পরপর পদত্যাগ, 'ঠিকই বলেছেন', অনুপমকেই কি সমর্থন করলেন দিলীপ

 রাজ্যে দুই উপনির্বাচনে ভরাডুবির পর  বিজেপি নেতার একের পর এক পদত্যাগ নিয়ে প্রশ্ন তুলে ফেসবুকে পোস্ট করেন অনুপম হাজরা। 'ঠিকই বলেছেন',বিজেপির একের পর এক পদত্যাগকাণ্ডে অনুপমকেই কি সমর্থন করলেন দিলীপ ঘোষ।  

Ritam Talukder | Published : Apr 18, 2022 5:22 AM IST / Updated: Apr 18 2022, 01:43 PM IST

'ঠিকই বলেছেন',বিজেপির একের পর এক পদত্যাগকাণ্ডে অনুপমকেই কি সমর্থন করলেন দিলীপ ঘোষ। উল্লেখ্য, রাজ্যে দুই উপনির্বাচনে ভরাডুবির পর  বিজেপি নেতার একের পর এক পদত্যাগ নিয়ে প্রশ্ন তুলে ফেসবুকে পোস্ট করেন অনুপম হাজরা। রবিবার বিজেপির রাজ্য সম্পাদকের পদ ছেড়েছেন গৌরিশঙ্কর ঘোষ । এবং পদ ছেড়েছেন দুই রাজ্য কমিটির সদস্যও। এরপরেই ফেসবুকে বিস্ফোরক পোস্ট করেন বিজেপির হেভিওয়েট নেতা অনুপম হাজরা। ফেসবুকে বিজেপি নেতা অনুপম হাজরা বলেন, 'কেন এতগুলি ইস্তফা একসঙ্গে, সেটা রাজ্য বিজেপির খুব গুরুত্ব সহকারে বিশ্লেষণ করা উচিত।' আর এবার সেই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন,'ঠিকই বলেছেন।'

উল্লেখ্য, রবিবার বিজেপির রাজ্য সম্পাদকের পদ ছেড়েছেন গৌরিশঙ্কর ঘোষ। এরপেরই ফেসবুকে বিজেপি নেতা অনুপম হাজরা বলেন, কেন এতগুলি ইস্তফা একসঙ্গে, সেটা রাজ্য বিজেপির খুব গুরুত্ব সহকারে বিশ্লেষণ করা উচিত। আমি যতদূর জানি গৌরিশঙ্করবাবু একজন ভালো সংগঠক। যাদের এতদিন গুরুত্ব দেওয়া হল, তারা সব দল ছেড়ে চলে গিয়েছে। আর যারা এতদিন মাটি কামড়ে পড়ে ছিল, তাঁর ইস্তফা দিচ্ছেন।' এই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেছেন, ঠিকই বলেছেন। উনি কেন্দ্রীয় নেতা। ওনারতো যোগাযোগ আছে। উনি তো যান। এখানকার খবর ওনার দেওয়া উচিত।' তবে শুধু অনুপম নয়, বিজেপির রাজ্য নের্তৃত্বের প্রতি বিরক্তি প্রকাশ করেছেন গৌরিশঙ্কর ঘোষ, সৌমিত্র খাঁ।

আরও পড়ুন, 'কেন এতগুলি ইস্তফা একসঙ্গে', বিজেপির ভরাডুবির পর বিস্ফোরক অনুপম হাজরা

আরও পড়ুন, 'ঠাকুমা বলত, অভাগা যেদিকে যায়, সাগর শুকায়ে যায়', শুভেন্দুকে কটাক্ষ করে স্যোশালে পোস্ট দেবাংশুর

 গৌরিশঙ্কর ঘোষ বলেছেন, 'বিজেপির একাংশ তাঁদের মতো পুরনো নেতাদের গুরুত্ব দিচ্ছে না।' একথা বলে দলীয় ইস্তফা দেন তিনি।এদিকে দলের ভরা ডুবিতে ইতিমধ্যেই সৌমিত্র খাঁ বলেছেন, 'তৃণমূল থেকে অনেক কিছু শেখার আছে। তৃণমূলের বিরুদ্ধে লড়াই করতে আমরা ব্যর্থ হয়েছি। এৎপরেই তিনি আর ওএক ধাপ এগিয়ে বলেন, যাদের বহিষ্কার করা হয়েছিল, তাঁদের ফেরানো উচিত।' সেই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, যে কোনও কারণেই হোক, ক্ষোভ বিক্ষোভ হতাশা আছে। ফল ভালো করতে পারিনি আমরা। কর্মীদের উপর একটা চাপ আছে। অনেকে সক্রিয় হননি এখনও। অনেকে বাড়িতে ফিরতে পারেননি অত্যাচারের ভয়ে। মনের মধ্যে কষ্ট, ক্ষোভ-বিক্ষোভ কথা বলে সমাধান করার পরামর্শ দিয়েছেন দিলীপ।

আরও পড়ুন, শান্তিনিকেতন গণধর্ষণকাণ্ডে পুলিশের জালে ২ নাবালক-সহ চার, স্কেচ ও মোবাইল লোকেশনেই অভিযান সফল

মূলত শনিবার রাজ্যে বালিগঞ্জ বিধানসভা উপনির্বাচন এবং আসানসোল লোকসভা উপনির্বাচনে ব্যাপক ভরাডুবি হয়েছে বিজেপির। যদিও তা মানতে নারাজ শীর্ষ নের্তৃত্ব। তাঁদের দাবি, রাজ্যে গণতান্ত্রিক পরিবেশ নেই। যদিও যিনি নিজেই ভোটে দাঁড়িয়ে হারলেন, আসানসোলের সেই বিজেপি প্রার্থী অগ্মিমিত্রা পাল কিন্তু বলেছেন অন্য কথা। তিনি হারটা স্বীকার করে নিয়েই প্রধানমন্ত্রী মোদীর কাছে 'সরি' বলে জানিয়েছেন। এদিকে তৃণমূলের সংখ্যালঘু ভোট কমেছে বালিগঞ্জে, সেই বিশ্লেষণে ব্যস্ত রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। যদিও শাসকদলের উপর দোষ চাপালেও অগ্নিমিত্রা, সৌমিত্র খাঁ এবং এই মুহূর্তে অনুপম হাজরার মুখ খোলায় পরিস্থিতি আরও জটিলতর হয়ে উঠেছে।

Read more Articles on
Share this article
click me!