Surajit Saha joining TMC: তৃণমূলে যোগ দিচ্ছেন প্রাক্তন বিজেপি নেতা সুরজিৎ, তোপ গেরুয়া শিবিরের

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরূদ্ধে মুখ খোলায় দল থেকে বহিষ্কৃত হন সুরজিৎ সাহা। আর এবার ঘাসফুলে যোগ দিতে চলেছেন হাওড়া সদরের প্রাক্তন বিজেপি সভাপতি সুরজিৎ সাহা।

Web Desk - ANB | Published : Dec 15, 2021 10:09 AM IST / Updated: Dec 15 2021, 04:03 PM IST

ঘাসফুলে যোগ দিতে চলেছেন হাওড়া সদরের প্রাক্তন বিজেপি সভাপতি সুরজিৎ সাহা (Expelled Howrah BJP Leader Surajit Saha)। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরূদ্ধে মুখ খোলায় দল থেকে বহিষ্কৃত হন সুরজিৎ সাহা। হাওড়া সদরের বিজেপি সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হয়। সূত্রের খবর, সেই সুরজিৎই এবার তৃণমূলে (TMC) যোগ দিতে চলেছেন।


বিধানসভা নির্বাচনে হাওড়ায় বিজেপির খারাপ ফলাফলের জন্য নাম না করে জেলার কিছু নেতার দিকে আঙ্গুল তুলেছিলেন শুভেন্দু অধিকারী। যার মধ্যে সদরের সভাপতি সুরজিৎ সাহার দিকে ইঙ্গিত ছিল। এরা শাসক দলের মন্ত্রী অরূপ রায়ের ঘনিষ্ট বলে ইঙ্গিত করেছিলেন শুভেন্দু অধিকারী। আর এতেই ক্ষোভ উগরে দিয়েছিলেন সুরজিৎ সাহা।যার পরিণাম স্বরূপ এখন বহিষ্কৃত সুরজিৎ সাহা। জেলার অনেক বিজেপি নেতা মনে করছেন সত্যি কথা বলার সাহস দিখিয়েছেন সুরজিৎ। দীর্ঘদিন ধরে সঙ্ঘ পরিবার ও বিজেপির সঙ্গে যুক্ত সুরজিৎ সাহা বরাবরের স্পষ্টভাষী।  সংগঠন চালাতেও পারদর্শী। যে কারণে দল ২০১৮ ও ২০২১ সালে দু-দুবার সদরের সভাপতির দায়িত্ব দেয়। এরআগে কেউ দুবার সভাপতি হয়নি।

আরও পড়ুন, Saayoni GhoshCampaign: আজ তৃণমূল প্রার্থীর প্রচারে সায়নী, সাজো সাজো রব বেহালায়

মধ্য হাওড়ার ২৭/১ গুইটেন্ডাল লেনে ১৯৭৪ সালে ৯ ই মার্চ জন্ম তার। হাওড়া অক্ষয় শিক্ষায়তন স্কুলে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাশ করেন।নরসিংহ দত্ত কলেজে এরপর ভর্তি হন।কলেজ থেকেই ছাত্র রাজনীতি শুরু করেন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের সদস্য হন।১৯৯৪ সালে বহরমপুরে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘের প্রশিক্ষণ শিবিরে যোগ দেন।এরপর সঙ্ঘের দুই শাখা শিবিরে জেলার মুখ্য প্রশিক্ষক ছিলেন তিনি। এরপর ধীরেধীরে ভারতীয় জনতা পার্টির সঙ্গে যুক্ত হন। ১৭ নং ওয়ার্ডের বিজেপি প্রাক্তন পুরপিতা  বর্তমান রাজ্য কমিটির সদস্য সঞ্জয় সিংয়ের ছায়া সঙ্গী হয়ে কাজ শুরু করেছিলেন বহু বছর আগে। ২০০০ সালে জেলা বিজেপি যুব সাধারণ সম্পাদক,২০০২ সালে যুব সভাপতি,২০০৫ সালে রাজ্য যুব কমিটির সদস্য,২০০৮-২০০৯ সালে পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের রাজ্য যুব পর্যবেক্ষক,২০১৫ সালে জেলা বিজেপি সাধারণ সম্পাদক ও ২০১৮ জেলা সভাপতি দায়িত্ব পালন করেন।

আরও পড়ুন, Mamata Banerjee Campaign: দোরগড়ায় পুরভোট, গোয়া থেকে ফিরেই আজ প্রচারে মমতা

সুরজিৎ সাহা জানান, 'সমাজসেবা ও দীর্ঘদিন ধরে সংগঠনের দায়িত্ব পালন করেছেন। অন্যায়ের সঙ্গে আপোষ করেননি। তিনি জানান, সদ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে আসা নেতাদের জন্যই বিজেপি হেরেছে।এদের জন্য মানুষ বিজেপিকে ভোট দেয়নি। সত্যি কথা বলতে কোনও ভয় পান না বলে তিনি জানান। সুরজিৎ বাবু আরও জানান জেলায় দলে পদের সংখ্যা সীমিত তাই চাইলেও জায়গা দেওয়া যায়নি। তাই হয়ত তার বিরুদ্ধে অনেক কিছু বলছে। তবে কোনও ভুল ত্রুটি হয়ে থাকলে সজ্ঞানে তা হয়নি।সেজন্য ক্ষমাপ্রার্থী তিনি। সুরজিৎ সাহা জানান এখন তিনি দলে নেই তবে সমাজসেবা মূলক কাজের মাধ্যমে মানুষের পাশে থাকবেন।'

সুরজিৎ সাহার তৃণমূলে যোগদান নিয়ে মন্ত্রী অরূপ রায় বক্তব্য, 'তিনি দলের সঙ্গে যোগদানের ইচ্ছা প্রকাশ করেছিলেন । সেইমতো রাজ্য তৃণমূল নেতৃত্বের কাছে প্রস্তাব পাঠানোর পরে সবুজ সঙ্কেত দেওয়া হয় তার তৃণমূলে যোগদান নিয়ে । আগামীকাল তিনি আনুষ্ঠানিকভাবে যোগ দেবেন তৃণমূল কংগ্রেসে।' অন্যদিকে গোটা বিষয় নিয়ে হাওড়া সদর বিজেপির কনভেনার মনি মোহন ভট্টাচার্যের বক্তব্য,' সুরজিৎ সাহা বর্তমানে ভারতীয় জনতা পার্টির কেউ না । তিনি তৃণমূলে যোগদান করলে দলের কোনও ক্ষতি হবে না ।' সব মিলিয়ে আবারও তুঙ্গে জেলা রাজনীতি । তবে সুরজিৎ সাহা বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করায় জেলা বিজেপিতে বড়োসড়ো ভাঙ্গন বলেই মনে করছে রাজনৈতিক মহল ।

Read more Articles on
Share this article
click me!