COVID-19: দৈনিক সংক্রমণ বেড়ে ফের পার করল ৫০০-র গণ্ডী, জেলায় কোভিডে বলি ৯


দৈনিক কোভিড সংক্রমণ গত ২৪ ঘন্টায়  ফের বাড়ল রাজ্যে। যদিও একদিনে সংক্রমণের পরিমাণ কমেছে কলকাতায়।  

Web Desk - ANB | Published : Dec 8, 2021 6:06 AM IST

দৈনিক কোভিড সংক্রমণ (Covid Positive)  গত ২৪ ঘন্টায়  ফের বাড়ল রাজ্যে। যদিও একদিনে সংক্রমণের পরিমাণ কমেছে কলকাতায়। রাজ্য়ের চার জেলায়  একদিনে ১ আক্রান্ত হয়েছেন। মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin) অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ ৫০৭ জন। 

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  গত ২৪ ঘন্টায়  কোভিড সংক্রমণ কমে  ১৩৭ জন আক্রান্ত  কলকাতায় । রাজ্যে কোভিড সংক্রমণ গত ২৪ ঘন্টা বেড়ে এবার ৫০৭ জনে এসে দাঁড়িয়েছে। অগাস্ট - অক্টোবর অবধি সংক্রমণ কমে ৪০০ থেকে ৮০০-র মধ্যেই ক্রমাগত ওঠা-নামা করছিল কোভিড গ্রাফ। কিন্তু পুজোর পর সেই যাবতীয় রেকর্ড ভেঙে দিয়ে চিন্তা বাড়িয়ে দেয়। তবে এদিন সংক্রমণ কমেছে কলকাতা সহ রাজ্য (kolkata and West bengal)। একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে পুরুলিয়া, মুর্শিদাবাদ, ঝাড়গ্রাম, কালিংপং। এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন। পাশাপাশি, ২ জন করে আক্রান্ত হয়েছে  আলিপুরদুয়ার ও মালদায়। ৪ জন করে পূর্ব বর্ধমান , ৫ জন করে বাঁকুড়া জেলায়  আক্রান্ত হয়েছে। যদিও সবার থেকে অনেকটাই ব্য়বধানে গিয়ে সর্বোচ্চ সংক্রমণ কলকাতায়। তবুও আগের থেকে কিছু কমে  কলকাতায় একদিনে আক্রান্ত ১৩৭ জন  । দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় সংক্রমণ একদিনে ১২১ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে পরিবর্তন হয়েছে উত্তরবঙ্গে। দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ১২ জন। কোচবিহারে ১১ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৪১ জন এবং হুগলিতে ৩৩ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ৪১ জন।

  মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩৩০, ০৬৫ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫,২৬২ বেড়ে  জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১৪৪ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু এবার ৫ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ৯ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ৪ জন উত্তর ২৪ পরগণা ও   ২ জন করে কলকাতায়।  ১ জন করে  দক্ষিণ দিনাজপুর, হুগলি,  দক্ষিণ ২৪ পরগণায় মৃত্য়ু হয়েছে।  দার্জিলিং ,নদিয়া  ,মালদা, জলপাইগুড়ি বীরভূম,  বাঁকুড়া, পুরলিয়া, বীরভূম, দিনাজপুর কোভিডে আক্রান্ত মৃত্য়ু থেমেছে। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৫৭৬  জন। কমেছে কোভিড জয়ীর সংখ্যা। পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫১২ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৯৩, ০৯১ জন।  রাজ্যে  সুস্থতার হার সম্প্রতি সপ্তম দফায় কমার পর   সামান্য বেড়েছে।   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে  সুস্থতার হার,  ৯৮.৩৩ শতাংশ।

Share this article
click me!