পরেশ অধিকারীকে শেষ সুযোগ দিল হাইকোর্ট, দুপুর সাড়ে ৩ টের মধ্যে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ

রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে শেষ সুযোগ দিল কলকাতা হাইকোর্ট। বৃহস্পতিবার দুপুর সাড়ে তিনটের মধ্যে সিবিআই দফতরে হাজির নির্দেশ।  

Web Desk - ANB | Published : May 19, 2022 8:59 AM IST / Updated: May 19 2022, 03:36 PM IST

রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে শেষ সুযোগ দিল কলকাতা হাইকোর্ট। বৃহস্পতিবার দুপুর সাড়ে তিনটের মধ্যে সিবিআই দফতরে হাজির নির্দেশ। ফের হাঁজিরা এড়ালে কড়া পদক্ষেপর হুঁশিয়ারি দিয়েছেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মূলত চব্বিশ ঘন্টা পার হয়ে গেলেও বেপাত্তা রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। উল্লেখ্য, কলকাতা হাইকোর্টের নির্দেশ মতো মন্ত্রী পরেশ অধিকারীকে ইমেল পাঠিয়ে মঙ্গলবার রাত আটটার মধ্যে হাজির হতে বলেছিল সিবিআই। কিন্তু শিক্ষা প্রতিমন্ত্রী শেষ অবধি এলেন না। জানা গিয়েছে, মেয়ে অঙ্কিতাকে নিয়ে পদাতিক এক্সপ্রেসে শিয়ালদহের উদ্দেশ্যে রওনা দিয়েও মাঝপথ থেকে উধাও হন তিনি। তারপর পরে বর্ধমান সার্কিট হাউজে পরেশ অধিকারীকে দেখা গেলেও ফের 'নিখোঁজ' হয়ে পড়েন তিনি।

উচ্চ মাধ্যমিক শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় নাম জড়ায় শিক্ষাদফতর প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর। অভিযোগ, মেধা তালিকায় না থেকেও মন্ত্রীর মেয়ে চাকরি পেয়ে গিয়েছেন। এনিয়ে ববিতা সরকার নামে এক পরীক্ষার্থী মামলা করেছিলেন। ববিতার দাবি, তাঁর থেকে কম নাম্বার ছিল মন্ত্রীর মেয়ে অঙ্কিতা অধিকারীর। তারপরেও নিয়োগপত্র হাতে পাননি ববিতা। অথচ ২০১৮ সালে মেখলিগঞ্জের একটি স্কুলে চাকরি পেয়েছেন অঙ্কিতা অধিকারী।  

আরও পড়ুন, এসএসসি দুর্নীতি মামলায় 'বিশ বাঁও' জলে পার্থ, 'ব্যাক্তিগত' কারণ দেখিয়ে সরল ডিভিশন বেঞ্চ

আরও পড়ুন, এসএসসিকাণ্ডে মধ্যরাতে শুনানি হাইকোর্টে, দফতরে সিআরপিএফ, আজই সচিবকে সিসিটিভি ফুটেজ পেশের নির্দেশ

প্রসঙ্গত, মঙ্গলবার হাইকোর্টের নির্দেশ পাঠিয়ে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে ফোন করেন সিবিআই আধিকারিকরা। তিনবার ফোন করে সুইচ অফ পাওয়ার পর মন্ত্রীর সঙ্গে তাঁরা আর যোগাযোগ করতে পারেননি। যার দরুণ রাত পৌনে আটটা নাগাদ মন্ত্রীকে ইমেল মারফৎ নির্দেশ দেওয়া হয়, রাত আটটার মধ্যেই হাজির হতে হবে তাঁকে। যদিও মন্ত্রীর তরফে কোনওরকম উত্তর বা অসুবিধার কথা ইমেলে জানানো হয়নি।  রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর জন্য রাতেও নিজাম প্যালেসে ছিলেন অপেক্ষায় ছিলেন সিবিআই আধিকারিকরা। কিন্তু শেষ অবধি তিনি আসেননি। এদিকে এসএসসি মামলায় এই রায়কে চ্যালেঞ্জ করে বুধবার ডিভিশন বেঞ্চে দ্বারস্থ হতে পারেন শিক্ষা প্রতিমন্ত্রী। সেই মতোই তাঁর কলকাতায় আসার কথা ছিল। বুধবার সকাল ৬ টা ৪৫ মিনিট নাগাদ পদাতিক এক্সপ্রেস শিয়ালদহ এসে পৌঁছয়। কিন্তু শিয়ালদহে নামতে দেখা যায় না  পরেশ অধিকারীকে। পরে বর্ধমান সার্কিট হাউজে পরেশ অধিকারীকে দেখা গেলেও ফের 'নিখোঁজ' হয়ে পড়েন তিনি।

জানা গিয়েছে, তাঁড়াহুড়ো থাকায় ট্রেনের টিকিট কাটতে ভূলে যান পরেশ অধিকারী।তাই বর্ধমানে নেমে যান। সেখানের একটি ধাবায় নৈশভোজ সেরে বেরিয়ে পড়েন। এই নিখোঁজ হওয়ার কারণে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাড়ির সামনে থেকে ঢিল ছোড়া দূরত্বে মিন্টো পার্ক পর্যন্ত মিছিল করে বিক্ষোভ দেখায়ে এসএফআই। এখানেই শেষ নয়, এমনকি বুধবার সন্ধ্যায় নিজাম প্যালেসে গিয়ে সিবিআই আধিকারিকদের থেকে সরকারিভাবে জানতে চান মামলাকারীদের আইনজীবী ফিরদৌস শামিম। কিন্তু ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও পরেশ অধিকারী সিবিআই-র সঙ্গে যোগাযোগ করেননি বলেই জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

আরও পড়ুন, কালবৈশাখীর সম্ভাবনা কলকাতায়, বজ্রবিদ্যুৎ সহ-প্রবল বর্ষণ বঙ্গে, দিল্লিতে তাপপ্রবাহের সতর্কতা

Share this article
click me!