'গোয়া-উত্তরপ্রদেশে পার্টিটাই শুরুই করতে পারল না', ৫ রাজ্যের ভোটের আগে তৃণমূলকে তোপ দিলীপের

'গোয়ায় পার্টিটাই শুরুই হতে পারল না', ৫ রাজ্যের বিধানসভা ভোটের আগে মমতাকে তোপ দিলীপের। এদিন ইকোপার্কে প্রাতঃভ্রমণে এসে ফের ভোটের আগে তৃণমূলকে নিয়ে সাংবাদিকদের সামনে একাধিক ইস্যুতে কথা বললেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। 

Web Desk - ANB | Published : Jan 19, 2022 4:55 AM IST / Updated: Jan 19 2022, 10:45 AM IST

'গোয়ায় পার্টিটাই শুরুই হতে পারল না', ৫ রাজ্যের বিধানসভা ভোটের আগে মমতাকে তোপ দিলীপের। এদিন অন্যান্য দিনের মতোই কুয়াশার মধ্যেই নিউটাউন ইকোপার্কে প্রাতঃভ্রমণে আসেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (BJP Leader Dilip Ghosh) । প্রতিদিনের মতোই শরীরচর্চা করেন। আর তারপরেই সাংবাদিকদের সামনে গোয়া-উত্তরপ্রদেশ সহ ৫ রাজ্যের বিধানসভা ভোটের আগে তৃণমূলকে নিশানা করেন তিনি। 

সামনেই উত্তরপ্রদেশ-গোয়ায় ভোট, মমতাকে  তোপ দাগলেন দিলীপ ঘোষ

অখিলেশ যাদব ও মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠক প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, এই বৈঠক আগেও হয়েছে,  অখিলেশ যাদব ও অনেকে ২০১৯ সালে এসেছিলেন। কিন্তু কে কাকে সাহায্য করছে, সবার তো সিট কমেছে, প্রতিনিধি নেই লোকসভায়। এই সব নাটক নির্বাচনের আগে হয়। সাধারণ ভোটারদের বিভ্রান্ত করা চেষ্টা হয় যে, এই করে দেব ওই করে দেব।  উত্তরপ্রদেশে মমতার প্রচার নিয়ে দিলীপ ঘোষ বলেন, 'এর আগেও লক্ষ্ণৌ-পাটনা গিয়েছে। কী প্রভাব পড়েছে, তাঁর পার্টি কিছু নেই, বাকিদের কী সাহায্য করবে, কী প্রভাব আছে উত্তরপ্রদেশে। অখিলেশ যাদব বুঝতে পেরেছেন, আর নয় নতুন লোক নিয়ে ভিড় করার চেষ্টা করছে। ওখানকার লোক যোগীকে দেখেছে সব দেখে ভোট দেবে।' এদিকে কিরণময় নন্দ বলছে মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির বিরোধী মুখ। এপ্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, 'সে তো উনি ত্রিপুরা বা গোয়ায় গিয়েছেন, জিজ্ঞেস করে আসুন, কতটা প্রভাব আছে দেখুন, পার্টিটাই শুরুই হতে পারল না।' প্রসঙ্গত, ইতিমধ্যেই সারা দেশের ৫ রাজ্যে বিধানসভা ভোটের দামামা বেজে গিয়েছে। তার মধ্যে রয়েছে গোয়া এবং উত্তরপ্রদেশ। যেখানে দলকে আরও শক্তিশালী করে তোলবার চেষ্টায় মরিয়া তৃণমূল। তবে গোয়ায় ইতিমধ্যেই সদ্য সাম্প্রদায়িক রাজনীতির তকমা লাগিয়ে মমতাকে চিঠি দিয়ে গোয়া ছেড়েছেন ৫ নেতা।  সম্প্রতি গোয়ায় মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির (এমজিপি)-র হাত ধরেছে তৃণমূল। আর এই পদক্ষেপকেই সাম্প্রদায়িক বলে অভিযোগ তুলেছেন লাবু মামলেদার। এহেন পরিস্থিতিতে মমতাকে ফের নিশানা করলেন দিলীপ ঘোষ।

আরও পড়ুন, Dilip Ghosh: 'কোন জায়গায় পুজোটা দেবেন বুঝতে পারছেন না', মদন প্রসঙ্গে সাতসকালেই খোঁচা দিলীপের

ট্যাবলো ইস্যুতে কী বললেন দিলীপ 

অপরদিকে, এক্সাইড কোম্পানি শ্রমিক অসন্তোষ নিয়ে দুই তৃণমূলের নেতা গ্রেফতার নিয়ে দিলীপ ঘোষ বলেন, 'আদি তৃণমূলের মধ্যে টপ লেভেল দ্বন্দ্ব চলছে, দুজন কে নেতা কে নেত্রী তাদের অনুগামীদের মধ্যে লড়াই। নিচের কর্মীদের মধ্যে তো লড়াই হবে। কংগ্রেসের ঝগড়া করতে করতে পার্টি শেষ হল তৃণমূলেরও তাই হবে। শিল্পের কথা ভুলে যান বোমা শিল্প চলছে।' বিজেপি বিক্ষুব্ধদের বৈঠক নিয়ে বিজেপি কী ব্যবস্থা নিচ্ছে,  এপ্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন,দলের বিরুদ্ধে কেউ বললে দল ব্যবস্থা নেবে, প্রথমে বোঝানো হবে তারপরে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। সেটা করা৷ জন্য লোক আছে, দল ভাবছে ব্যবস্থা নেওয়া হচ্ছে। পাশাপাশিঅধীর চৌধুরীর বলা ট্যাবলো ইস্যুতে  দিলীপ ঘোষ বলেন,  ট্যাবলো পশ্চিমবঙ্গের তবে সরকার ট্যাবলোর থেকে বেশি গুরুত্ব দিচ্ছে রাজনীতিতে। রাজনীতি করে লাভ তুলতে চাইছে। কেন্দ্রের সিপিডব্লুডি (CPWD) তাঁরা ট্যাবলো তৈরি করেছে সিলেকশন কমিটি সেই ট্যাবলো চয়েস করেছে। আপনারদের থেকে ঐ ট্যাবলোর কোয়ালিটি যদি ভাল হয় তাহলে সুযোগ তো ওটা পাবে।' জ্বালানীর দামের ইস্যুতেও মুখ খুলেছেন দিলীপ ঘোষ।

'এটা সরকার ঠিক করে না', ভোটের মুখে তেলের দামের ইস্যুতে বিস্ফোরক দিলীপ

ভারতে ইতিমধ্য়েই পেট্রোল-ডিজেলের দাম ৭৫ দিনের উপরে অপরিবর্তিত রয়েছে। বিশ্ব বাজারের অপরিশোধিত তেলের দাম ব্যারেল পিছু তেলের দাম সর্বকালীন রেকর্ড ছাড়িয়েছে। কিন্তু ভারতে বাড়েনি তেলের দাম। বিরোধীরা বলছে ভোটের পর দাম বাড়বে। এপ্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, 'এটা সরকার ঠিক করে না, কমিটি ঠিক করে। আর আগে দাম বেড়েছে, তখন সবাই চিৎকার করছিল। দাম তখন কমিয়েছে। অনেকবার দাম কমার পরেও কমে না। অনেকে কিছু বিষয়ের উপরে নির্ভর করে। কংগ্রেস যা নিয়ম করছে তাঁর উপরই চলছে।'

Read more Articles on
Share this article
click me!