Covid-19: দৈনিক কোভিড সংক্রমণ কমল রাজ্য, একদিনে ১ হাজারের নিচে নামল কলকাতায়-উত্তর ২৪ পরগণায়

রাজ্যে গত চব্বিশ ঘন্টায় দৈনিক কোভিড সংক্রমণ অনেকটাই কমেছে। স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী, রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯৮০ জন।  

Web Desk - ANB | Published : Jan 23, 2022 5:43 PM IST / Updated: Jan 23 2022, 11:15 PM IST

রাজ্যে গত চব্বিশ ঘন্টায় দৈনিক কোভিড সংক্রমণ অনেকটাই কমেছে। স্বাস্থ্য দফতরের বুলেটিনের (WB Covid Bulletin) রিপোর্ট অনুযায়ী, রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯৮০ জন। একদিনে আক্রান্তের সংখ্যা হাজারের নিচে নেমেছে কলকাতায়-উত্তর ২৪ পরগণায়।

রবিবারের স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী,  রাজ্যে দৈনিক কোভিড সংক্রমণ আগের থেকে অনেকটাই কমেছে।রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯৮০ জন।  যার মধ্য়ে শুধু কলকাতাতেই একদিনে আক্রান্ত হয়েছেন ৯৭৩ জন। কলকাতার পাশাপাশি একই হারে দৈনিক সংক্রমণ কমেছে হাওড়া, হুগলি, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগণায়। যদিও দৈনিক সংক্রমণের ভিত্তিতে কলকাতার পরেই রয়েছে উত্তর ২৪ পরগণা। একদিনে আক্রান্তের সংখ্যা হাজারের নিচে নেমেছে এই জেলাতেও। উত্তর ২৪ পরগণায় গত চব্বিশ ঘন্টায় আক্রান্ত কমে হয়েছে ৯৬০ জন। যা গত কয়েক দিনের তুলনায় অনেকটাই কম।  রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী, হাওড়াতে এই মুহূর্তে আক্রান্ত কমে ২২১ জন এবং হুগলিতে ২৩৫ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ৪৮৪ জন।  

আরও পড়ুন, Bad Weather-Kolkata Airport: খারাপ আবহাওয়ার জের, রাঁচিগামী বিমান নামল কলকাতায়

প্রসঙ্গত, একুশ সালে ২৫ ডিসেম্বর গোটা রাজ্য়ে সংক্রমণের সংখ্যা ছিল ৫৫২ এবং কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১৯৭ জন। ক্রিসমাস, বর্ষশেষের উৎসব পেরিয়ে বর্ষবরণের পর পয়লা জানুয়ারিতে দৈনিক সংক্রমণের সংখ্যা ৪৫১২ জন। এবং কলকাতায় একদিনে তখন আক্রন্তের সংখ্যা ছিল ২,৩৯৮ জন। অর্থাৎ রাজ্যের সংখ্যা গরিষ্ঠ সংক্রমণই হয় কলকাতায়। এদিকে তারপরেই যাবতীয় রেকর্ড ভেঙে তা প্রথমে ১০ হাজার এবং নিউইয়ারের দ্বিতীয় সপ্তাহের মধ্যে ২০ হাজারের গণ্ডী পেরোয়। ১৩ জানুয়ারি স্বাস্থ্যভবনের বুলেটিন অনুযায়ী, দৈনিক সংক্রমণ ২৩ হাজারের উপরে। অর্থাৎ সংখ্যাটা পয়লা জানুয়ারীর থেকে প্রায় ৬ গুণের উপরে। তবে এরপরের দিন থেকেই কার্যত কমতে থাকে সংক্রমণ। 

অপরদিকে, রবিবারের স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী,  কোভিডে মৃত্যু সংখ্যাও কমেছে রাজ্যে। গত চব্বিশ ঘন্টায় এবার ১০ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ৩৬ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ১০ জন  করে কলকাতায়, ৬ জন করে হাওড়া ও বীরভূমে, ২ জন করে দার্জিলিং, পশ্চিম বর্ধমান, হুগলিতে এবং ১ জন করে মৃত্যু হয়েছে দক্ষিণ ২৪ পরগণা এবং দুই দিনাজপুরে। তবে  পূর্ব মেদিনীপুর,  নদিয়া, ঝাড়গ্রামে, পূর্ব মেদিনীপুর, মালদহ, জলপাইগুড়ি,  বাঁকুড়া, পুরুলিয়া, কোভিডে আক্রান্ত মৃত্য়ু থেমেছে। উল্লেখ্য, কোভিড বর্ষে রাজ্যের মধ্য়ে সবচেয়ে বেশি এখনও অবধি মৃত্যু হয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগণায়।  কলকাতায় এখনও অবধি  মোট মৃতের সংখ্যা ৫,৪৭৪ জন। উত্তর ২৪ পরগণায় এখনও অবধি  মোট মৃতের সংখ্যা ৫ হাজার ১৫১ জন। অপরদিকে,  পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ১১০,১৮৩ জন।    পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০,৪১৮ জন। তবে রাজ্যে সুস্থতার হার  ৯৮.৩৩ শতাংশে পৌছেও তৃতীয় ঢেউয়ের পরে কমে যায়। এই মুহূর্তে  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে  সুস্থতার হার, ৯৩.৩৬ শতাংশ। 

Share this article
click me!