আজ বিকেলেই বিমানে দিল্লি পাড়ি মমতার, মোদীর বৈঠক ছাড়াও আরও কী কী কর্মসূচিতে

চব্বিশের লক্ষ্যে সোমবার বিকেলেই দিল্লি পাড়ি মমতার। বিধানসভা নির্বাচনের পর প্রথমবার মোদীর সঙ্গে বৈঠক করতে দিল্লি সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। 

Asianet News Bangla | Published : Jul 26, 2021 8:48 AM IST / Updated: Jul 26 2021, 02:21 PM IST

চব্বিশের লক্ষ্যে সোমবার বিকেলেই দিল্লি পাড়ি মমতার। বিধানসভা নির্বাচনের পর প্রথমবার মোদীর সঙ্গে বৈঠক করতে দিল্লি সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। এদিন বিকেল ৩ টে নাগাদ কলকাতা বিমানবন্দর থেকে দিল্লি রওনা দেবেন তৃণমূল সুপ্রিমো। প্রায় দুই বছর পর ৫ দিনের রাজধানী সফর। 

আরও পড়ুন, Pegasus ইস্যুতে তৃণমূলের যুবরাজের পাশে Congress, মমতার দিল্লি পাড়ির আগে অভিষেককে নিয়ে টুইট


দিল্লি সফরে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে পারেন মুখ্যমন্ত্রী। কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁন্ধীর সঙ্গে একান্ত সাক্ষাত করতে পারেন তিনি। পাশপাশি বিজেপি বিরোধী দলগুলির সঙ্গেও তৃণমূল নেত্রীর বৈঠক হতে পারে।  ওই বৈঠকেই চব্বিশের জোটের গন্ধ পাচ্ছে রাজনৈতিক মহল। কারণ একুশের বিধানসভা নির্বাচনে বিজেপিকে যেভাবে বিপুল ভোটে হারিয়ে তৃতীয়বার ক্ষমতায় এসেছেন মমতা, সেক্ষেত্রে জাতীয় রাজনীতিতে এর গুরুত্ব খুবই বেড়েছে। কংগ্রেস, এসপি, এনসিপি, ডিএমকে-সহ বেশ কয়েকটি দল মোদী বিরোধিতায় তৃণমূল সুপ্রিমোকে পাশে চাইছে। এহেন পরিস্থিতিতে মমতার দিল্লি সফর এবং রাজনৈতিক নেতাদের সঙ্গে বৈঠকের সম্ভাবনা খুবই তাৎপর্যপূর্ণ। প্রসঙ্গত, জুন মাসে এনসিপি প্রধান শরদ পাওয়ারের দিল্লির বাসভবনে একাধিক দলের নেতা একসঙ্গে হতেই বিজেপি বিরোধী ফ্রন্টের আলোচনা যেন গতি পেয়েছে। পাওয়ার এবং  প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহার নের্তৃত্বে বৈঠক হয়েছিল। বিজেপির এই  প্রাক্তন নেতা নরেন্দ্র মোদীর তীব্র সমালোচক। 

আরও পড়ুন, 'মোদীর বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখতে চাই', বার্তা দিলেন রাজ্যসভায় মমতার প্রার্থী জহর সরকার


উল্লেখ্য, দিল্লি যাওয়ার আগে সোমবার   রাজ্য মন্ত্রিসভার বৈঠক ডেকেছেন মমতা। দুপুরে ওই বৈঠক নবান্নে হতে পারে। নবান্ন সূত্রের খবর, সোমবারের বৈঠকে নতুন কোনও পরিকল্পনা নিয়ে সিদ্ধান্ত নিতে পারে মন্ত্রিসভা।  দলের সাংসদদের নিয়ে বৈঠকে বসছেন অভিষেক বন্দ্য়োপাধ্যায়। 
 
 

Share this article
click me!