Gangasagar Mela: হিন্দু বিরোধী তকমা ঘোঁচাতেই মমতা চাইছেন মেলা হোক, গঙ্গাসাগর নিয়ে সুকান্তের তোপের মুখে মমতা

তবে এদিন গঙ্গাসাগর মেলা নিয়ে শুনানি চলাকালীন কলকাতা হাইকোর্ট তার পর্যবেক্ষণে স্পষ্টতই জানায়, সরকার চাইলে এখনই মেলা বন্ধ করতে পারে। আর তখনই মেলা করতে সরকারের সদিচ্ছার কথাই বারেবারে জানান অ্যাডভোকেট জেনারেল।

Jaydeep Das | Published : Jan 6, 2022 2:21 PM IST

বাংলার ক্রমেই বেড়ে চলেছে করোনা(Coronavirus) উদ্বেগ। অন্যদিকে আদালতের নির্দেশের উপর ঝুলছে গঙ্গাসাগর মেলার ভবিষ্যত। ইতিমধ্যে মেলা বন্ধের দাবি এদিন কলকাতা হাইকোর্টে(Calcutta Highcourt) মামলা উঠলেও রায়দান স্থগিত রাখেন বিচারপতিরা। আগামীকালই এই বিষয়ে চূড়ান্ত রায় দেওয়া হবে বলে জানা যাচ্ছে। এদিকে করোনার কোপে ইতিমধ্যেই বন্ধ হয়েছে কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল(Kolkata Film Festival)। আশঙ্কার মেঘ দানা বেঁধেছে বইমেলাকে(Book Fair) নিয়েও। কিন্তু এতকিছু পরে সরকার কেন গঙ্গাসাগর মেলা(Gangasagar Mela) করতে চাইছেন তা নিয়ে উঠছে প্রশ্ন। এবার এই ইস্যুতেই মমতার সরকারের উপর লাগাতার তোপ দেগে চলেছেন পদ্ম নেতারা। বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের(BJP state president Sukant Majumder) দাবি হিন্দু বিরোধী তকমা(Anti-Hindu badge) ঘোঁচাতেই মমতা এত করে চাইছেন মেলা হোক। তাঁর এই মন্তব্য নিয়েও ইতিমধ্যেই জোরদার চর্চা শুরু হয়ে গিয়েছে বিভন্ন মহলে।

প্রসঙ্গত উল্লেখ্য এর আগেও, গঙ্গাসাগর মেলা নিয়ে মুখ খুলেছিলেন পদ্ম নেতা সুকান্ত মজুমদার। বড়দিন পালন বন্ধ করতে না পেরে এখন চক্ষুলজ্জায় গঙ্গাসাগর মেলা করতে হচ্ছে বলে রাজ্য সরকারের(State Government) বিরুদ্ধে তোপ দেগেছিলেন তিনি। এবার ফের একবার সাগদর ইস্যুতে আক্রমণের রাস্তায় হাঁটতে দেখা গেল তাঁকে। এদিকে গঙ্গাসাগর মেলা উপলক্ষে ইতিমধ্যেই ভিড় জমতে শুরু করেছে বাবুঘাটে(Babu Ghat)। ভিনরাজ্য থেকে আসা সাধু-সন্ন্যাসীদের অধিকাংশেরই মুখে মাস্ক নেই। এমনকী পুলিশি নজরদারির অভাব নিয়েও উঠতে শুরু করেছে প্রশ্ন। এমতাবস্থায় মেলা হলে পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়াবে তা নিয়ে চিন্তায় সকলে।

আরও পড়ুন-  বাড়ছে পুরভোটের উত্তাপ, পুলিশি ‘সন্ত্রাসের’ বিরুদ্ধে পুরুলিয়ায় কালা দিবস পালন বিজেপির

তবে এদিন গঙ্গাসাগর মেলা নিয়ে শুনানি চলাকালীন কলকাতা হাইকোর্ট তার পর্যবেক্ষণে স্পষ্টতই জানায়, সরকার চাইলে এখনই মেলা বন্ধ করতে পারে। আর তখনই মেলা করতে সরকারের সদিচ্ছার কথাই বারেবারে জানান অ্যাডভোকেট জেনারেল। মেলা হলে বিধি পালনে সরকারের তরফে সবথেকে বেশি জোর দেওয়া হবে বলে জানান তিনি। যদিও তারপরেও কাটছে না আতঙ্কের মেঘ। আর এই প্রসঙ্গে বিজেপি নেতা সুকান্ত মজুমদার চাঁচাছোলা আক্রমণ শানিয়ে বলেন, “এই মুহূর্তে মানুষের জীবনের গুরুত্ব সবচেয়ে বেশি। কিন্তু চক্ষুলজ্জায় গঙ্গা সাগর মেলা বন্ধ করতে পারছে না রাজ্য সরকার। আসলে মমতা বন্দোপাধ্যায়ের সরকার নিজেদের উপর থেকে হিন্দু বিরোধী তকমা সরাতেই এখন উঠেপড়ে লেগেছে।” যদিও সুকান্তার পাল্টা কোনও প্রতিক্রিয়া এখনও পর্যন্ত শাসক শিবিরের তরফে দিতে দেখা যায়নি।

Read more Articles on
Share this article
click me!