'কোটি কোটি টাকা কার?', ইডি-র লাগাতার জেরায় কী ফাঁস করলেন পার্থ চট্টোপাধ্যায়

সূত্রের খবর সোমবার সকাল থেকে ইডির আধিকারিকরা লাগাতার জেরা  করে পার্থ চট্টোপাধ্যায়ের। তাঁরা নাকি একই প্রশ্ন করতে থাকেন- অর্পিতা মুখোপাধ্য়ায়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া টাকার উৎস কী? ওই টাকা কার

Saborni Mitra | Published : Aug 1, 2022 10:14 AM IST

অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে রাশি রাশি টাকা। পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ট হিসেবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায় প্রথম থেকেই  টাকার কথা অস্বীকার করেছেন। এবার তাঁর সঙ্গেই সুরে সুর মেলালেন পার্থ চট্টোপাধ্যায়। সূত্রের খবর, অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া টাকা নিয়ে ইডির আধিকারিকদের লাগাতার জেরার মুখে পার্থ চট্টোপাধ্যায় নাকি সম্পূর্ণ নিরুত্তর। রবিবার স্বাস্থ্য পরীক্ষার জন্য জোকা হাসপালে যাওয়ার সময় সাংবাদিকদের মুখোমুখি হয়ে পার্থ চট্টোপাধ্য়ায় জানিয়ে ছিলেন ওই টাকা তাঁর নয়। তিনি আরও বলেছিলেন তাঁর কোনও টাকা নেই। 

সূত্রের খবর সোমবার সকাল থেকে ইডির আধিকারিকরা লাগাতার জেরা  করে পার্থ চট্টোপাধ্যায়ের। তাঁরা নাকি একই প্রশ্ন করতে থাকেন- অর্পিতা মুখোপাধ্য়ায়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া টাকার উৎস কী? ওই টাকা কার? সূত্রের খবর দুপুর পর্যন্ত টাকার বিষয়ে পুরোপুরি নিরুত্তর থেকেছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। 

স্কুল শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে হাইকোর্টের তত্ত্বাবধানে তদন্তে নেমে ইডির আধিকারিকরা পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ট হিসেবে সন্ধান পেয়েছেন অর্পিতার। তাঁর দুটি বাড়ি থেকে এপর্যন্ত উদ্ধার হয়েছে ৫১ কোটি নগদ টাকা। সন্ধান পাওয়া গেছে প্রচুর সম্পত্তির। উদ্ধার হয়েছে বৈদেশিক মুদ্রা, গয়না, দামী মোবাইল ফোন, সোনার বাঁট। 

তারপর থেকেই টাকার উৎস জানতে মরিয়া চেষ্টা করছে ইডি। একাধিক ব্যাঙ্ক অ্য়াকাউন্ট ও অর্পিতা- পার্থ দুজনের বাড়ি থেকে উদ্ধার হওয়া নথি খতিয়ে দেখেছে তারা। সূত্রের খবর সোমবার সকাল থেকে পার্থ চট্টোপাধ্যায়ের কাছ থেকে টাকার উৎস জানার চেষ্টা করেন ইডির আধিকারিকরা। তবে এখনও কোনও সন্ধান পাননি তাঁরা। 

জোকা স্বাস্থ্য পরীক্ষা করতে আসার সময় প্রথম তাঁর বান্ধবী হিসেবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি উদ্ধার হওয়া টাকা প্রসঙ্গে প্রথম মুখ খুললেন তিনি। আর সেখানেই তিনি স্পষ্ট করে জানিয়ে টাকা তাঁর নয়। আর তাঁর কাছে কোনও টাকা নেই। অর্পিতা প্রথম থেকেই বলেছিলেন উদ্ধার হওয়া টাকা তাঁর নয়। পার্থ চট্টোপাধ্য়ায় সেই টাকা তাঁকে রাখতে দিয়েছিলেন। দুজনেই অস্বীকার করছেন টাকা বিষয়টি। তাহলে প্রশ্ন উঠতেই পারে রাশি রাশি উদ্ধার হওয়া টাকা তাহলে কার? 

যাইহোক আগামী  বুধবার কলকাতা হাইকোর্টে দ্বিতীয়বারের জন্য পার্থ চট্টোপাধ্যায় আর অর্পিতা মুখোপাধ্যায়কে পেশ করার নির্দেশ দিয়েছেন বিচারপতি। ১০ দিনের ইডি হেফাজতের নির্দেশের মধ্যেই দুজনরে ৪৮ ঘণ্টা অন্তর স্বাস্থ্য পরীক্ষারও নির্দেশ দেওয়া হয়েছিল। সেইমত এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অধিকারিকতা তাঁদের জোকা হাসপাতে নিয়ে এসেছিল ইডি।  

আরও পড়ুনঃ

'পার্থ চট্টোপাধ্যায়কে আমি জানি না', প্রাক্তন মন্ত্রী টাকা নিয়ে মন্তব্যের পরই কুণাল ঘোষের খোঁচা

Friendship Day উপলক্ষ্যে পার্থ চট্টোপাধ্যায়ের পুরনো একটি ছবি ভাইরাল, আপনিও দেখুন সেটি কেমন

রাজ্যের মানচিত্রে আরও নতুন সাতটি জেলা, নবান্ন থেকে ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

Read more Articles on
Share this article
click me!