অক্সিজেনের কালোবাজির রুখতে তৎপর প্রশাসন, মানিকতলায় অসাধু চক্রের হদিল পেল ইবি

  • করোনা আবহে দেশ জুড়ে অক্সিজেনের আকাল
  • এই পরিস্থিতিতে রমরমিয়ে চলছে কালো বাজারি
  • রাজ্যে অক্সিজেনের কালোবাজারি রুখতে তৎপর প্রশাসন
  • কলকাতা পুলিসের ইবি বিভিন্ন জায়গায় চালাচ্ছে তল্লাশি অভিযান
     

Asianet News Bangla | Published : Apr 25, 2021 11:40 AM IST / Updated: Apr 25 2021, 05:13 PM IST

গোটা দেশে অক্সিজেনের আকাল।  মিললেও কালো বাজারিতে বিকোচ্ছে আকাশছোঁয়া দামে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যবস্থা নিয়েছে রাজ্য সরকার। চিকিৎসকের প্রেসক্রিপশন ছাড়া খোলা বাজারে অক্সিজেন বিক্রি করা যাবে না। নেওয়া যাবে না বেশি দাম। এই মর্মে নির্দেশিকা জারি করেছে স্বাস্থ্য দফতর। তবে কে শোনে কার কথা। শহরের মানিকতলায় রমমিয়ে চলছিল কালোবাজারি। এনফোর্সমেন্ট ব্রাঞ্চের অভিযানে হাতেনাতে ধরা পড়ল এমনই এক চক্র।

মানিকতলার বিধান সরণিতে দিনের পর দিন চলছিল এই অবৈধ ব্যবসা। জানা গিয়েছে বিপুল দামে অক্সিজেন সিলিন্ডার বিক্রি করত এই অসাধু ব্যবসায়ীরা। এক একটি ছোট সিলিন্ডারের দাম নেওয়া হতো ১৮-২০ হাজার টাকা। অন্যদিকে, বড় সিলিন্ডারগুলি বিক্রি হতো ২৫ হাজার টাকায়। কখনও কখনও নেওয়া হত ৩০ থেকে ৩৫ হাজার টাকা। শহরে অক্সিজেনের কালোবাজারির রুখতে সরেজমিনে তল্লাশি অভিযান শুরু করেছে  কলকাতা পুলিসের এনফোর্সমেন্ট ব্র্যাঞ্চ। খবর পেয়ে মানিকতলায় পৌছতেই সামনে আসে এই চক্রের জাল।

মানিকতলায় বিধান সরনীতে ইবি-র অভিযানে ধরা পড়ল ৫২ কোজি ওজনের ১৩টি ও ১৫ কেজি ওজনের ২টি খালি অক্সিজেন সিলিন্ডার। এই বিক্রির সঙ্গে জড়িয়ে রয়েছে একটি চক্র। যারা ওইসব খালি সিলিন্ডার কিনতো তাদের সন্ধান করছে পুলিস। সিলিন্ডার বিক্রির কিছু বিলও পুলিসের হাতে এসেছে।  সংস্থার মালিককে লাইসেন্স নিয়ে দেখা করতে বলারল পাশাপাশি এই সংকটময় মুহূর্ততে এমন অমানবিক চক্রের সঙ্গে  আরও কারা জড়িত তা খতিয়ে দেখছে পুলিস।
 

Share this article
click me!