Asianet News BanglaAsianet News Bangla

Subrata Mukherjee: শুক্রবার হাসপাতাল থেকে ছুটি পাওয়ার কথা ছিল, অথচ কালই শেষযাত্রা সুব্রত মুখোপাধ্যায়ের

সুব্রত মুখোপাধ্য়ায়ের মৃত্যুর খবর শোনার পরই বাড়ির কালী পুজো ছেড়ে হাসপাতালে চলে আসেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী মমতা জানিয়েছেন এদিন রাতে সুব্রত মুখোপাধ্যায়ের দেহ থাকবে পিস ওয়ার্ল্ডে।

last journey of Bengal Minister late Subrata Mukherjee bsm
Author
Kolkata, First Published Nov 4, 2021, 11:27 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বাংলার রাজনৈতিতে (Bengal Politic) গুরুত্বপূর্ণ ব্যক্তি সুব্রত মুখোপাধ্য়ের (Subrata Mukherjee) প্রয়াণে রাজ্য রাজনীতিতে অন্ধকার নেমে এল। বৃহস্পতিবার রাত ৯টা ২২ মিনিটে উডবার্ন ওয়ার্ডের আইসিসিইউতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। শেষ হয়ে যায় ৫০ বছের বর্ণময় রাজনৈতিক জীবন। অথচ কালই তাঁর হাসপাতাল থেকে ছুটি পাওয়ার কথা ছিল। কিন্তু কাল অর্থাৎ শুক্রবারই শেষযাত্রা তাঁর। রবীন্দ্রসদনে প্রয়াত রাজনীতিবিদ তথা রাজ্যার মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়কে শেষ শ্রদ্ধা জানানো যাবে। 

 ২৪ অক্টোবর ভর্তি হয়েছিলেন হাসপাতালে। স্বাস্থ্য পরীক্ষা করাতে এসেই হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। স্টেইনও বসাতে হয়েছিল। কিন্তু সেই ধকল আর নিতে পারেননি। ক্রমেই শারীরিক অবস্থার অবনতি হচ্ছিল। সেইজন্য তাঁকে স্থানান্তরিত করা হয়েছিল উডবার্ন ওয়ার্ডে। কিন্তু শেষ রক্ষা হল না। এদিন সুব্রত মুখোপাধ্য়ায়ের মৃত্যুর খবর শোনার পরই বাড়ির কালী পুজো ছেড়ে হাসপাতালে চলে আসেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী মমতা জানিয়েছেন এদিন রাতে সুব্রত মুখোপাধ্যায়ের দেহ থাকবে পিস ওয়ার্ল্ডে।  মমতা জানিয়েছেন তিনি শেষযাত্রায় থাকবেন না। সুব্রত মুখোপাধ্য়ায়কে তিনি শ্রদ্ধা করেন তাই তিনি তাঁর মৃত দেহ দেখতে পারবেন না বলেও জানিয়েছেন। 

Subrata Mukherjee: একটি রাজনৈতিক অধ্যায়ের অবসান, প্রয়াত রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়

Subrata Mukherjee Passed Away- 'সুব্রতদার মৃত্যু আমার কাছে সবথেকে বড় দুর্যোগ', ভেঙে পড়লেন মমতা

Diwali In US: দীপাবলিতে আলোর খেলা মার্কিন মুলুকে, শুভেচ্ছা জানিয়েছেন বাইডেন ও কমলা হ্যারিস

আগামিকাল অর্থাৎ শুক্রবার সকাল ১০টা - ২টো পর্যন্ত রবীন্দ্র সদনে তাঁর দেহ শায়িত থাকবে। সেখানেই তাঁর অনুগামী ও রাজনৈতিক নেতৃত্ব তাঁকে শ্রদ্ধা জানাবেন। রবীন্দ্র সদন থেকেই সুব্রত মুখোপাধ্যায়ের দেহ নিয়ে যাওয়া হবে তাঁর বাড়িতে। মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন  বালিগঞ্জের বাড়ি থেকে সুব্রতর দেহ নিয়ে নিয়ে যাওযা হবে একডালিয়া এভারগ্রিন ক্লাবে। এই ক্লাবের সঙ্গে আত্মিক সম্পর্ক ছিল প্রয়াত নেতার। একডালিয়া ক্লাব থেকে শেষযাত্রা শুরু হবে প্রয়াত রাজনৈতিকবিদের। শেষকৃত্য সম্পন্ন হবে কেওড়াতলা শ্মশানে। 

মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা একডালিয়ার পুজো সুব্রত ছাড়া ভাবাই যায় না। চলতি বছরও পুজোর দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছিলেন তিনি। প্রথামেনে পুজোর আচরণবিধিও পালন করেছিলেন। প্রথা মেনে কালী পূজাও হয়েছিল। উদ্যোক্তা হলেও তিনি কালী পুজোয় সসামিল থাকতে পারেননি। কালী পুজোর দিনেই তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ ক্লাবের সদস্যরা। তবে ক্লাব ছাড়িয়ে একডালিয়া বিস্তীর্ণ এলাকার মানুষই সুব্রতর মৃত্যুতে শোকস্তব্ধ হয়ে পড়েন। 

Follow Us:
Download App:
  • android
  • ios