রাষ্ট্রবিজ্ঞানে অধ্যাপিকা হতে চলেছেন মন্ত্রী পরেশ কন্যা ? ইন্টারভিউ স্থগিত করল কলেজ সার্ভিস কমিশন

রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীর নাম প্রকাশ্যে আসতেই ইন্টারভিউ স্থগিত করে দিল কলেজ সার্ভিস কমিশন।ইতিমধ্যেই কমিশনের তরফে একটি বিজ্ঞপ্তি জারি জানানো হয়েছে, কমিশনের সংষ্কারের কাজের জন্য জুন মাসে কোনও ইন্টারভিউ হবে না।

Web Desk - ANB | Published : May 29, 2022 4:05 AM IST / Updated: May 29 2022, 09:42 AM IST

রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীর নাম প্রকাশ্যে আসতেই ইন্টারভিউ স্থগিত করে দিল কলেজ সার্ভিস কমিশন।  উল্লেখ্য, এসএসসি দুর্নীতি কাণ্ডে ইতিমধ্যেই রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর কন্য়া অঙ্কিতার বেতন বন্ধের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে অঙ্কিতা অধিকারীকে। এতদিন অবধি তিনি যে বেতন পেয়েছেন, তা ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। দুই দফায় তা হাইকোর্টের রেজিস্ট্রারের কাছে জমা দিতে হবে জানানো হয়েছে। এদিকে এতকাণ্ডের পর সপ্তাহ ঘুরতে না ঘুরতেই কলেজ সার্ভিস কমিশনের তালিকায় মন্ত্রী পরেশ কন্যা অঙ্কিতার নাম উঠেছে। আর তারপরেই ইন্টারভিউ স্থগিত করে দিল কলেজ সার্ভিস কমিশন।ইতিমধ্যেই কমিশনের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেখানে জানানো হয়েছে, কমিশনের সংষ্কারের কাজের জন্য জুন মাসে কোনও ইন্টারভিউ হবে না।

এদিকে সম্প্রতি এসএসসি দুর্নীতিকাণ্ডে এবার পরেশের বিরুদ্ধে আরও বড় অভিযোগ এনেছে বিজেপি। রাজ্য়ের শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর পুরো পরিবারের ২৫ জনের চাকরি হয়েছে বলে এবার অভিযোগ উঠতে শুরু করেছে। উল্লেখ্য, একদা বাম আমলেও মন্ত্রী ছিলেন  পরেশ অধিকারী। বিজেপি তো প্রকাশ্যেই প্রচার করছে, বাম থেকে তৃণমূল আমল দুই সময়েই চাকরি দুর্নীতি হয়েছে। না হলে একই পরিবারের এতজনের কীকরে চাকরি হল, প্রশ্ন তুলেছে গেরুয়া শিবির। এদিকে দুর্নীতির অভিযোগ উঠতেই  চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে অঙ্কিতা অধিকারীকে। এতদিন অবধি তিনি যে বেতন পেয়েছেন, তা ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। দুই দফায় তা হাইকোর্টের রেজিস্ট্রারের কাছে জমা দিতে হবে জানানো হয়েছে। আর এতসবের মধ্যেই শুক্রবার প্রকাশ্যে আসে, স্কুলের চাকরি যাওয়ার পর কলেজের অধ্যাপনার দিকে পা বাড়াচ্ছেন অঙ্কিতা। নিউটাউনের আসন্ন ভবনে ২৬ এপ্রিল ইন্টারভিউ দিয়ে এসেছেন তিনি। রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে অধ্যাপিকা হতে চলেছেন বলে জানা গিয়েছে খবর।

 আরও পড়ুন, স্কুলের চাকরি যেতেই এবার কলেজ সার্ভিস কমিশনে মন্ত্রী পরেশ কন্যার নাম, অবাক বঙ্গবাসী

আর এরপরেই আচমকাই জুন মাসের ইন্টারভিউ প্রক্রিয়া স্থগিত করে দেয়  কলেজ সার্ভিস কমিশন।  কলেজ সার্ভিস কমিশনের সেক্রেটারি ইনচার্জের বিজ্ঞপ্তি ওয়েবসাইটেও আপলোড হয়েছে। সেখানে বলা হয়েছে জুন মাসে কলেজ সার্ভিস কমিশন ভবনের রেনোভেশনের কারণে ইন্টারভিউ বন্ধ থাকছে। কমিশনের নিয়োগ প্রক্রিয়া দুর্নীতিরর অভিযোগে যারা আন্দোলন করছেন, তাঁদের বক্তব্য, প্রিমিসেসের কাজের জন্য ইন্টারভিউ বন্ধের সম্ভাবনা আগে ছিল না। ইন্টারভিউ বন্ধ করে আন্দোলনের দাবিকেই মান্যতা দিয়েছে সিএসসি ও সরকার।

আরও পড়ুন, ফের জঙ্গলমহলে মমতা বন্দ্য়োপাধ্যায়, তিন দিনের জেলা সফরে রওনা দিচ্ছেন মুখ্যমন্ত্রী

আরও পড়ুন, 'তুমি অকৃতজ্ঞ, পূর্ব মেদিনীপুরকে দিল্লির কাছে বিক্রি করেছো', নাম না করেই শুভেন্দুকে তোপ অভিষেকের

Share this article
click me!