Firhad Hakim On KMC election: পুরভোটে কেন্দ্রীয় বাহিনী নিয়ে ফের আক্রমণে ফিরহাদ, নিশানায় বিজেপি

এরাজ্যে শান্তিপূর্ণভাবে ভোট প্রক্রিয়া সম্পন্ন হয়। তাই বিশালাকারের কেন্দ্রীয় বাহিনী নিয়ে এসে রাজ্য সরকারের বিশাল অঙ্কের টাকা খরচ করার পেছনে কোনও যৌক্তিকতা নেই। এ রাজ্যের পুলিশ যথেষ্ট দক্ষ।তাদের মাধ্যমেই কলকাতা পুরভোট নির্বিঘ্নে সম্পন্ন করা সম্ভব হবে বলেই এদিন মত প্রকাশ করতে দেখা গেল ফিরহাদকে।

Jaydeep Das | Published : Dec 8, 2021 8:09 AM IST

আর মাত্র ১০ দিনের অপেক্ষা। তারপরেই ফের ভোট দিয়ে নিজের রায় জানাবে কলকাতাবাসী(Kolkata)। এদিকে পুরভোটের আবহেই ইতিমধ্যেই পুরোদমে তপ্ত হতে শুরু করেছে বাংলার মাটি। শাসক-বিরেধী বাকযুদ্ধে জমে উঠেছে রাজনৈতিক তরজা। এমতাবস্থায় এবার ভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে ফের বিজেপিকে আক্রমণ করলে কলকাতার মেয়র ফিরহাদ হাকিম(Trinamool Leader Firhad Hakim)। বিগত নির্বাচনেও এ রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন(paramilitary in KMC election) করা হয়েছিল। বিজেপি সহ বিরোধী রাজনৈতিক দলগুলির দাবি মেনেই বিশাল পরিমাণে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়। তা সত্ত্বেও এ রাজ্যের উন্নয়ন এবং মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)ও তার সরকারের প্রতি আস্থা রেখে সাধারণ মানুষ তার সমর্থন দিয়েছে তৃণমূল কংগ্রেসকেই। বারবার এটা প্রমাণিত হয়েছে যে কেন্দ্রীয় বাহিনী দিয়ে এ রাজ্যে ভোট করানোর কোনও প্রয়োজন নেই। এরাজ্যে শান্তিপূর্ণভাবে ভোট প্রক্রিয়া সম্পন্ন হয়। তাই বিশালাকারের কেন্দ্রীয় বাহিনী নিয়ে এসে রাজ্য সরকারের বিশাল অঙ্কের টাকা খরচ করার পেছনে কোনও যৌক্তিকতা নেই। এ রাজ্যের পুলিশ যথেষ্ট দক্ষ।তাদের মাধ্যমেই কলকাতা পুরভোট(Kolkata Municipal Election) নির্বিঘ্নে সম্পন্ন করা সম্ভব হবে বলেই এদিন মত প্রকাশ করতে দেখা গেল ফিরহাদকে।

এই প্রসঙ্গে বলতে গিয়ে ফিরহাদ হাকিমকে আরও বলতে শোনা যায়, এদিকে শহর কলকাতার উত্তর থেকে দক্ষিণ সমস্ত মানুষ মুখিয়ে রয়েছে কলকাতা পুরভোটে তাদের জবমত জানাতে। এগিয়ে প্রচার পর্বেই দেখা যাচ্ছে বিরোধীদের সহজেই টেক্কা দিচ্ছেন ঘাসফুল শিবিরের প্রার্র্থীরা।  তৃণমূল কংগ্রেসের প্রার্থীদের প্রচার যে প্রান্তেই যাচ্ছে সেই প্রান্তের মানুষই সাদরে তাদের অভ্যর্থনা জানাচ্ছেন, তাদের সমর্থনের কথা বলছেন। বিগত দিনে কলকাতা পুরসভার পুর বোর্ড যে কাজ করেছে মানুষকে যে পুর পরিষেবা তুলে দিয়েছে। তাদের অভাব অভিযোগ মেটানোর চেষ্টা করেছে তাতে কলকাতা পুরবাসী যথেষ্ট খুশি।আগামী দিনেও তারা এই পুরো বোর্ডকেই ফের ক্ষমতায় আনবে। ভোটের রেজাল্টেই তা স্পষ্ট হবে।

আরও পড়ুন-হরিয়ানায় শক্তি বৃদ্ধি তৃণমূলের, গুরগাঁওয়ে উদ্বোধন প্রথম দলীয় কার্যালয়ের

অন্যদিকে, ইতিমধ্যেই আসন্ন কলকাতা পুরসভার পুরভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার দাবি নিয়ে সুপ্রিম কোর্টে গিয়েছে রাজ্যের প্রধান বিরোধী বিজেপি(BJP)। এই প্রসঙ্গে ফিরহাদ বলেন, “সুপ্রিম কোর্টে(Supreme Court) গেলেই হবে না। অনেক রাজ্যেই তো বিগত দিনে কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট হয়। কিন্তু যে উদ্দেশ্যে বাহিনীর আগমণ তা সফল হয়েছে কিনা তাও তো সুপ্রিম কোর্টের কাছে বিজেপিকে জানাতে হবে। পাশাপাশি যেখানে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়নি সেখানে গায়ের জোরে তৃণমূল কংগ্রেস প্রচুর পরিমাণে ভোট পেয়েছে এমন হয়েছে কিনা তাও নিশ্চয় দেখবে শীর্ষ আদালত। সহজ কথায় বিজেপির পক্ষ থেকে সুপ্রিম কোর্টে যে আবেদন করা হয়েছে, সব দিক বিচার করে সুপ্রিম কোর্ট ওদের দাবি মেনে রায় দেবে বলে মনে করেন না ফিরহাদ হাকিম। যদিও ফিরহাদের বক্তব্যের পরিপ্রেক্ষিতে এখনও বিশেষ কোনও মন্তব্য করতে দেখা যায়নি বিজেপি নেতাদের।

Share this article
click me!