Bhawanipore By-Poll: মমতার সমর্থনে ভবানীপুরে প্রচার শুরু, দেওয়াল লিখলেন ফিরহাদ হাকিম

ভাবানীপুরে উপনির্বাচনের দিন ঘোষণার সঙ্গে সঙ্গেই তৎপর তৃণমূল কংগ্রেস। দেওয়াল লিখন শুরু করলেন ফিরহাদ হাকিম। 

Asianet News Bangla | Published : Sep 4, 2021 6:16 PM IST

নির্বাচন কমিশনের ঘোষণার পরেই প্রচার শুরু করে দিল তৃণমূল কংগ্রেস। শনিবার দুপুরেই নির্বাচন কমিশন জানিয়েছে শুধুনাত্র ভবানীপুর রাজ্যের আসনে আগামী ৩০ সেপ্টেম্বর উপনির্বাচন অনুষ্ঠিত হবে। তারপরই রাতের বেলায় ভাবনীপুর বিধানলভা কেন্দ্রে প্রচার শুরু করেছে তৃণমূল কংগ্রেস। এদিন রাতে এই এলাকায় তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে দেওয়া লিখলেন রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল কংগ্রে নেতা ফিরহাদ হাকিম। ছিলেন দলীয় নেতা কর্মীরাও। রাতেই অন্ধকারেই চলে দেওয়াল লিখনের কাজ। 


শনিবার নির্বাচন কমিশন জানিয়েছে, ৩০ সেপ্টেম্বর ভোট গ্রহণ হবে ভবানীপুর কেন্দ্রে। ফল ঘোষণা হবে আগামী ৩ অক্টোবর। একই দিনে মুর্শিদাবাদের জঙ্গিপুর ও সামসেরগঞ্জে ভোট গ্রহণ হবে। রাজ্যের বিধানসভা নির্বাচন চলাকালীন এই দুই কেন্দ্রের দুই প্রার্থী করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন। কমিশন জানিয়েছে ৬ সেপ্টেম্বর বিজ্ঞপ্তি জারি করা হবে। মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ১৩ সেপ্টেম্বর। ১৬ সেপ্টেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। 


এই তিন কেন্দ্র ছাড়াই উপনির্বাচন হওয়ার কথা খড়দখ, গোসাবা, দিনহাটা, শান্তিপুরে। কিন্তু কমিশন জানিয়েছে, পশ্চিমবঙ্গ সরকারের বিশেষ আবেদনেই ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচনের দিন ঘোষণা করা হয়েছে। কারণ এই কেন্দ্রের ওপর নির্ভর করছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাগ্য। নন্দীগ্রামে তিনি বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর কাছে পরাজিত হয়েছিলেন। সংবিধানের নিয়ম অনুযায়ী মুখ্যমন্ত্রী থাকার জন্য তাঁকে ৬ মাসের জন্য কোনও বিধানসভা কেন্দ্র থেকে জিতে আসতে হবে। সেই কারণেই ভাবনীপুরের উপনির্বাচনের ওপর প্রথম থেকেই জোর দিচ্ছে তৃণমূল। 

Share this article
click me!