কালীপুজোয় সারারাত মিলবে মেট্রো, যাত্রীদের সুবিধার্থে বিশেষ ঘোষণা কলকাতা মেট্রোর

দিওয়ালির দিন ওই রুটে মোট ১৮৮টি মেট্রো চলবে। পাশাপাশি এই দিনগুলিতে ভিড় এড়াতে অতিরিক্ত মেট্রোও চালানো হবে বলে জানিয়েছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। 
 

Web Desk - ANB | Published : Oct 19, 2022 3:57 PM IST

যাত্রীদের সুবিধার্থে এবার কালীপুকো দিওয়ালিতে রাতভর চলবে মেট্রো। অর্থাৎ সারারাত প্যান্ডেল হপিং সেরে সহজেই বাড়ি ফিরতে পারবেন শহরবাসী। ২৪ ও ২৫ অক্টোবর অর্থাৎ কালীপুজো ও দিওয়ালির দিন উত্তর দক্ষিণ রুটে সারারাত চলবে মেট্রো। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী রুটে সারারাতই চলবে মেট্রো। 

আগামী ২৪ অক্টোবর উত্তর দক্ষিণ রুটে মোট মেট্রো সংখ্যা ২০০টি। দিওয়ালির দিন ২৫ তারিখও সারারাত মেট্রো পরিষেবা পাবে শহরবাসী। দিওয়ালির দিন ওই রুটে মোট ১৮৮টি মেট্রো চলবে। পাশাপাশি এই দিনগুলিতে ভিড় এড়াতে অতিরিক্ত মেট্রোও চালানো হবে বলে জানিয়েছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। 

কালীপুজোয় কোন কোন স্টেশন থেকে কখন মিলবে মেট্রো? 

আগামী সোমবার কালীপুজোর দিন সকালে প্রথম মেট্রো ছাড়বে ৬টা বেজে ৫০ মিনিটে। রাতের শেষ মেট্রো ছাড়বে রাত ১২টায় কবি সুভাষ থেকে রাতে মেট্রো ছাড়বে ৯টা বেজে ৫৪ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে মেট্রো ছাড়বে রাত ৯টা ৪৮ মিনিটে। 

বিশেষ মেট্রো পরিষেবা থাকবে ইস্ট ওয়েস্ট রুটেও 

কালীপুজোর দিন সকাল ৭টা ৫৫ মিনিটে  শিয়ালদা থেকে সল্টলেক সেক্টর ফাইভগামী সকালের প্রথম মেট্রো ছাড়বে। সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদাগামী সকালের প্রথম মেট্রো ছাড়বে ৮টায়। রাতের শেষ মেট্রো পাওয়া যাবে সন্ধ্যা ৭টা বেজে ৩৫ মিনিটে। আবার সেক্টর ফাইভ থেকে শেষ মেট্রো ছাড়বে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে। এই দু'দিন ২০ মিনিট ছাড়া ছাড়া মেট্রো পরিষেবা পাওয়া যাবে। 

২৪ তারিখ ইস্ট ওয়েস্ট রুটে মোট ৭২টি মেট্রো চলবে। এর মধ্যে ৩৬টি আপ ও ৩৬টি ডাউন লাইনে মেট্রো চলবে। পরের দিন ২৫ অক্টোবর দিওয়ালির দিন  ইস্ট ওয়েস্ট রুটে চলবে ৯০টি মেট্রো। এর মধ্যে ৪৫ আপ ও ৪৫টি ডাউন লাইনে চলবে। এই দিন শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভগামী প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫৫ মিনিটে। শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভগামী শেষ মেট্রো ছাড়বে রাত  ৯টা বেজে ৪০ মিনিটে।

আরও পড়ুন -

দুর্গাকে একটি লজ্জাবতীর পাতা অর্পন করে আর্থিক সমস্যা থেকে মুক্তি পান, জানুন কীভাবে সেটি দেবেন

'জনসংখ্যা নিয়ন্ত্রণ নীতি সকলের জন্য সমানভাবে প্রযোজ্য হওয়া জরুরি', দশেরায় বললেন RSS প্রধান

সূর্যের দক্ষিণ গোলার্ধে ভয়ঙ্কর বিস্ফোরণ, বিপন্ন হতে পারে পৃথিবীর যোগাযোগ ব্যবস্থা

Share this article
click me!