Subrata Mukherjee Passed Away- 'সুব্রতদার মৃত্যু আমার কাছে সবথেকে বড় দুর্যোগ', ভেঙে পড়লেন মমতা

পঞ্চায়েতমন্ত্রীর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তড়িঘড়ি তাঁকে এসএসকেএমে দেখতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। বর্ষীয়ান এই নেতার মৃত্যুতে ভেঙে পড়েছেন তিনি। 
 

Asianet News Bangla | Published : Nov 4, 2021 5:17 PM IST / Updated: Nov 05 2021, 12:03 AM IST

বঙ্গ রাজনীতির নক্ষত্র পতন। বেশ কিছুদিনের লড়াই শেষে হার মানলেন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee)। আজ রাত ৯টা ২২ মিনিটে এসএসকেএম হাসপাতালে (SSKM Hospital) শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। পঞ্চায়েতমন্ত্রীর (Panchayet Minister) শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তড়িঘড়ি তাঁকে এসএসকেএমে দেখতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বর্ষীয়ান এই নেতার মৃত্যুতে ভেঙে পড়েছেন তিনি। 

হাসপাতাল থেকে বেরিয়ে সংবাদমাধ্যমের সামনে মমতা বলেন, "আমার জীবনে আমি অনেক দুর্যোগ দেখেছি। কিন্তু, সুব্রতদার মৃত্যু আমার কাছে সবথেকে বড় দুর্যোগ। তাঁর মতো মানুষ এত হাসিখুশি এত পার্টি অন্ত প্রাণ আর হবে কিনা সন্দেহ রয়েছে। গোয়া থেকে ফিরে আজ প্রথমেই হাসপাতালে এসেছিলাম। সেদিনও আমার সঙ্গে কথা বলেছিল, হাসল। বলল যে আমি আমার জেলায় জেলায় যাব। এই হাসপাতালের প্রিন্সিপাল আমার বাড়িতে কালীপুজোয় গিয়েছিলেন। তাঁকে জিজ্ঞাসা করেছিলাম, বললেন ভালো আছেন। কাল ছেড়ে দেওয়া হবে। তার মধ্যে হঠাৎ করে বিরাট হার্ট অ্যাটাক। যেটা অনেক চেষ্টা করেও আর চিকিৎসকরা পারেননি। কালীপুজোর মতো এত আলোর দিনে এত অন্ধকার নেমে আসবে ভাবতে পারিনি। কাল আমি ওঁর মরদেহ দেখতে পারব না। যাদের আমি খুব ভালোবাসি তাদের মৃতদেহ আমি দেখতে পারি না।"

আরও পড়ুন- শুক্রবার হাসপাতাল থেকে ছুটি পাওয়ার কথা ছিল, অথচ কালই শেষযাত্রা সুব্রত মুখোপাধ্যায়ের

আরও পড়ুন- একটি রাজনৈতিক অধ্যায়ের অবসান, প্রয়াত রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়

প্রসঙ্গত, ২৪ অক্টোবর শারীরিক পরীক্ষার জন্য এসএসকেএম হাসপাতালে গিয়েছিলেন সুব্রত। পরীক্ষা চলাকালীনই তাঁর শ্বাসকষ্ট শুরু হয়েছিল। এরপর কোনও ঝুঁকি না নিয়ে তাঁকে উডবার্নের আইসিসিউ-তে ভর্তি করেছিলেন চিকিৎসকরা। পরে কার্ডিওলজি আইসিইউ-তে তাঁর চিকিৎসা শুরু হয়। সুব্রতকে ‘নন ইনভেসিভ ভেন্টিলেশন’ বা বাইপ্যাপ সাপোর্টে রাখা হয়েছিল। দেওয়া হয়েছিল অক্সিজেনও। পরে তাঁর বুকেও সংক্রমণ ধরা পড়ে। তবে কিছুটা সুস্থ হওয়ায় গত সপ্তাহে বাইপ্যাপ সাপোর্ট খুলে নেওয়া হয়েছিল। এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন থাকাকালীন সোমবার সুব্রতর অ্যাঞ্জিওপ্লাস্টিও করা হয়। দুটি স্টেন্ট বসানো হয়েছিল। তারপর ঠিকই ছিলেন তিনি। 

আরও পড়ুন- 'অত্যন্ত দুঃখজনক ঘটনা', সুব্রত মুখোপাধ্যায়ের প্রয়াণে শোকাহত সুকান্ত-শুভেন্দু

গোয়া সফর শেষে হাসপাতালে সুব্রতর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন মমতা। পুরোপুরি সুস্থ হয়ে উঠছিলেন মন্ত্রী। কিন্তু, বৃহস্পতিবার সন্ধ্যায় আচমকাই তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি স্টেন্ট থ্রম্বোসিসে আক্রান্ত হন বলে হাসপাতাল সূত্রে খবর। তাঁর শারীরিক অবস্থার খবর পেয়ে রাতেই হাসপাতালে যান মন্ত্রী অরূপ বিশ্বাস। তারপর সেখানে একে একে যান মমতা ও তৃণমূলের প্রথমসারির অন্য নেতা মন্ত্রীরা। তারপরই সুব্রতর মৃত্যুর খবর ঘোষণা করা হয়। তাঁর মৃত্যুতে শোকাহত রাজনৈতিক মহল। 

Share this article
click me!