'কাউকে করতে হবে বলে একজনকে বঞ্চিত করব কেন?' ICCতে সৌরভের নাম না পাঠানোয় তোপ মমতার

উত্তরবঙ্গ থেকেই ফিরেই সৌরভের জন্য ব্যাট ধরলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আইসিসিতে সৌরভের নাম না পাঠানোয় তোপ মুখ্যমন্ত্রীর। উদ্বোধন করলেন একটি কালীপুজো। 
 

Web Desk - ANB | Published : Oct 20, 2022 12:48 PM IST / Updated: Oct 20 2022, 06:28 PM IST

আবারও কেন্দ্রের বিরুদ্ধে গিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্য ব্যাট হাতে তুলে নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সৌরভ গঙ্গোপাধ্যায়কে বিসিসিআই থেকে সরিয়ে দেওয়া নিয়ে তিনি যেমন সমালোচনা করেছিলেন  ঠিক তেমনই সুর চড়ালেন তাঁর নাম আইসিসির চেয়ারম্যান পদে না পাঠানোর জন্য। বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্য়ায় উত্তরবঙ্গে সফর সেরে কলকাতায় ফেরেন। সেই সময়ই তাঁকে সৌরভ গঙ্গোপাধ্যায় ইস্যুতে প্রশ্ন করা হয়। 

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'সৌরভ গঙ্গোপাধ্যায়কে আইসিসিতে পাছান উচিৎ ছিল। সৌরভ আইসিসিতে যাওয়ার যোগ্য।' এখানেই শেষ করেননি মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আরও বলেন, সৌরভকে পাঠালে দেশের গর্ব আরও বাড়ত। জগমোহন ডালমিয়া, শরদ পাওয়ার আইসিসিতে গিয়েছিলেন। তারপরই সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি প্রশ্ন ছুঁড়ে দেন, 'কোন অজ্ঞাত কারণে সৌরভকে বঞ্চিত করা হল?'

সৌরভ ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায় আবারও নাম না করে নিশানা করেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহকে। তিনি বলেন, 'অন্য কারও জন্য এই জায়গা রেকে দেওয়া হল। আমি কারও নাম বলব না। নিজস্ব স্বার্থসিদ্ধির জন্য সত্যিকারের ক্রীড়াপ্রেমীদের বঞ্চিত করা হল।' মমতার এই মন্তব্য অমিত শাহের পুত্র জয় শাহের উদ্দেশ্যে বলেও মনে করছে ওয়াকিহবহাল মহল। এদিন মমতা বলেন, শচীন তেন্জুলকার, মহম্মদ আজহারউদ্দিন থাকলেও তিনি তাঁদের সমর্থন জানাতেন। মমতা এদিন বলেন সৌরভ বিশ্বজুড়ে ক্রিকেট খেলেছে ও ভদ্র ছেলে বলে কিছু বলেনি। ওর খারাপ লাগলেও সেটা নিজের মধ্যে চেপে রেখেছে। এদিন মমতা বলেন এই বিষয়টার মধ্যে রাজনীতি রয়েছে। তাই তিনি এটা সহজভাবে নিচ্ছেন না। তিনি বলেন একজনকে বেশি প্রাধান্য দেওয়া হচ্ছে। 

মমতা এদিন মনে করিয়ে দেন তিনিও ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। তিনি বলেন, খেলায় রাজনীতি হওয়া উচিৎ নয়। কিন্তু অনেক সময় রাজনীতির লোক ছাড়া পাওয়াও যায় না। তারপরই মমতা বলেন, 'কাউকে করতে হবে বলে একজনকে বঞ্চিত করব কেন?' উত্তরবঙ্গ সফরের আগেই সৌরভের হয়ে খুল্লম খুল্লা ব্যাট ধরেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সৌরভের হয়ে সওয়াল করার সময় মমতা বলেন, মোদীজির কাছেও তিনি এই বিষয় নিয়ে দরবার করবেন। তিনি আরও সৌরভকে নিয়ে রাজনীতি করাচ্ছে। এদিন উত্তরবঙ্গ থেকে ফিরে অনেকটা একই মেজাজে সৌরভের হয়েই অমিত শাহের বিরুদ্ধে ব্যাট হাতে তুলে নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

চার দিনের সফরে উত্তরবঙ্গে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ফিরে এদিনই মমতা বন্দ্যোপাধ্য়ায় জানবাজার সম্মিলিত কালীপুজোর উদ্বোধন করেন। নবান্ন সূত্রের খবর চারটি কালীপুজোর উদ্বোধন করার সম্মতি দিয়েছেন তিনি। তাঁর উদ্বোধন করার কথা শেক্সপিয়ার সরণির ইয়ুথ ফ্রেন্ডস, দেবেন্দ্র ঘোষ রোডের ইন্ডিয়া ক্লাব ও হরিশ মুখার্জি রোডের ভেনাস ক্লাবের কালীপুজো।  অন্যান্যবারের মত এবারও তাঁর বাড়িতে কালীপুজো হবে। 


শুভেন্দুকে 'দাদাল' বলে কটাক্ষ তৃণমূল নেতার,সৌরভ গঙ্গোপাধ্যায় ইস্যুতে তরজা উস্কে দিলেন সাংসদ

'সৌরভের সঙ্গে অন্যায় হয়েছে, তাঁকে আইসিসিতে পাঠান হোক', দমদম বিমানবন্দরে দাঁড়িয়ে অমিত শাহকে নিশানা মমতার

মহিলাকে ধর্ষণ করে যৌনাঙ্গে রড ঢুকিয়ে ফেলে দিল দুষ্কৃতীরা, ঘটনাস্থলে মহিলা কমিশনের ফ্যাক্ট ফাইন্ডিং টিম

Read more Articles on
Share this article
click me!