যাদবপুর স্টেডিয়ামে কোভিড হাসপাতাল, বেসরকারির সঙ্গে যৌথ উদ্য়োগে বড় পদক্ষেপ রাজ্য়ের

 

  •  কোভিডের ভয়াবহ পরিস্থিতিতে বড় পদক্ষেপ রাজ্যের 
  • এই সুবিধা স্থাপনের জন্য আর্থিক সহায়তা করছে আইটিসি 
  • ২০০ টি শয্যা দিয়ে এদিন সন্ধ্যা থেকেই পরিষেবা দেওয়া শুরু 
  • বেড সঙ্কটে কোভিড সংক্রামিতদের জন্য খুবই উপকার হবে 

Ritam Talukder | Published : Apr 30, 2021 11:07 AM IST / Updated: Jun 01 2021, 01:15 PM IST

 কোভিডের ভয়াবহ পরিস্থিতিতে বড় পদক্ষেপ রাজ্যের। সারা শহরে কোভিড রোগীকে নিয়ে একটা বেডের জন্য হন্যে হয়ে ঘুরছে পরিবার। কখনও কখনও বেড না পেয়ে পথেই মৃত্যু হচ্ছে কোভিড আক্রান্তের। এমনই এক সঙ্কটজনক পরিস্থিতিতে আশার আলো দেখাল আইটিসি। এবার যাদবপুর স্টেডিয়ামে তৈরি হল অস্থায়ী কোভিড হাসপাতাল।

 

আরও পড়ুন, নেগেটিভ হলেও রোগী ফেরাতে পারবে না হাসপাতাল, কোভিডে দাহ-কার্য বিনামূল্যে করবে পুরসভা 

 

 

 মেডিকা এবং পশ্চিমবঙ্গ সরকারের মধ্যে যৌথ উদ্যোগে এবার যাদবপুর স্টেডিয়ামে, অস্থায়ী কোভিড হাসপাতাল গড়ে তোলা হয়েছে। যাদবপুর স্টেডিয়াম অর্থাৎ যা  কিশোর ভারতী স্টেডিয়াম বলেও পরিচিত। এদিন দুপুর দেড়টার সময়েই সেখানে আনুষ্ঠানিক উদ্ভোদন হয়েছে।  ২০০ টি শয্যা দিয়ে এদিন সন্ধ্যা থেকেই পরিষেবা দেওয়া শুরু হবে। গত ৭২ ঘন্টায় পশ্চিমবঙ্গ সরকার প্রদত্ত কিশোর ভারতী স্টেডিয়ামটিকে একটি অস্থায়ী হাসপাতালে রূপান্তরিত হয়। মেডিকার তরফে হেল্পলাইন নাম্বারও দেওয়া হয়েছে-০৩৩-৬৬৫২০০০০। বলার অপেক্ষা রাখে না যে, রাজ্যের এই কঠিন পরিস্থিতিতে কোভিড সংক্রামিত রোগীদের জন্য খুবই উপকার হবে। মেডিকাকে এই সুবিধা স্থাপনের জন্য আর্থিক সহায়তা করছে আইটিসি।

 

 

আরও পড়ুন, মৃত্যুর ১১ ঘণ্টা পরেও সৎকার হল না করোনা আক্রান্ত দেহের, ভয়ে কাঁপছে বাগুইহাটিবাসী 

 

প্রসঙ্গত,  বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত ৮৯ জন এবং সংক্রমণ ১৭ হাজার ৪০৩ জন। এবং এর মধ্যে কলকাতায় একদিনে মৃত্যু সংখ্যা ২৩ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,৪০৮। ওদিকে উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ২১ জনের। তার উপর কলকাতা সহ সারা রাজ্যে বেড বাড়ানো হলেও এই মুহূর্তে কলকাতায় সরকারি-বেসরকারি মিলিয়ে বেডের সংখ্যাও কমে এসেছে। তাই এই কঠিন সময়ে অবশ্যই আলোর পথ দেখাবে যাদবপুর স্টেডিয়াম ওরফে  কিশোর ভারতী স্টেডিয়াম। 

 

Share this article
click me!