ক্রেতা সেজে পুলিশের অভিযানে সাফল্য, বাগুইআটিতে হাতির দাঁত সহ আটক ৭ জন

  • ওয়াইল্ড লাইফ ক্রাইম ব্যুরোর সাফল্য
  • বাগুইআটি থেকে উদ্ধার হাতির দাঁত
  • ক্রেতা সেজে পুলিশের অভিযান
  • এক ব্যক্তির বাড়ি থেকে উদ্ধার হয়

Asianet News Bangla | Published : Oct 18, 2020 2:17 PM IST / Updated: Oct 18 2020, 07:50 PM IST

শুভজিৎ পুততুণ্ড,বারাসত-শহর কলকাতার বুকেই হাতি দাঁত পাচার! পুলিশের তদন্তে উঠে এল এমনই চাঞ্চল্যকর তথ্য। ওয়াইল্ড লাইফ ক্রাইম ব্যুরো এবং পুলিশের যৌথ অভিযান মিলল বড়সড় সাফল্য। উদ্ধার হল হাতির দুটি দাঁত। এক ব্যক্তি ওই হাতির দুটি দাঁতকে বিক্রি চেষ্টা করছিল। পুলিশের অভিযানে হাতির দাঁত সহ সাত জনকে আটক করে জিজ্ঞাসাবাদ চলছে।

আরও পড়ুন-হুগলিতে 'ঐক্য়বদ্ধ' তৃণমূল, কোর কমিটির সিদ্ধান্তে বিজেপিকে রুখতে ঝাঁপাচ্ছে শাসকদল

হাতির দাঁত পাচার চক্রের হদিশ মেলে বাগুইআটি এলাকা থেকে। পাচার চক্রের পর্দাফাঁস করতে গিয়ে পুলিশের জালে উঠে এল কলকাতা সহ জেলার সাত জন অভিযুক্ত। জানাগেছে, বাগুইআটির জ্যাংড়া এলাকার এক ব্যক্তি হাতির দাঁত বিক্রির জন্য ক্রেতা খুঁজছিলেন। সূত্র মারফত এর খবর পায় ওয়াইল্ড লাইফ ক্রাইম ব্যুরো। হাতির দাঁতের ক্রেতা সেজে ওই ব্যক্তির সঙ্গে যোগাযোগ করেন তদন্তকারীরা। ৩০ লক্ষ টাকায় হাতির দাঁত কেনার জন্য চুক্তি হয়। এরপর, বাগুইআটি থানার পুলিশকে সঙ্গে নিয়ে যৌথ অভিযান চালানো হয় ওই ব্যক্তির বাড়িতে। উদ্ধার হয় হাতির দুটি দাঁত।

আরও পড়ুন-ব্যস্ত রাস্তায় দলছুট হাতির 'দাদাগিরি', তাড়া খেয়ে জখম ১, প্রাণরক্ষা অ্যাম্বুল্যান্স চালকের

এরপরই, ওই বাড়ি থেকেই সাত জনকে আটক করে পুলিশ। ধৃতদের মধ্যে কলকাতার একজন, নদিয়ার দুই জন, বাগুইআটির দুজন এবং অশোকনগরের একজন। যদিও, উদ্ধার হওয়া হাতির দাঁত ঘিরে সন্দেহ দানা বেঁধেছে। দাঁতটি আসল না নকল। তার তদন্ত করছে ওয়াল্ড লাইফ ক্রাইম ব্যুরো।    
 

Share this article
click me!