সাতসকালে তিলজলায় শুটআউট, গুলিবিদ্ধ যুবক, আক্রান্ত বাবা

শুক্রবার বিকেলে রিজেন্ট পার্কে গুলি চালানোর অভিযোগ উঠেছিল। আর তারপর ২৪ ঘণ্টা পার হতে না হতেই সাত সকালে তিলজলায় চলল গুলি। তার সঙ্গে আবার বোমাবাজিও হয়েছে বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। 

Web Desk - ANB | Published : Mar 19, 2022 5:23 AM IST / Updated: Mar 19 2022, 11:08 AM IST

রিজেন্ট পার্কের পর এবার সাত সকালে তিলজলায় (Tiljala) চলল গুলি (Shootout)। গুলিবিদ্ধ হয়েছেন এক ব্যক্তি। ঘটনায় জখম হয়েছেন আরও একজন। শনিবার সকালে এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়েছে এলাকায়। উত্তেজনা থাকায় ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে তিলজলা থানার পুলিশ (Tiljala Police Station)। আর তার সঙ্গে সঙ্গে এলাকায় বোমাবাজিও (Bombing) হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। যেই ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছেন তিনি পেশায় একজন ট্যাক্সিচালক (Taxi Driver) বলে জানা গিয়েছে। টাকা নিয়ে বচসার জেরেই এই ঘটনা বলে দাবি করেছেন স্থানীয় বাসিন্দারা। তবে কী কারণে এই ঘটনা ঘটেছে তার তদন্ত শুরু করেছে পুলিশ (Kolkata Police)।    

শুক্রবার বিকেলে রিজেন্ট পার্কে গুলি চালানোর অভিযোগ উঠেছিল। আর তারপর ২৪ ঘণ্টা পার হতে না হতেই সাত সকালে তিলজলায় চলল গুলি। তার সঙ্গে আবার বোমাবাজিও হয়েছে বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। পুলিশ সূত্রে খবর, শনিবার সকাল ৭টা নাগাদ বাজার করে ফিরছিলেন রাজু রায় নামে এক ব্যক্তি। তখনই তাঁর উপর আচমকা হামলা চালানো হয়। তাঁকে গুলি চালানোর সময় বাধা দিতে ছুটে যান তাঁর বাবা। সে সময় তাঁকে ছুরি দিয়ে আক্রমণ করা হয় বলে অভিযোগ। এর পর চলে বোমাবাজি। পুলিশ সূত্রে খবর, হামলাকারীদের বিরুদ্ধে সমাজবিরোধী কাজে যুক্ত থাকার অভিযোগ রয়েছে। ঘটনায় আক্রান্ত হন রাজুর বাবাও। জখম অবস্থায় তাঁদের দু'জনকেই উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

আরও পড়ুন- কলকাতায় হু হু করে বাড়ছে তাপমাত্রা, আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই

এদিকে ঘটনার পরই পলাতক অভিযুক্ত। স্থানীয়দের অভিযোগ, এলাকায় দীর্ঘদিন ধরে অসামাজিক কার্যকলাপ চালাত জীবৎ ও তাঁর চার ভাই। সব সময় তাঁরা এলাকায় আগ্নেয়াস্ত্র (Fire Arms) নিয়ে ঘুরে বেড়াত বলে অভিযোগ। প্রতিবেশীরা একজোট হয়ে তা বন্ধ করায়, আক্রোশবশত হামলা বলেই অনুমান স্থানীয়দের। খবর পেয়ে ঘটনাস্থলে যান কলকাতা পুলিশের ডিসি এসইডি সুদীপ সরকার। হামলার কারণ খতিয়ে দেখছে তিলজলা থানার পুলিশ। অভিযুক্তদের বিরুদ্ধে একাধিক অপরাধের মামলা রয়েছে বলে জানা গিয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। ঘটনাস্থলে রয়েছে বিশাল পুলিশ বাহিনী। তবে কী কারণে এই আক্রমণ তা এখনও পরিষ্কার নয়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন- বকেয়া প্রায় ২০০ কোটি, স্বাস্থ্যসাথী কার্ড থেকে নিজেদের সরাতে স্বাস্থ্যভবনে চিঠি ২০টি নার্সিংহোমের

অন্যদিকে শুক্রবার রিজেন্ট পার্কে (Regent Park) ব্যবসায়ীকে খুনের ঘটনায় এখনও অধরা অভিযুক্ত। রাতভর ডায়মন্ড হারবার-সহ দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়েছে পুলিশ। অভিযুক্ত সুজিত মল্লিকের মোবাইল ফোন বন্ধ রয়েছে বলে জানা গিয়েছে। তিনি ভিনরাজ্যে পালিয়ে যেতে পারেন। সেই কারণে বিভিন্ন স্টেশনেও চলছে নজরদারি। অভিযুক্তের পুরনো অপরাধের রেকর্ড মেলেনি বলে পুলিশ জানিয়েছে। তা হলে এত সহজে কী করে আগ্নেয়াস্ত্র পেল, তা নিয়ে উঠছে প্রশ্ন।

আরও পড়ুন- দোলে ‘রঙ রুটে’ যাদবপুর, ভাইরাল ভিডিও ঘিরে দানা বাঁধছে বিতর্ক 

Share this article
click me!