Mamata’s Tweet: নতুন বছরে নতুন প্রতিজ্ঞা, প্রতিষ্ঠা দিবসে বিশেষ শুভেচ্ছা বার্তা মমতা-অভিষেকের

তুমুল উন্মাদনার ছবি ধরা পড়ছে শাসক শিবিরের অন্দরে। শীতের আমেজ গায়ে মেখেই উৎসবের আবহে মেতেছে ঘাসফুল সমর্থকেরা। জেলায় জেলায় এই উপলক্ষ্যেই এবার দলের সমর্থক, কর্মী ও শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানাতে দেখা গেল তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়কে।

Jaydeep Das | Published : Jan 1, 2022 5:46 AM IST / Updated: Jan 01 2022, 05:13 PM IST

একদিকে যেমন নতুন বছরের আমেজ তেমনই অন্যদিকে তৃণমূলের প্রতিষ্ঠা দিবস(Trinamool Foundation Day) উপলক্ষ্যে সাজ সাজ রব রয়েছে গোটা রাজ্যজুড়েই। তুমুল উন্মাদনার ছবি ধরা পড়ছে শাসক শিবিরের অন্দরে। শীতের(Winter) আমেজ গায়ে মেখেই উৎসবের আবহে মেতেছে ঘাসফুল সমর্থকেরা। জেলায় জেলায় এই উপলক্ষ্যেই এবার দলের সমর্থক, কর্মী ও শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানাতে দেখা গেল তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়কে(Trinamool supremo Mamata Banerjee)। এই প্রসঙ্গে একটি টুইটও করেন তিনি। টুইট বার্তাতেই তিনি লেখেন, “#TMCFoundationDay-তে আমি আমাদের সমস্ত কর্মী, সমর্থক এবং মা-মাটি-মানুষ(Ma-Mati-Manush) পরিবারের সদস্যদের আমার শুভেচ্ছা জানাই।আমাদের যাত্রা ১লা জানুয়ারী, ১৯৯৮ সালে শুরু হয়েছিল। তারপর থেকে আমরা জনগণের সেবা এবং তাদের কল্যাণ নিশ্চিত করার জন্য আমাদের প্রচেষ্টায় প্রতিশ্রুতিবদ্ধ রয়েছি।

অন্যদিকে সকলকে নববর্ষের শুভেচ্ছা(Happy New Year) জানিয়ে মমতা আরও একটি টুইটে লেখেন, আমরা আরও একটি নতুন বছরে পা রাখলাম। আসুন সকল অন্যায়ের বিরুদ্ধে আমাদের লড়াইয়ে ঐক্যবদ্ধ থাকার অঙ্গীকার করি। আসুন আমরা একে অপরের সাথে দয়া এবং শ্রদ্ধার সাথে আচরণ করি। আসুন আমরা দেশের ফেডারেল কাঠামোকে শক্তিশালী করার লক্ষ্যে কাজ করি। আপনাদের আশীর্বাদের জন্য সকলকে অনেক ধন্যবাদ।এরপর কলকাতা পুরভোটেও বিশাল ব্যবধানে বিরোধীদের হারিয়ে নিজেদের জায়গা ঠিক রাখে তৃণমূল শিবির। যার ফলে দিল্লী জয়ের লক্ষ্যে আরও এক পদক্ষেপ এগিয়ে গিয়েছে ঘাসফুল শিবির। এমনটাই মত রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের একাংশের। এমতাবস্থায় ১ জানুয়ারি তৃণমূলের প্রতিষ্ঠা দিবস উদযাপনের পাশাপাশি বর্ষবরণের মুড যে বেশ খানিকটা আলাদা হবে তা আর বলার অপেক্ষা রাখে না।

 

অন্যদিকে ইতিমধ্যেই গোয়া, দিল্লী, মুম্বইয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে গিয়ে বিরোধী শক্তিগুলোকে একজোট করার রাজনৈতিক প্রচার সেরে এসেছেন। তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে বাংলার পাশাপাশি এই রাজ্যগুলিতেও নেওয়া হয়েছে একাধিক কর্মসূচি। প্রসঙ্গত উল্লেখ্য, ২০২০ সালের ২১ শে জুলাইয়ে তৃণমূলনেত্রীর গুরুত্বপূর্ণ ভাষণ গোটা দেশে ছড়িয়ে দেওয়ার জন্য কোমড় বেঁধে মাঠে নেমে পড়েছিল তৃণমূল শিবির। বাংলার সর্বত্র মাইক, জায়েন্ট স্ক্রিন লাগিয়ে দেওয়ার পর, দিল্লী, উত্তরপ্রদেশ, ত্রিপুরা, গুজরাট, অসম, ঝাড়খণ্ড, তামিলনাড়ু, পাঞ্জাবেও ছড়িয়ে পড়েছিল মুখ্যমন্ত্রীর ভাষণ। সেই আঙ্গিকেই এবার ১লা জানুয়ারি তৃণমূলের প্রতিষ্ঠাতা দিবসে বাংলা ছাড়াও ভার্চুয়ালী সভা আয়োজিত হবে গোয়া, ত্রিপুরা, মেঘালয়, হরিয়ানা, উত্তরপ্রদেশ, গুজরাটেও। যা নিয়ে দলের অভ্যন্তরেই রয়েছে সাজ সাজ রব।

আরও পড়ুন-নতুন বছরে কী রাজনীতির ময়দানে নামছেন স্বস্তিকা, কী বলছেন টলিউডের আগুন ঝরানো লাস্যময়ী

অন্যদিকে তৃণমূল সুপ্রিমোর পাশাপাশি এদিন প্রতিষ্ঠা দিবস উপলক্ষে দলীয় কর্মী ও শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা বার্তা জানাতে দেখা যায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়কেও। এদিন একটি টুইটও করেন তিনি। টুইট বার্তায় তিনি লেখেন, "তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে আমি আমাদের সকল কর্মীদের অভিবাদন জানাই। তৃণমূলের মূল্যবোধকে ধরে রাখার জন্য, তাদের পরিশ্রমের জন্য আমি তাদের কুর্নিশ জানাই। যারা আমাদের মৌলিক অধিকারের অপব্যবহার করার সাহস করে তাদের বিরুদ্ধে লড়াই করার সাহস খুঁজে পাওয়ার জন্য আপনাকেও ধন্যবাদ। আসুন আমরা এই মহান জাতির এই রাজ্জযের নগণের সেবায় অঙ্গীকারবদ্ধ থাকি।"

Share this article
click me!