রাজ্যে ১০ হাজার কোটি টাকার বিনিয়োগ, ২৫ হাজারেরও বেশি চাকরি, আদানির মুখে মমতার প্রশংসা

রাজ্যের একাধিক ক্ষেত্রে ১০ হাজার কোটি টাকা বিনিয়োগের কথা জানালেন গৌতম আদানি।তবে শুধুই আদানি গোষ্ঠীই নয়, হিরানন্দানি শিল্পগোষ্ঠীও রাজ্যে বিনিয়োগ করবে।

Web Desk - ANB | Published : Apr 20, 2022 11:15 AM IST / Updated: Apr 20 2022, 05:59 PM IST

বুধবার বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে বাংলার প্রশংসার সুর শোনা গিয়েছে গৌতম আদানির মুখে। দুদিন ব্যাপী সম্মেলনের প্রথম দিনের বড় অঙ্কের বিনিয়োগের প্রতিশ্রুতি দিল আদানি এবং হিরানন্দানি শিল্পগোষ্ঠী। যার ফলে রাজ্য জুড়ে বিরাট কর্মসংস্থান হতে চলেছে। বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে এই প্রথমবার রাজ্যে আদানি গোষ্ঠীর কর্ণধার গৌতম আদানি।এদিন শিল্প সম্মেলনের মঞ্চ থেকে রাজ্য সরকারের ভূয়সী প্রশংসা করলেন তিনি। এদিন রাজ্যের একাধিক ক্ষেত্রে ১০ হাজার কোটি টাকা বিনিয়োগের কথা জানালেন গৌতম আদানি।

এদিন বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে এসে  গৌতম আদানি জানিয়েছেন, 'রাজ্যের একাধিক ক্ষেত্রে ১০ হাজার কোটি টাকার বিনিয়োগ হবে। বাংলায় লজিস্টিক হাব, ডেটা বেস সেন্টার, উৎকর্ষ সেন্টার গড়বে আদানি গোষ্ঠী। পরবর্তী সময় গ্রীণ এনার্জি নিয়েও কাজ করবে আদানি গোষ্ঠী। এই বিনিয়োগের ফলে রাজ্যের ২৫ হাজার কর্ম সংস্থান হবে। পরবর্তী সময়ে এই বিনিয়োগের পরিমাণ আরও বাড়তে পারে', বলে প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। তিনি আরও বলেন, আদানিগ্রুপের সেরা ইনফ্রাস্টাকচার ব্যবহার করা হবে বলে তিনি জানিয়েছেন।

Latest Videos

আরও পড়ুন, 'বাংলা আজ যা ভাবে, ভারত ভাবে কালকে', মমতার প্রশাংসায় পঞ্চমুখ রাজ্যপাল, বিস্ফোরক দিলীপ

বাণিজ্য সম্মেলনের মঞ্চ থেকে তিনি স্বাধীনতা সংগ্রামে বাংলার অবদানের কথা মনে করিয়ে দেন তিনি। তিনিও গোখেলের কথা মনে করিয়ে দিয়ে বলেন, 'বাংলা আজ যাভাবে, গোটা দেশ তা কাল ভাবে। বাংলার মানুষের আশাপূরণ করতে পারবেন তাঁরা বলে জানিয়েছেন তিনি।এদিন  মমতার ভূয়সী প্রশংসা করেন গৌতম আদানি। তিনি বলেন, এই রাজ্য নারী ক্ষমতায়নে কীভাবে অগ্রণী ভূমিকা নিয়েছে, তার বিবরণ দিতে গিয়ে মমতার উদ্দেশ্য়ে বলেন, আপনি সেই ঐতিহ্য সগৌরবে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এই রাজ্য একটি বদ্বীপের মতো। আর আপনি সেই রাজ্যে শিল্প, সংষ্কৃতি, প্রশাসনিক দক্ষতার মিশেলে এক বদ্বীপের মতোই।আপনার জনপ্রিয়তার কোনও তুলনা নেই।'

আরও পড়ুন, আজ ধেয়ে আসতে পারে কালবৈশাখী কলকাতা-সহ দক্ষিণবঙ্গে, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এই জেলাগুলিতে

গৌতম আদানি বলেন, পশ্চিমবঙ্গে তাঁরা স্টেট অফ আর্ট ডেটা সেন্টার, সমুদ্র থেকে তোলার কেবল, সেন্টার অফ এক্সলেন্স, ডিজিট্যাল ইনোভেশন, ফুলফিলমেন্ট সেন্টার, গুদাম, লজিস্টিক পাথ সহ আদানি উইলমারের ফরচুর প্রোজেক্ট নিয়ে আসা হবে', বলে জানিয়েছেন তিনি।তবে শুধুই আদানি গোষ্ঠীই নয়, হিরানন্দানি শিল্পগোষ্ঠীও রাজ্যে বিনিয়োগ করবে। ডেটা সেন্টারের ক্ষেত্রে দেড় হাজার কোটি টাকার বিনিয়োগ আশ্বাস দিয়েছে এই গোষ্ঠী। সেখানেও চাকরি পাবেন রাজ্যের প্রচুর ছেলে মেয়ে। সব মিলিয়ে শিল্প সম্মলনের প্রথম দিনেই বড় বিনিয়োগ টানল বাংলা। উল্লেখ্য, এবার বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের আসরে  মোট ১৪ টি দেশের প্রতিনিধিরা  যোগ দিয়েছে। মঙ্গলবারেই সেজে উঠেছে বিশ্ববাংলা কনভেনশন সেন্টার। আমেরিকা, ইতালি, নেদারল্যান্ড, জার্মানি, বাংলাদেশ, ভুটান, অস্ট্রেলিয়া, নরওয়ে, ফিনল্যান্ড, জাপান কেনিয়ার মতো শিল্প প্রতিনিধিরা এখানে যোগ দিচ্ছেন। উল্লেখ্য, মমতার সরকার তৃতীয়বার ক্ষমতায় আসার পর এদিন প্রথম সম্মেলন হতে চলেছে।

আরও পড়ুন, যৌন সঙ্গমের পরেই কি খুন, বীরভূমের কীর্ণাহারে বিধবা মহিলার দেহ উদ্ধার

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা