অসামাজিক কাজকর্মের প্রতিবাদ করায় সোদপুরে চিকিৎসকের বাড়িতে হামলা, কাঠগড়ায় TMC কর্মী

বাড়িতে অসামাজিক কাজকর্মের প্রতিবাদ করায় চিকিৎসকের বাড়িতে হামলার অভিযোগ তৃণমূল কর্মীর বিরুদ্ধে ব্যাপক উত্তেজনা সোদপুরের ঘোলা বোর্ডঘর এলাকায়

Jaydeep Das | Published : Jan 17, 2022 11:38 AM IST

চিকিৎসকের বাড়িতে হামলার ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল সোদপুর ঘোলা বোর্ডঘর এলাকা (Sodpur Ghola BoardGhor Area)। অভিযোগ তৃণমূল কর্মীর (Trinamool Worker) বিরুদ্ধে। স্থানীয় সূত্রে খবর, বাড়িতে দীর্ঘদিন ধরে অসামাজিক কাজকর্ম চালিয় যাচ্ছিল এলাকার তৃণমূল কর্মী রনি দে। এই বিষয়ে একাধিকবার সরবও হন রনির প্রতিবেশী তথা পেশায় চিকিৎসক সন্দীপ কীর্তনীয়া (Doctor Sandeep Kirtaniya)। সন্দীপ বাবু কল্যাণী জহরলাল নেহেরু হাসপাতালের চিকিৎসক। এদিকে এলাকার মানুষের সুবিধার্থে বর্তমানে তিনি ঘোলা বোর্ডঘর এলাকায় নিজের বাড়িতেই চেম্বার খোলার সিদ্ধান্ত নেন। কিন্তু তার এই কাজে লাগাতার বাধা দিতে থাকে পাশের বাড়ির তৃণমূল কর্মী রনি দে। সোমবার সকালে সন্দীপ বাবু দেখেন তার বাড়ির সামনে পড়ে রয়েছে একটি তাজা বোমা। এরপরই দ্রুতি তিনি খবর দেন নিউ ব্যারকপুর থানায়।

চিকিৎসক সন্দীপ কীর্তনীয়ার, দাবি তাদের প্রতিবাদী কণ্ঠস্বর রোধ করার জন্যই এলাকায় এরকম আতঙ্কের পরিবেশ তৈরি করছেন তৃণমূল কর্মী রনি। এই প্রসঙ্গে সন্দীপ বাবু বলেন, আমি একজন ডাক্তার। আমরা দীর্ঘদিন ধরেই এলাকায় শান্তিতে বসবাস করার চেষ্টা করি। কিন্তু রনির বাড়িতে দীর্ঘদিন থেকেই মধুচক্রের আসর বসা থেকে শুরু করে সমস্ত ধরণের মাদক দ্রব্য বিক্রি সহ সমস্ত ধরণের অসামাজিক কার্যকলাপ হয়। পাড়ার সমস্ত মানুষই এই ঘটনার বারবার প্রতিবাদ করে। এমনকী ইতিমধ্যেই আমরা একটি মাস পিটিশনও জমা দিই। তাতেই ওর রাগ।সন্দীপ বাবুর আরও দাবি তিনি যদি বাড়িতে চিকিৎসার জন্য চেম্বার খোলেন তাতে অভিযুক্ত তৃণমূল কর্মীর অসামাজিক কাজকর্ম বন্ধ হয়ে যেতে পারে। সেই আশঙ্কাতেই তার বাড়িতে দফায় দফায় হামলা চালায় অভিযুক্ত। এর আগেও নাকি তাকে একাধিকবার শাঁসিয়েছে অভিযুক্ত রনি দে। কিন্তু আজ সকালে তাজা বোমা উদ্ধারের পর পুলিশের দ্বারস্থ হওয়া ছাড়া আর কোনও উপায়ই দেখতে পাননি তিনি।

আরও পড়ুন- ধর্ষকদের দ্রুত গ্রেফতারির দাবিতে পুলিশ-জনতা খণ্ডযুদ্ধ, ব্যাপক উত্তেজনা কোতয়ালিতে

এদিকে এই ঘটনায় স্বভাতই আতঙ্কে রয়েছে সন্দীপ বাবুর পরিবার। এদিকে এলাকাবাসী অভিযুক্তকে তৃণমূল কর্মী হিসাবে চিহ্নিত করলেও রনি দে তৃণমূল কংগ্রেসের কর্মী নন বলে দাবি করেছেন ওই এলাকার গ্রাম পঞ্চায়েতের সদস্য অমল মৃধা। তার দাবি ঘিরেও তৈরি হয়েছে চাপানউতর। এদিকে অভিযোগকারী চিকিৎসক সন্দীপ বাবুর দাবি অভিযুক্ত রনি দে স্থানীয় পঞ্চায়েত সভাপতি, সমিতির সভাপতি সবার নাম করেই এলাকায় বারবার হুমকি দিয়েছে। এমনকী গত পরশু রাতেও তাদের বাড়িতে ইট-পাটকেল ছোঁড়া হয়, গালিগালাজ করা হয় বলে অভিযোগ। এদিকে এখনও পর্যন্ত পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করেছে কিনা সেই বিষয়ে স্পষ্ট ভাবে কিছু জানা যায়নি।

 

 

Read more Articles on
Share this article
click me!