অসুস্থ, হাঁটতে পারছেন না, হাজিরা এড়িয়ে সিবিআইয়ের থেকে ৪ সপ্তাহ সময় চাইলেন অনুব্রত

শনিবার বিকেলে সিবিআই দফতরে হাজিরার নোটিস পেয়ে অনুব্রত ইমেল করে জানান, তিনি অসুস্থ, হাঁটতে পারছেন না। চার সপ্তাহ বিশ্রাম নেবেন। তারপর সিবিআইয়ের তলবে সাড়া দিতে পারবেন। 

Web Desk - ANB | Published : Apr 23, 2022 3:17 PM IST / Updated: Apr 23 2022, 08:54 PM IST

শুক্রবারই হাসপাতাল থেকে ছুটি পেয়েছিলেন তিনি। তারপর ২৪ ঘণ্টাও কাটল না। তার আগেই হাজিরার জন্য নোটিস পাঠানো হল সিবিআইয়ের তরফে। তবে এবারও সেই হাজিরা এড়িয়ে গেলেন বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। গরু পাচার মামলার তদন্তে শনিবার বিকেল সাড়ে পাঁচটার মধ্যে নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল তাঁকে। কিন্তু, তিনি যেতে পারেননি। যাননি তাঁর আইনজীবীও। গরু পাচার মামলা ছাড়াও ভোট পরবর্তী সন্ত্রাস মামলায় অনুব্রতকে তলব করা হয়েছে রবিবার দুপুরে। অবশ্য সেই হাজিরাও তিনি দেবেন না বলে জানা গিয়েছে। সূত্রের খবর, শারীরিক অবস্থা ভালো নয়। সেই কথা জানিয়ে হাজিরা দেওয়া সম্ভব নয় বলে ইমেলের মাধ্যমে তিনি জানিয়েছেন। পাশাপাশি হাজিরা দেওয়ার জন্য চার সপ্তাহ সময় চেয়ে নিয়েছেন তিনি। 

চলতি মাসের শুরুতে সিবিআইয়ের নোটিস পেয়ে কলকাতায় এসেছিলেন অনুব্রত। এরপর ৬ এপ্রিল বুকে ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে এসএসকেএম হাসপাতালে ভর্তি হন। তারপর থেকে উডবার্ন ব্লকে ভর্তি ছিলেন তিনি। স্লিপ অ্যাপনিয়া, শ্বাসকষ্ট-সহ একাধিক শারীরিক অসুস্থতায় ভুগছিলেন। তাঁর হৃদযন্ত্রে ব্লকেজ ধরা পড়েছে। এছাড়া অনুব্রতর অণ্ডকোষে সংক্রমণের চিকিৎসাও চলছিল এসএসকেএমে। তাঁর চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠিত হয়েছিল। তাঁদেরই পর্যবেক্ষণে ছিলেন অনুব্রত। গতকাল হাসপাতাল থেকে ছাড়া পান। তারপর আর বীরভূমে ফেরেননি তিনি। এই মুহূর্তে চিনার পার্কের একটি ফ্ল্যাটে রয়েছেন। চিকিৎসকরা তাঁকে ৪ সপ্তাহ পুরোপুরি বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন।  

আরও পড়ুন- শনির ফাঁড়া অনুব্রত মণ্ডলের মাথায়, হাসপাতাল থেকে ছাড়ার পরেই সিবিআইয়ের তলব

শনিবার বিকেলে সিবিআই দফতরে হাজিরার নোটিস পেয়ে অনুব্রত ইমেল করে জানান, তিনি অসুস্থ, হাঁটতে পারছেন না। চার সপ্তাহ বিশ্রাম নেবেন। তারপর সিবিআইয়ের তলবে সাড়া দিতে পারবেন। সেই সময়টুকু দেওয়ার জন্য সিবিআইয়ের কাছে অনুরোধ করেছেন। এদিকে সিবিআই সূত্রের খবর, অসুস্থ অনুব্রতকে জিজ্ঞাসাবাদের সময় তাঁর যাতে কোনও সমস্য়া না হয়, সেই কারণে এক বিশেষ মেডিক্যাল টিম তৈরি করা হয়েছে তাদের তরফে। 

আরও পড়ুন- ১২ কোটি টাকা ঘুষ নেওয়ার অভিযোগ, গরু পাচারকাণ্ডে ইডি-র জালে বিএসএফ কম্যাডান্ট

এদিকে অনুব্রতর মেল পাওয়ার পরই সন্ধে ৭টা নাগাদ চিনার পার্কের ফ্ল্যাটে যায় সিবিআইয়ের প্রতিনিধিদল। অবশ্য সেখানে নেতার সঙ্গে তাদের দেখা হয়েছে কিনা বা কী কথা হয়েছে সেই বিষয়ে কিছু জানা যায়নি। জানা গিয়েছে, অনুব্রতর ইমেলটি দিল্লিতে সিবিআই দফতরে ফরোয়ার্ড করা হয়েছে। এ নিয়ে অনুব্রতকে কটাক্ষ করেছে বিজেপি। তাদের প্রতিক্রিয়া, সিবিআইয়ের সঙ্গে চোর-পুলিশ খেলছেন অনুব্রত। তবে এবার অনুব্রতর অনুরোধ সিবিআই রাখে কিনা সেটাই দেখার।

আরও পড়ুন, কোন্নগরে তরুণীকে ধর্ষণে অভিযুক্তের সঙ্গে কাঞ্চন মল্লিকের ছবি ভাইরাল, সরব বাম-বিজেপি

Read more Articles on
Share this article
click me!