World Meeting Of Peace: অক্টোবরে ইতালিতে যাওয়ার আমন্ত্রণ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে, থাকবেন পোপও

বিশ্ব শান্তি সম্মেলনে যোগদেওয়া জন্য আহ্বান করা হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। অনুষ্ঠানে থাকবেন পোপ ফ্রান্সিস। 
 

Asianet News Bangla | Published : Aug 11, 2021 1:33 PM IST / Updated: Aug 11 2021, 07:07 PM IST

'বিশ্ব শান্তি সম্মেলন' (World Meeting Of Peace) অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানান হয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। আগামী ৬ আর ৭ অক্টোবর রোমে এই শান্তি সম্মেলন অনুষ্ঠিত হবে। আয়োজন দেশ ইতালির পক্ষ থেকেই মমতা বন্দ্য়োপাধ্যকে অনুষ্ঠানে অংশ গ্রহণের জন্য আমন্ত্রণ জানান হয়েছে। দুদিনের এই সম্মেলনে উপস্থিত থাকবেন পোপ ফ্রান্সিস আর জার্মানির  চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল। 

আফগান সেনাবাহিনীর সঙ্গে জোর টক্কর, রক্ত ঝরিয়ে এগিয়ে যাচ্ছে তালিবানরা

মমতা বন্দ্যোপাধ্য়ায়কে যে আমন্ত্রণ পত্র পাঠান হয়েছে তাতে লেখা হয়েছে, 'ত এক দশক দেশের শান্তি আর সামাজিক ন্যায় বিচারের পাশাপাশি উন্নয়নে নিরবিচ্ছিন্ন অবদান রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের।' আমন্ত্রণ পত্রে ২০২১ সালের রাজ্য বিধানসভা নির্বাচনের সাফল্যের জন্যও মমতা বন্দ্যোপাধ্যায়কে শুভেচ্ছা জানান হয়েছে। আয়োজন সংস্থা ইতালির ডি সন্ত এগিডিও। 

'খেলা হবে দিবস' পালনে তীব্র আপত্তি, ১৬ অগাস্ট ঘিরে তৃণমূলের সঙ্গে সংঘাতের পথে বিজেপি

সংস্থার পক্ষ থেকে জানান হয়েছে বিশ্ব জুড়ে শান্তি আর সৌভাতৃত্বের বার্তা পৌছে দিতেই দুদিনের জন্য এই অনুষ্ঠানের আয়োজন করা হবে। বিশ্বের প্রতিটে দেশের বিভিন্ন সম্প্রদায়ের মানুষদের নিয়ে একটি প্রার্থনাসভারও আয়োজন করা হবে। ১৯৮৭ল সালে তৎকালীন পোপ দ্বিতীয় জন পলের আমল থেকেই  বিশ্ব শাস্তির লক্ষ্যে এজাতীয় অনুষ্ঠানের আয়োজন করছে ডি সন্ত এগিডিও নামের সংস্থাটি। 

ঋতুস্রাবের দিনগুলি কঠিন, সেই চ্যালেঞ্জ মোকাবিলায় জৈব প্যাড তৈরি করে মহিলাদের ত্রাতা এক তরুণ

এর আগেও একাধিক কর্মসূচিতে ইতালিতে গিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১৬ সালে ভ্যাটিকানে মাদার টেরিজাকে সন্ত সম্মান প্রদান করা সময় তিনি গিয়েছিলেন। ২০১৮ সালে ভারতীয় দূতাবাস আর ফিকির সহযোগিতায় শিল্প সম্মেলনেও যোগ দিয়েছিলেন তিনি।

Share this article
click me!