'কলকাতায় অবস্থিত অর্ডিন্যান্স বোর্ড সরাতে চায় দিল্লী', দমদমে অবস্থান-বিক্ষোভ করল বাংলা পক্ষ

  • 'সব কিছুর অফিসই বাংলা থেকে সরানো হচ্ছে'
  • 'ষড়যন্ত্র করেছে হিন্দি সাম্রাজ্যবাদী কেন্দ্রীয় সরকার'
  •  দমদমে অর্ডিন্যান্স ফ্যাক্টরির সামনে বিক্ষোভ কর্মসূচী
  • এদিন বেলা ১১টায় প্রতিবাদ জানাল  বাংলাপক্ষ 
     

Asianet News Bangla | Published : Jul 2, 2021 10:57 AM IST / Updated: Jul 02 2021, 08:50 PM IST

 'বাংলা থেকে অর্ডিন্যান্স বোর্ড সরানোর ষড়যন্ত্র করেছে হিন্দি সাম্রাজ্যবাদী কেন্দ্র সরকার', প্রতিবাদে দমদমে অর্ডিন্যান্স ফ্যাক্টরির সামনে অবস্থান -বিক্ষোভ 'বাংলা পক্ষ'-র। শুক্রবার বেলা ১১ টায় দমদমে অর্ডিন্যান্স ফ্যাক্টরির সামনে বিক্ষোভ কর্মসূচী করল বাংলা পক্ষর উত্তর চব্বিশ পরগনা শহরাঞ্চল জেলা শাখা। 

আরও পড়ুন, 'স্বৈরাতান্ত্রিক শাসন কায়েমের চেষ্টা করছে সরকার', বিস্ফোরক শুভেন্দু


বাংলা পক্ষ -র তরফে জানানো হয়েছে যে, বাংলা ও বাঙালির শত্রু বিজেপির শাসনাধীন হিন্দি সাম্রাজ্যবাদী কেন্দ্র, বাংলা ও বাঙালিকে ধ্বংস করতে উদ্যত। একের পর এক কেন্দ্র সরকারি অফিসের সদর দপ্তর বাংলা থেকে সরানো হচ্ছে। বোর্ড সব কিছুর অফিসই বাংলা থেকে সরানো হচ্ছে। এর প্রতিবাদে বাংলা পক্ষ লড়ছে।  কলকাতায় অবস্থিত অর্ডিন্যান্স বোর্ড সরাতে চায় দিল্লী। আগামীতে বোর্ড ভেঙে প্রস্তাবিত সাতটি কর্পোরেট সংস্থার সদর দপ্তর থাকবে না ভারতের তৃতীয় বৃহত্তম শহর কলকাতায়।' এদিন প্রতিবাদে বেলা ১১ টায় দমদমে অর্ডিন্যান্স ফ্যাক্টরির সামনে বিক্ষোভ কর্মসূচী করল বাংলা পক্ষর উত্তর চব্বিশ পরগনা শহরাঞ্চল জেলা শাখা। এদিনের কর্মসূচীতে উপস্থিত ছিলেন জেলা সম্পাদক পিন্টু রায় , সহেলী চক্রবর্তী, সায়ন মিত্র , অমিত সেন , অভিজিত কুন্ডু সহ অন্যান্যরা। এদিনের বিক্ষোভ কর্মসূচী থেকে বৃহত্তর আন্দোলনের ডাক দেওয়া হয়েছে।

 আরও পড়ুন, 'নথিতে ধনখড় তাহলে কে', কী সেই 'জৈন হাওয়ালা মামলা', তৃণমূলের রহস্যভেদে চাপের মুখে রাজ্যপাল


 সম্পাদক পিন্টু রায় জানিয়েছেন, 'স্বাধীনতার পর থেকেই  হিন্দি সাম্রাজ্যবাদী দিল্লী বাংলা ও বাঙালির বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, বাঙালিকে বঞ্চিত করেছে দশকের পর দশক। বর্তমানে বিজেপির সময়ে তা চরম আকার ধারণ করেছে। অর্ডিন্যান্স বোর্ড অন্যত্র সরানো যাবে না। বাংলা পক্ষ লড়াইয়ে আছে। হিন্দি সাম্রাজ্যবাদের বিরুদ্ধে ইঞ্চিতে ইঞ্চিতে লড়াই হবে।'

Share this article
click me!