'এগুলি প্রধানমন্ত্রীর সম্পত্তি নয়', মনিটাইজেশন নিয়ে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নিশানায় নরেন্দ্র মোদী

জাতীয় নগদীকরণ পাইপলাইন ইস্যুতে এবার প্রধানমন্ত্রীর সঙ্গে বিজেপিকেও নিশানা করেন মমতা বন্দ্য়োপাধ্যায়। এই সিদ্ধান্ত দুর্ভাগ্যজনক বলেও জানিয়েছেন তিনি। 

Asianet News Bangla | Published : Aug 25, 2021 2:18 PM IST / Updated: Aug 25 2021, 07:59 PM IST

জাতীয় নগদীকরণ পাইপলাইন ( national monetisationa pipeline) ইস্যুতে এবার বিজেপির তীব্র সমালোচনা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, 'এগুলি বিজেপি বা নরেন্দ্র মোদীর সম্পত্তি নয়। সম্পত্তি গুলি দেশের। প্রধানমন্ত্রী দেশের সম্পত্তি বিক্রি করতে পারেন না।' জাতীয় নগদীকরণ পাইপলাইনের মাধ্যমে কেন্দ্রীয় কোষাগার ভরার যে সিদ্ধান্ত মোদী সরকার নিয়ে তা একটি দুর্ভাগ্যজন সিদ্ধান্ত বলেও মন্তব্য করেন তিনি। পাশাপাশি মমতা বলেন কেন্দ্রের এই সিদ্ধান্ত তিনি অবাক হয়েছে। তবে দেশের সম্পত্তি বিক্রির করার বিরুদ্ধে প্রতিবাদ জানাবেন তিনি। তাঁর সঙ্গে অনেক বিরোধী রাজনৈতিক দলই যোগ দেবে বলেও জানিয়েছেন তিনি। 

সোমবারই কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন জাতীয় নগদীকরণ পাইপলাইন ( national monetisationa pipeline) এর কথা ঘোষণা করেন। তিনি বলেন ৪০ বিমান বন্দর, ২৫টি রেলস্টেশন, একাধিক জাতীয় সড়কসহ কেন্দ্রীয় সরকারের বেশ কিছু সম্পত্তি লিজ দিয়ে আগামী চার বছরের মধ্যে কেন্দ্রীয় কোষাগারে ৬ লক্ষ কোটি টাকা তুলতে উদ্যোগী হয়েছে কেন্দ্রীয় সরকার। তবে কেন্দ্রীয় সরকারের এই পরিকল্পনার বিরুদ্ধে প্রথম থেকেই প্রতিবাদ জানিয়েছে তৃণমূল কংগ্রেস। সংসদের অধিবেশন বন্ধ হয়ে যাওয়ার পরে কেন এজাতীয় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা নিয়ে প্রশ্ন করা হয়। 

'উনি কি বোঝেন মনিটাইজেশন কাকে বলে', নাম না করে রাহুলকে আক্রমণ নির্মলার

তৃণমূল কংগ্রেসের তরফ থেকে বলা হয়েছিল সরকার বেসরকারিকরণের নাম করে সরকারি সম্পত্তি ইজারা দিচ্ছে। যেসব সম্পত্তি ইজারা দেওয়া হচ্ছে সেগুলিতে কর্মীদের কোনও নিরাপত্তা নেই। দেশের মানুষের এই কাজে সায় নেই বলেও তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে জানান হয়েছে। অন্যদিকে আগেই তৃণমূলের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর দুটি বিমানের খরচ নিয়েও কটাক্ষ করেন। 

Viral Video: বানরের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা, দেখুন কীভাবে নিজে নিজে মাস্ক পরল

Shocking video: তালিবান আতঙ্ক, হাঁটু সমান নোংরা জলে দাঁড়িয়ে দেশ ছাড়ার আর্জি আফগানদের

জাতীয় নগদীকরণ পাইপলাইন ( national monetisationa pipeline) বিরুদ্ধে আগামী সেপ্টেম্বর মাস থেকে আন্দোলনে নামান পরিকল্পা নিচ্ছে বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলি। এখনও পর্যন্ত বিরোধীদের নেতৃত্বে দিচ্ছেন রাহুল গান্ধী। এবার তৃণমূল কংগ্রেসে রাহুল গান্ধীর নেতৃত্বে আন্দোলনে নামে কিনা সেটাই দেখার। 

Share this article
click me!