COVID-19: উৎসবের মরশুমে লাফিয়ে বাড়ল দৈনিক সংক্রমণ কলকাতায়, কোভিডে মৃত্যু বেড়ে ১৩

 রাজ্যে গত ২৪ ঘন্টায় আবারও বাড়ল দৈনিক সংক্রমণ। রাজ্যের সব জেলার মধ্যে এখনও কোভিডে শীর্ষে কলকাতাই।  

Web Desk - ANB | Published : Dec 16, 2021 3:59 AM IST / Updated: Dec 16 2021, 09:30 AM IST

 রাজ্যে গত ২৪ ঘন্টায় আবারও বাড়ল দৈনিক সংক্রমণ (Covid-19)। রাজ্যের সব জেলার মধ্যে এখনও কোভিডে শীর্ষের শিরোপা কলকাতাতেই। কলকাতাতেও একদিনে সংক্রমণ ফের   বেড়েছে। তারই সঙ্গে এখন শহর তথা রাজ্যে নয়া উদ্বেগ ওমিক্রন (Omicron)। 

বুধবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin) অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ ৫৫৪ জন। যেখানে সবার শীর্ষে সংক্রমণ হয়েছে কলকাতায়।এবার একদিনে ১৯৬ জন আক্রান্ত হয়েছে মহানগরে। কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩৩১, ৫৩৩ জন। এরপরেই দাঁড়িয়ে রয়েছে উত্তর ২৪ পরগণা। যদিও আগের থেকে এখন অনেকটাই কম সংক্রমণ হচ্ছে উত্তর ২৪ পরগণায়। এখানে একদিনে ১০২ জন আক্রান্ত হয়েছে।   দক্ষিণবঙ্গে  হাওড়াতে ২২ জন এবং হুগলিতে ৪২ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ২৫ জন। অপরদিকে একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে পুরুলিয়া,কালিংপং এবং উত্তর দিনাজপুর। এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন।পাশাপাশি, ২ জন করে আক্রান্ত হয়েছে  ঝাড়গ্রামে, পূর্ব মেদিনীপুরে। ৩ জন করে  আক্রান্ত হয়েছে আলিপুরদুয়ারে। ৫ জন জন করে  আক্রান্ত হয়েছে মুর্শিদাবাদে জেলায়। ৬ জন করে মালদা জেলায়  আক্রান্ত হয়েছে। 

আরও পড়ুন, Weather Report: ভোর হতেই সোনা রোদ শহরে, আগামী ২৪ ঘন্টায় আরও নামবে শহরের তাপমাত্রা

বুধবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন, কোভিডে মৃত্যু এবার ৬ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ১৩ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ৩ জন  করে কলকাতা এবং উত্তর ২৪ পরগণায়। ২ জন করে পূর্ব মেদিনীপুর, হাওড়া, নদিয়া এবং ১ জন আক্রান্ত হয়েছে হুগলিতে। পাশপাশি বীরভূম, কোচবিহার,  দক্ষিণ ২৪ পরগণা, দার্জিলিং ,দক্ষিণ দিনাজপুর, হুগলি, মালদহ, জলপাইগুড়ি,  বাঁকুড়া, পুরলিয়া, বীরভূম, দিনাজপুর কোভিডে আক্রান্ত মৃত্য়ু থেমেছে। উল্লেখ্য, কোভিড বর্ষে রাজ্যের মধ্য়ে সবচেয়ে বেশি এখনও অবধি মৃত্যু হয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগণায়।  কলকাতায় এখনও অবধি  মোট মৃতের সংখ্যা ৫,২৮১ বেড়ে  জন। উত্তর ২৪ পরগণায় এখনও অবধি  মোট মৃতের সংখ্যা ৪,৯৮১ বেড়ে  জন।

অপরদিকে,  পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৪৯০ জন। কমেছে কোভিড জয়ীর সংখ্যা। পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৫৬ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৯৭, ৫৯২ জন।  রাজ্যে  সুস্থতার হার সম্প্রতি সপ্তম দফায় কমার পর   সামান্য বেড়েছে।   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে  সুস্থতার হার,  ৯৮.৩৩ শতাংশ। এদিকে সদ্যই রাজ্য়ে ওমিক্রন ধরা পড়েছে।  বুধবার শহরে পুরভোটের প্রচার সভায় এসে রাজ্যের মুখ্যমন্ত্রী করোনা নিয়ে সতর্কতা জারি করে বলেছেন,  রাজ্যের মানুষকে আরও তিন মাসের জন্য সাবধানতা অবলম্বন করে চলতে হবে। কারণ বিয়ে, পিকনিক,ভ্রমণ এই শীতের মরশুমেই বেশি হয়। যার জেরে জমায়েত থেকে সংক্রমণ বাড়তে পারে। তাই মুখ্যমন্ত্রী সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী। 

Share this article
click me!