KMC Election 2021: বালিগঞ্জ প্লেসে তৃণমূলের বিরুদ্ধে বোমাবাজির অভিযোগ সুব্রত মুখোপাধ্যায়ের বোনের

ওই ওয়ার্ডের তৃণমূল প্রার্থী সুদর্শনা মুখোপাধ্যায়ের দাবি, নিজেরাই নিজেদের বাড়িতে বোমা ছুড়েছে। এছাড়াও গত কয়েকদিনে একাধিক ওয়ার্ডে ফ্লেক্স, ব্যানার ছেড়ার অভিযোগ উঠেছে। বেশিরভাগ ক্ষেত্রেই বাম প্রার্থীদের ফ্লেক্স ও ব্যানার ছিঁড়ে ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে।  

Web Desk - ANB | Published : Dec 18, 2021 7:25 AM IST / Updated: Dec 18 2021, 01:23 PM IST

রাত পোহালেই কলকাতা পুরভোট (Kolkata Municipal Election)। আর ঠিক তার আগেই বোমাবাজির (Bombing) অভিযোগ উঠল কলকাতা পুরসভার (Kolkata Municipal Corporation) ৬৮ নম্বর ওয়ার্ডে। শুক্রবার রাতে বালিগঞ্জ প্লেসের (Ballygunge Place) অভিজাত এলাকায় তৃণমূল (TMC Miscreants) আশ্রিত দুষ্কৃতীরা দুটি বোমা ছোড়ে বলে অভিযোগ প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee) বোন নির্দল প্রার্থী তনিমা চট্টোপাধ্যায়ের (Tanima Chatterjee)। তিনজন দুষ্কৃতী বাইকে করে এসেছিল বলে অভিযোগ করেছেন তিনি। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।  

ওই ওয়ার্ডের তৃণমূল প্রার্থী সুদর্শনা মুখোপাধ্যায়ের (Sudarshana Mukherjee) দাবি, নিজেরাই নিজেদের বাড়িতে বোমা ছুড়েছে। এছাড়াও গত কয়েকদিনে একাধিক ওয়ার্ডে ফ্লেক্স, ব্যানার ছেড়ার অভিযোগ উঠেছে। বেশিরভাগ ক্ষেত্রেই বাম প্রার্থীদের ফ্লেক্স ও ব্যানার ছিঁড়ে ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে।

আরও পড়ুন- কলকাতার ১১৩৯ বুথকে স্পর্শকাতর ঘোষণা, বিধি লঙ্ঘনে কড়া পদক্ষেপের হুঁশিয়ারি কমিশনের 

বালিগঞ্জ প্লেসের অভিজাত এলাকায় দুটি বোমা ছোড়ার অভিযোগ তোলা হয়েছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। আর রাস্তার উপর দুটি এলাকাকে সাদা রং দিয়ে চিহ্নিত করা হয়েছে। তনিমা চট্টোপাধ্যায়ের দাবি, ওই দুটি এলাকাতেই বোমা ছুড়েছিল দুষ্কৃতীরা। স্থানীয়দের অভিযোগ, গত ৫০-৬০ বছরে এরকম বোমাবাজির ঘটনা কখনও ঘটেনি। তাঁদের দাবি সুদর্শনা মুখোপাধ্যায়ের নাম করে বোমাবাজি করা হয়েছে। তৃণমূল প্রার্থীর অবশ্য দাবি, যাঁদের বাড়ির সামনে এই ঘটনা তাঁরাই বোমাবাজি করেছে। 

৬৮ নম্বর ওয়ার্ড নিয়ে পুরভোটে প্রার্থী ঘোষণার পর থেকেই শুরু হয় বিতর্ক। এই ওয়ার্ডে প্রথমে তৃণমূলের তরফে প্রার্থী করা হয়েছিল তনিমাকে। সেই মতো প্রচারও শুরু করে দিয়েছিলেন তিনি। কিন্তু, হঠাৎই তাঁর কাছ থেকে দলের প্রতীক নিয়ে নেওয়া হয়। আর সেখানে প্রার্থী করা হয় সুদর্শনাকে। এরপর দলের প্রতি ক্ষোভ উগরে দিয়ে ওই ওয়ার্ডে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন তনিমা। দলের নির্দেশ অমান্য করে নির্দল প্রার্থী হওয়ায় চলতি মাসেই তনিমাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয় তৃণমূল। তাঁকে দলের তরফে মনোনয়ন প্রত্যাহার করতে বলা হয়েছিল। কিন্তু, তা তিনি না করায় দল থেকে তাঁকে বহিষ্কার করার সিদ্ধান্ত নেওয়া হয়। 

আরও পড়ুন, KMC Polls 2021: রাত পেরোলেই পুরভোট, শহরের রাস্তায় নামল কলকাতা পুলিশের জওয়ানরা

এদিকে পুরভোট নিয়ে দলীয় প্রার্থীদের সঙ্গে একটি বৈঠক করেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি বার্তা দিয়েছিলেন, যাঁরা টিকিট পাননি, তাঁরা যদি অশান্তি করেন বা দলকে কোনওভাবে হারানোর চেষ্টা করেন, তাহলে ব্যবস্থা নেওয়া হবে। এরপরই ৮৫ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী দেবাশিস কুমার বলেন, "৬৮ নম্বর ওয়ার্ডে নির্দল প্রার্থী সুব্রত মুখোপাধ্যায়ের বোন তনিমা চট্টোপাধ্যায়। দলের নির্দেশ অমান্য করে নির্দল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। মনোনয়ন প্রত্যাহারের শেষদিন পর্যন্ত তাঁকে সুযোগ দেওয়া হয়েছিল। তিনি মনোনয়ন প্রত্যাহার করেননি। তাই দল তাঁকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছেন।" 

Share this article
click me!