ফের পারদ চড়ে হাঁসফাঁস অবস্থা কলকাতায়, সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি ছুঁইছুঁই

  • রবিবার শহরের আকাশ আংশিক মেঘলা 
  • ফের পারদ চড়ে হাঁসফাঁস অবস্থা কলকাতায়
  •  শহরের সর্বোচ্চ তাপমাত্রা    ৩৮.৬  ডিগ্রি  
  • পারদ চড়ল স্বাভাবিকের ৩ ডিগ্রি উপরে
     

Asianet News Bangla | Published : Apr 25, 2021 2:33 AM IST / Updated: Apr 25 2021, 08:05 AM IST


রাজ্য়ে ভ্য়াপসা গরমের মাঝেই ভয়াবহ কোভিড পরিস্থিতি। এদিকে এই গরমেও এসি চালাতে সাহস পাচ্ছেন না অনেকেই। বাইরে বেরোলেই এসি পরিবহণ এড়িয়ে যাচ্ছেন, পাছে সংক্রমণের শিকার হন। এদিকে ঘামে ভিজে যাচ্ছে জামা-কাপড়। আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবারও শহরের আকাশ আংশিক মেঘলা।  শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ৩৮.৬ ডিগ্রি সেলসিয়ার্স।  বিশেষজ্ঞরা দাবিই সত্যি হল। 

আরও পড়ুন, 'ধাপায় কোভিড দেহ সৎকারে অন্তত ২৫ হাজার টাকা', বাবাকে হারিয়ে ভয়াবহ অভিযোগ ছেলের 

 

 

রাজ্যে বৃষ্টি হতে পারে বলে গতকাল আগাম পূর্বাভাস দিয়েছিল হাওয়া অফিস। তাই এদিন ক্ষণিকের জন্য হলেও ভ্যাপসা গরম থেকে মুক্তি পেতে চলেছে বাংলা।  ওদিকে আবহাওয়া বিশেষজ্ঞের মতে, পূবালী বায়ু সক্রিয় হওয়ার কারণে তাপমাত্রার বড় পরিবর্তন আসবে। পারদ অনেকটাই নিম্নমুখী হবে।  আবহাওয়া বিশেষজ্ঞরা জানিয়েছিল,   ২৪ এপ্রিলের পর নাগাদ ফের তাপমাত্রা উল্লেখযোগ্যভাবে বেড়ে যাবে। এবং সেদিক থেকে দেখতে গেলে, সেই কথাই সত্যি হল। শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩০.৯  ডিগ্রি সেলসিয়ার্স। ৪৮ ঘন্টা পেরিয়ে রবিবার তা গিয়ে দাঁড়াল  ৩৮.৬ ডিগ্রি সেলসিয়ার্সে।   উল্লেখ্য, এদিকে গত সপ্তাহে শনিবার ভ্যাপসা গরমথেকে মুক্তি দিয়ে  বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি শুরু হয়েছিল কলকাতায়।  আর সেই বৃষ্টি প্রভাব তাপমাত্রার উপরেও পড়েছিল। একঝটকায় অনেকটাই হয়েছিল পারদ পতন। তবে এবার আবার সেই ৪০ ছুঁই ছুঁই পরিস্থিতি বাংলায়। রোজের তেজ বা হাঁসফাঁস অবস্থা কলকাতায়

আরও পড়ুন, Election Live Update- কোভিডে সপ্তম দফার ভোট নিয়ে প্রস্তুতি তুঙ্গে, মোতায়েন ৭৯৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী 

 

 

আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৮.৬ ডিগ্রি সেলসিয়ার্স।   স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৪ ডিগ্রী।    স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯১ শতাংশ এবং সর্বনিম্ন ২৭ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৬.৪ ডিগ্রি সেলসিয়ার্স।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা  ২৬.০ ডিগ্রী।    অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯১ শতাংশ এবং সর্বনিম্ন ২৪ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩০.৯  ডিগ্রি সেলসিয়ার্স।   স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি নীচে।   সর্বনিম্ন তাপমাত্রা  ২৪.৭ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯০ শতাংশ এবং সর্বনিম্ন ৬০ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৫.৭  ডিগ্রি সেলসিয়ার্স।   সর্বনিম্ন তাপমাত্রা  ২৩.১ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ এবং সর্বনিম্ন ৪৭ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  

 

Share this article
click me!