শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী ও তাঁর মেয়ের বিরুদ্ধে এফআইআর দায়ের সিবিআই-এর

আরও বিপাকে পরেশ অধিকারী। শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী ও তাঁর মেয়ের বিরুদ্ধে এসএসসি দুর্নীতি মামলা এফআইআর দায়ের সিবিআই-এর

Parna Sengupta | Published : May 19, 2022 10:10 AM IST

আরও বিপাকে পরেশ অধিকারী। শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী ও তাঁর মেয়ের বিরুদ্ধে এসএসসি দুর্নীতি মামলা এফআইআর দায়ের করা হল। পরেশ অধিকারীর বিরুদ্ধে সিবিআই এফআইআর দায়ের করেছে বলে জানা গিয়েছে। এর আগে, রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে শেষ সুযোগ দেয় কলকাতা হাইকোর্ট। বৃহস্পতিবার দুপুর সাড়ে তিনটের মধ্যে সিবিআই দফতরে হাজির নির্দেশ দেওয়া হয়। ফের হাজিরা এড়ালে কড়া পদক্ষেপের হুঁশিয়ারি দেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মূলত চব্বিশ ঘন্টা পার হয়ে গেলেও বেপাত্তা রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। উল্লেখ্য, কলকাতা হাইকোর্টের নির্দেশ মতো মন্ত্রী পরেশ অধিকারীকে ইমেল পাঠিয়ে মঙ্গলবার রাত আটটার মধ্যে হাজির হতে বলেছিল সিবিআই। কিন্তু শিক্ষা প্রতিমন্ত্রী শেষ অবধি এলেন না। জানা গিয়েছে, মেয়ে অঙ্কিতাকে নিয়ে পদাতিক এক্সপ্রেসে শিয়ালদহের উদ্দেশ্যে রওনা দিয়েও মাঝপথ থেকে উধাও হন তিনি। তারপর পরে বর্ধমান সার্কিট হাউজে পরেশ অধিকারীকে দেখা গেলেও ফের 'নিখোঁজ' হয়ে পড়েন তিনি।

উচ্চ মাধ্যমিক শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় নাম জড়ায় শিক্ষাদফতর প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর। অভিযোগ, মেধা তালিকায় না থেকেও মন্ত্রীর মেয়ে চাকরি পেয়ে গিয়েছেন। এনিয়ে ববিতা সরকার নামে এক পরীক্ষার্থী মামলা করেছিলেন। ববিতার দাবি, তাঁর থেকে কম নাম্বার ছিল মন্ত্রীর মেয়ে অঙ্কিতা অধিকারীর। তারপরেও নিয়োগপত্র হাতে পাননি ববিতা। অথচ ২০১৮ সালে মেখলিগঞ্জের একটি স্কুলে চাকরি পেয়েছেন অঙ্কিতা অধিকারী।  

Share this article
click me!