সন্ধ্যা মুখোপাধ্যায়ের চিকিৎসায় গঠিত ৫ সদস্যের মেডিক্যাল বোর্ড, রয়েছেন অক্সিজেন সাপোর্টে

গুরুতর অসুস্থ অবস্থায় বৃহস্পতিবার সন্ধ্যায় এসএসকেএম থেকে সন্ধ্যা মুখোপাধ্যায়কে নিয়ে যাওয়া হয় ইএম বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে। এখনও সেখানেই চিকিৎসাধীন তিনি। তাঁর চিকিৎসার জন্য পাঁচ সদস্যের একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। 

Web Desk - ANB | Published : Jan 28, 2022 12:20 AM IST

গুরুতর অসুস্থ অবস্থায় বৃহস্পতিবার সন্ধ্যায় এসএসকেএম (SSKM Hospital) থেকে সন্ধ্যা মুখোপাধ্যায়কে (Sandhya Mukhopadhyay) নিয়ে যাওয়া হয় ইএম বাইপাসের (EM Bypass) ধারে একটি বেসরকারি হাসপাতালে (Private Hospital)। এখনও সেখানেই চিকিৎসাধীন তিনি। তাঁর চিকিৎসার জন্য পাঁচ সদস্যের একটি মেডিক্যাল বোর্ড (Medical Board) গঠন করা হয়েছে। সেখানেই তাঁকে পর্যবেক্ষণে রাখবেন ওই মেডিক্যাল বোর্ডের সদস্যরা। প্রয়োজনে বোর্ডের সদস্যসংখ্যা আরও বাড়ানো হতে পারে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

হাসপাতালের তরফে জানানো হয়েছে, দীর্ঘদিন ধরেই সন্ধ্যা মুখোপাধ্যায়ের হার্টের সমস্যা (Heart Dieses) রয়েছে। তার সঙ্গে আবার তাঁর করোনা সংক্রমণ (Corona Positive) ধরা পড়েছে। আর তার ফলে সংক্রমণ ছড়িয়ে পড়েছে তাঁর ফুসফুসেও। তাঁর শ্বাসকষ্টও রয়েছে। এছাড়া তাঁর অ্যানিমিয়াও রয়েছে। এই পরিস্থিতিতে তাঁর চিকিৎসার (Treatment) জন্য তৈরি করা হয়েছে মেডিকেল বোর্ড। আর সেই বোর্ডে রয়েছেন সুজন মুখোপাধ্যায় এবং পি সি মণ্ডলের মতো দু’জন কার্ডিওলজিস্ট। 

আরও পড়ুন- 'Covid' পজিটিভ সন্ধ্যা মুখোপাধ্যায়, তড়িঘড়ি নিয়ে যাওয়া হচ্ছে অ্যাপোলোতে

সন্ধ্যা মুখোপাধ্যায়ের পরিবার সূত্রে জানা গিয়েছে, বুধবার রাত থেকেই ঠিকমতো খাওয়া-দাওয়া করেননি শিল্পী। জ্বর (Fever) ক্রমশ বাড়ছিল। এরপর তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে বাড়িতে না রেখে হাসপাতালে ভর্তি করানোর সিদ্ধান্ত নিয়েছিলেন পরিবারের সদস্যরা। এর মধ্যে আবার বুধবার বাড়ির শৌচাগারে তিনি পড়ে গিয়েছিলেন বলে জানা গিয়েছে। তার জন্যও তিনি চোট পান। সেই কারণেই তড়িঘড়ি গ্রিন করিডোর করে তাঁকে ভর্তি করা হয়েছিল এসএসকেএম হাসপাতালে। কিন্তু, সেখানে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে এসএসকেএম থেকে নিয়ে যাওয়া হয় ইএম বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে।  

আরও পড়ুন- সন্ধ্যা মুখোপাধ্যায়ের আরোগ্য কামনায় রূপঙ্কর-ইমনরা, কিংবদন্তিকে নিয়ে কী বলছে শিল্পী মহল

তবে বাড়ির শৌচাগারে পড়ে গিয়ে চোট পেলেও তাঁর কোনও হাড় ভাঙেনি বলে জানা গিয়েছে। পাঁচ সদস্যদের মেডিক্যাল বোর্ডে রাখা হয়েছে অর্থোপেডিক রঞ্জন কামিলা এবং ক্রিটিক্যাল কেয়ার এক্সপার্ট সুরেশ রমা সুভানকেও। হাসপাতালের তরফে জানানো হয়েছে, এই মুহূর্তে অক্সিজেন সাপোর্টে রয়েছেন সন্ধ্যা মুখোপাধ্যায়। বৃহস্পতিবার তাঁর রক্তপরীক্ষা করানো হয়েছে। এছাড়া স্ক্যান-সহ একাধিক পরীক্ষাও হয়েছে। শুক্রবার এই সব পরীক্ষার রিপোর্ট এসে গেলে সেগুলি খতিয়ে দেখবেন চিকিৎসকরা। তারপরই পরবর্তী পদক্ষেপ করা হবে। তখন প্রয়োজন হলে বাড়ানো হতে পারে মেডিক্যাল বোর্ডের সদস্য সংখ্যা। 

আরও পড়ুন- গুরুতর অসুস্থ সন্ধ্যা মুখোপাধ্যায়, মুখ্যমন্ত্রীর ফোন, গ্রিণ করিডোরে মাধ্যমে নেওয়া হল SSKM-এ

উল্লেখ্য, গত মঙ্গলবার রাতেই সংবাদ শিরোনামে উঠে আসেন বর্ষীয়ান গায়িকা। প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে মোদী সরকারের তরফে সন্ধ্যা মুখোপাধ্যায়কে 'পদ্মশ্রী' সম্মান দেওয়ার কথা জানানো হয়েছিল, যদিও সেই সম্মান প্রত্যাখ্যান করেন সন্ধ্যা দেবী। 

Share this article
click me!