লক্ষ্য উপনির্বাচন জয় বাবুলের হয়ে প্রচারে নামছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

একুশের বিধানসভা ভোটে বালিগঞ্জ কেন্দ্রে জয়ের পরও আচমকা সকলকে হতাশ করে প্রয়াত হন সুব্রত মুখোপাধ্যায়।  ফলত এই কেন্দ্রের উপনির্বাচনে তৃণমূলের মুখ কে হবেন এই নিয়ে চলছিল তুমুল জল্পনা। পাশাপাশি বাবুল সুপ্রিয় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদানের পর থেকেই তাঁকে কবে ভোটের টিকিট দেওয়া হবে সেইদিকে নজর ছিল বিরোধীদের। অবশেষে বালিগঞ্জ উপনির্বাচনে বাবুল সুপ্রিয়তেই ভরসা করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এবার তাঁর হয়ে প্রচারে নামছেন খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। 
 

Riya Dey | Published : Apr 7, 2022 7:13 AM IST

বিধানসভা নির্বাচন হোক বা উপনির্বাচন প্রচারে খামতি রাখেন না কেউই। চলতি মাসেই বাংলার দুই কেন্দ্রে হতে চলেছে উপনির্বাচন (By Election 2022)। বালিগঞ্জের প্রয়াত বিধায়ক সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee) প্রয়াণের পর এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হয়েছেন বাবুল সুপ্রিয়। অন্যদিকে আসানসোলের প্রাক্তন সাংসদ ছিলেন এই বাবুল সুপ্রিয়, তবে বিজেপি ছেড়ে তৃণমূলে আসায় সেই কেন্দ্রে উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী হয়েছেন বলিউড অভিনেতা শত্রুঘ্ন সিনহা। ২০১৯ এর লোকসভা নির্বাচনে বাংলায় তৃণমূলের ঘাঁটি কিছুটা নড়বড়ে করে দিয়েছিল বিজেপি। সেই নির্বাচনেই আসানসোলের তৃণমূল কংগ্রেস প্রার্থী মুনমুন সেনকে হারিয়ে আসানসোলের সাংসদ হয়েছিলেন বাবুল সুপ্রিয়। 

এরপর একুশের বিধানসভা ভোটে বাংলার রাজনৈতিক সমীকরণটা সম্পূর্ণরূপে বদলে যায়। বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে দাঁড়িয়ে পরাজিত হন বাবুল সুপ্রিয় (Babul Supriyo) এবং বিপুল সংখ্যক আসন নিয়ে এক তরফ ভোটে জিতে বাংলার মসনদে তৃতীয় বারের জন্য বসেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এবার চলতি মাসেই হতে চলেছে বাংলার দুই কেন্দ্রের উপনির্বাচন। আর প্রচারের জন্য হাতে রয়েছে মাত্র কয়েকটা দিন, তাই এই সময়টা হারাতে দিতে চান না প্রায় কেউই। আজ বাবল সুপ্রিয়র হয়ে ভোটের প্রচারে নামতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। 

আরও পড়ুন- শরীরে অক্সিজেনের মাত্রা সামান্য কম অনুব্রত-র, কেষ্ট-কে দেখতে এসএসকেম-র পথেই কি সিবিআই

আরও পড়ুন- ঝালদায় তপন কান্দু খুনে তদন্ত শুরু করল সিবিআই, গভীর রাত অবধি কেস ডায়েরি নিয়ে আলোচনা

আরও পড়ুন- অনির্দিষ্ট কালের জন্য বন্ধ কলকাতার জিডি বিড়লা-সহ ৫ স্কুল, পড়ুয়াদের নিয়ে চিন্তায় অভিভাবকরা

দুপুর ২টো নাগাদ বালিগঞ্জ ফাঁড়ি থেকে মল্লিকবাজার পর্যন্ত এই রোড শো করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, এই প্রচারে থাকতে পারেন তৃণমূলের প্রায় সকল বিধায়ক-সহ দক্ষিণ কলকাতার জেলা তৃণমূল নেতৃত্বরা। তবে শুধু বাবুল সুপ্রিয়ই নয় আসানসোল লোকসভা উপনির্বাচনের তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহার (Shatrughna Sinha) হয়ে ও প্রচারে নামতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ৯ই এপ্রিল আসানসোলে প্রায় সাড়ে ৩ কিমি রাস্তা জুড়ে রোড শো করার কথা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। 

অভিষেক বন্দ্যোপাধ্যায় হলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। একুশের বিধানসভা নির্বাচনে হোক বা ভিন রাজ্যে দল বিস্তার সব ক্ষেত্রেই তিনি হলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের অন্যতম প্রধান সৈনিক। তাই উপনির্বাচনের ময়দানে এসে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রচার অনেকটাই ফলদায়ক হবে বলে মনে করা হচ্ছে। এবারের উপনির্বাচনের দুই কেন্দ্রই তৃণমূলের জন্য খুব গুরুত্বপূর্ণ।  একদিকে বালিগঞ্জ উপনির্বাচন (Ballygunge By election) কেন্দ্র হল তৃণমূলের শক্ত ঘাঁটি  কারণ সুব্রত মুখোপাধ্যায়ের আসন বলেই পরিচিত। অন্যদিকে আসানসোল কেন্দ্রের প্রাক্তন বিজেপি সাংসদ এখন তৃণমূলে। পাশাপাশি ওই এলাকায় রয়েছে হিন্দি ভাষী ভোটার তাই বলিউড অভিনেতার মুখকেই হাতিয়ার করে আসানসোল নিজের দখলে করার পরিকল্পনা করেছেন তৃণমূল। 
 

Read more Articles on
Share this article
click me!