয়া হল দুটি ডোজ

এর আগে ১৫ জানুয়ারি ক্যানিংয়ের জীবনতলায় লক্ষাধিক টাকার চরস, গাঁজা উদ্ধার করা হয়। গ্রেফতার করা হয় এক মাদক পাচারকারীকে। গোপন সূত্রে খবর পেয়ে ঘুটিয়ারি শরিফ এলাকায় অভিযান চালায় পুলিশ। তখনই উদ্ধার করা হয় ১৪২ গ্রাম চরস ও ২৫ কেজি গাঁজা। ধৃতের বিরুদ্ধে মাদক আইনে মামলা রুজু হয়েছে। 

Share this article
click me!