'জগদ্ধাত্রী পুজো পর্যন্ত উপনির্বাচন নয়', শাসকদলের চাপ বাড়িয়ে টুইট তথাগতর

৭টি বিধানসভা  আসনে উপনির্বাচন হওয়ার কথা।   উপনির্বাচন  ইস্যুতে ফের শাসকদলের উপর চাপ সৃষ্টি করে টুইট তথাগতর।  

Asianet News Bangla | Published : Aug 30, 2021 5:10 AM IST / Updated: Aug 30 2021, 10:49 AM IST


 উপনির্বাচন  ইস্যুতে ফের শাসকদলের উপর চাপ সৃষ্টি করে টুইট তথাগতর। উল্লেখ্য, ৭টি বিধানসভা  আসনে উপনির্বাচন হওয়ার কথা।  এদিকে দ্রুত উপনির্বাচনের দাবি নিয়ে বারংবার কমিশনের দ্বারস্থ হয়েছে তৃণমূল। যদিও এখন কোনও সিদ্ধান্ত জানায়নি কমিশন। এহেন পরিস্থিতিতে আরও চাপ বাড়িয়ে তোপ দাগলেন তথাগত।

আরও পড়ুন, 'বাংলাদেশ সহ অসমের উগ্রবাদীরা আশ্রয় নিচ্ছে রাজ্যে', 'সন্ত্রাসের আঁতুড়ঘর' বলে তোপ দিলীপের
তথাগত রায় টুইটে বলেছেন, '১৫ সেপ্টেম্বর অবধি কলকাতায় লোকাল ট্রেন চলবে না। জগদ্ধাত্রী পুজো পর্যন্ত উপনির্বাচনও হবে না। যদিও রাজ্য বিজেপি যে উপ নির্বাচন এখন চায় না, তা আগেই স্পষ্ট করে দিয়েছে। ইতিমধ্যেই কী কারণে এখন বাংলায় উপনির্বাচন করা যাবে না, তাঁর আট দফা কারণ লিখে কেন্দ্রকে পাঠিয়েছে রাজ্য বিজেপি। প্রসঙ্গত, রাজ্যের পাঁচটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের পাশপাশি দুটি কেন্দ্রে ভোট গ্রহণও বাকি আছে। যে পাঁচটি কেন্দ্রে উপনির্বাচন হওয়ার কথা, এর মধ্যে ভবানীপুর কেন্দ্র থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের ভোটে লড়ার কথা। কারণ নন্দীগ্রাম থেকে পরাজিত হওয়ার শপথ নেওয়ার ৬ মাসের মধ্যে যে কোনও একটি বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হতে হবে মুখ্যমন্ত্রীকে। নভেম্বর মাসে সেই সময় সীমা শেষ হচ্ছে। তাই দ্রুত উপনির্বাচন করানোর পক্ষে তৃণমূল। শাসক দলের যুক্তি, আগে স্থগীত হওয়া দুটি আসনের নির্বাচন করে নেওয়াটাই উচিত। জয়ী দুই বিধায়ক তাতে রাজ্যসভায় ভোট দেওয়ার অধিকার পাবেন। তবে তৃণমূলের এই তৎপরতার কারণ উপনির্বাচন নিয়ে বিজেপির কৌশল। বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারী রাজ্য বিজেপির নেতারা সাফ জানিয়েছেন, করোনা পরিস্থিতির মধ্যে এখনই উপনির্বাচন নিয়ে পক্ষে নয় তারা।

আরও পড়ুন, শিলিগুড়িতে হেমন্ত, রবিবার রাজ্য় সফরে এসেই মমতাকে চ্যালেঞ্জ ছুড়লেন অসমের মুখ্যমন্ত্রী

তবে এই প্রথমবার নয় উপনির্বাচনের ইস্যুতে এই প্রথমবার নয়, আগেও বিজেপির প্রাক্তন সভাপতি তথাগত রায় টুইটে লিখেছিলেন, বাংলায় লোকাল ট্রেন, স্কুল-কলেজ বন্ধ। একটা থমেথমে পরিবেশ বিরাজ করছে। এই পরিস্থিতিতে উপনির্বাচন কী করে হবে। এবার ফের টুইটে লিখলেন জগদ্ধাত্রী পুজোর পর রাজ্যে উপনির্বাচন হবে। উল্লেখ্য, রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ অনেকদিন ধরেই আগে পুরভোট করানোর দাবি জানিয়েছিলেন। কারণ মানুষ পরিষেবা থেকে বঞ্চিত।

   আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!