রাজ্য়ে 'সম্পূর্ণ লকডাউন' ঘোষণা, প্রতি সপ্তাহে দু’দিন পুরো লকডাউন

  • রাজ্য়ে করোনা রুখতে নতুন সিদ্ধান্ত রাজ্য়ের
  •  এবার থেকে প্রতি সপ্তাহে দু’দিন পুরো লকডাউন
  • নবান্নে এমনই ঘোষণা করলেন স্বরাষ্ট্রসচিব
  •  কী থাকছে স্বরাষ্ট্রসচিবের সেই নতুন ঘোষণায়

Asianet News Bangla | Published : Jul 20, 2020 11:31 AM IST / Updated: Jul 20 2020, 05:31 PM IST


রাজ্য়ে করোনা পরিস্থিতি রুখতে শক্ত হাতে রাশ  ধরলেন স্বরাষ্ট্র সচিব। এবার থেকে সংক্রমণ রোধে প্রতি সপ্তাহে দু’দিন পুরো লকডাউন থাাকবে রাজ্যে। সোমবার নবান্নে এমনই ঘোষণা করল রাজ্য সরকার।  স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় বলেন, নির্দিষ্ট ওই দু’দিন রাজ্যে অফিস খুলবে না। নিয়ম মেনে কোনও পরিবহণও চলবে না। চলতি সপ্তাহে বৃহস্পতিবার ও শনিবার রাজ্যে এই কড়া লকডাউন হবে। পরবর্তী সপ্তাহে বুধবার এই লকডাউন হবে। আলোচনা করে  অন্য আরও একটি দিন পরে ঘোষণা করা হবে।

স্বরাষ্ট্রসচিব জানিয়েছেন,  সোমবার বৈঠক করে ফের সিদ্ধান্ত নেওয়া হবে। পাশাপাশি তিনি বলেছেন, ‘কোভিড হাসপাতাল ও সেফ হোমের সংখ্যা বেড়েছে। উপসর্গহীন হলে হোম আইসোলেশন ও সেফ হোমে রাখা হবে।’

একই সঙ্গে সভবনে ইন্টিগ্রেটেড হেল্পলাইন চালু হচ্ছে। ৬০টি ফোনে কথা বলতে পারবেন সাধারণ মানুষ। ১৮০০৩১৩৪৪৪২২২ এবং ০৩৩-২৩৪১২৬০০। টেলিমেডিসিনের হেল্পলাইন ০৩৩-২৩৫৭৬০০১। কলকাতায় অ্যাম্বুল্যান্স পরিষেবা ০৩৩-৪০৯০২৯২৯।একই সঙ্গে রাজ্যে করোনার গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে বলে জানালে স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। সেই কারণেই এবার রাজ্যবাসীকে আরও বেশি সতর্কতামূলক ব্যবস্থা নিতে হবে বলে জানালেন তিনি। পরিস্থিতি মোকাবিলায় চলতি সপ্তাহ থেকেই রাজ্যজুড়ে ২ দিন লকডাউনের সিদ্ধান্তের কথা জানালেন আলাপন বন্দ্যোপাধ্যায়।

Share this article
click me!