কাটেনি আচ্ছন্নভাব বুদ্ধদেবের, দেওয়া হল রেমডেসিভির ইনজেকশন

 

  • মঙ্গলে হাসপাতালে ভর্তি হন বুদ্ধদেব 
  • আচমকাই অক্সিজেনের মাত্রা পড়ে যায়
  • দেওয়া হল রেমডেসিভির ইনজেকশন
  • বুধবার শরীরে অক্সিজেনের মাত্রা ৯২ 

 
 
 

Asianet News Bangla | Published : May 26, 2021 8:18 AM IST

 করোনায় আক্রান্ত হওয়ার পর  রেমডেসিভির ইনজেকশন দেওয়া হল এবার রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে। রয়েছে এখনও ঝিমুনিভাব। উল্লেখ্য, মঙ্গলবার সকালে  হঠাৎই অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। তারপর আর ঝুঁকি না নিয়ে হোম আইশোলেসন থেকে বুদ্ধদেবকে হাসপাতালে ভর্তি করা হয়। এইমুহূর্তে তাঁর অক্সিজেনের মাত্রা ৯২।  

আরও পড়ুন, 'যশে ৫১ বাঁধে ভাঙন-ঢুকবে গঙ্গার জল', ডুবতে পারে কি কলকাতা, কী বললেন মুখ্যমন্ত্রী 

 


প্রসঙ্গত, করোনায় আক্রান্ত হওয়ার পর রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের স্ত্রী হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সদ্য তিনি বাড়ি ফিরেছেন। এদিকে স্ত্রী হাসপাতালে থাকা অবস্থায় বুদ্ধদেব হোম আইসোলেশনেই চিকিৎসাধীন ছিলেন। কিন্তু মঙ্গলবার আচমকাই শারীরিক অবস্থা খারাপ হয়। শরীরের অক্সিজেন লেভেল চলে যায় ৮০-র নীচে। মুহূর্তেই তাঁকে  কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।  বুদ্ধদেব ভট্টাচার্যের চিকিৎসার জন্য একটি মেডিক্যাল বোর্ড ইতিমধ্যেই তৈরি হয়েছে। মেডিক্যাল বোর্ডে রয়েছেন ডক্টর সৌপ্তিক পণ্ডা, সপ্তর্ষি বসু ও সরোজ মণ্ডল।   হাসপাতাল সূত্রে আগের দিন জানানো হয়েছিল। তাঁর সিওপিডি সমস্যা গুরুতর রয়েছে। সিটিস্ক্যান করা হয়েছে। বর্তমানে বাইপ্যাকের মাধ্যমে অক্সিজেন দেওয়া হচ্ছে  রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। এইমুহূর্তে তাঁর অক্সিজেনের মাত্রা  আগের থেকে উন্নতি করে ৯২। রক্তচাপ স্বাভাবিক। আগের থেকে অনেকটা স্থিতিশীল রয়েছেন তিনি। 

আরও পড়ুন, যশের জেরে দিঘাতে ওয়াচ টাওয়ার ছাপিয়ে জলোচ্ছ্বাস, ভাসছে গাড়ি, বন্ধ করা হল শহরের ফ্লাইওভার 

 


তবে বুদ্ধদেবের শারীরিক অবস্থা ভাল বলে দাবি করেননি কেউ। মূত্রনালীতে কোনওরকম সমস্যা নেই। ইতিমধ্যেই তাঁকে   রেমডেসিভির ইনজেকশন দেওয়া হয়েছে। তবে চিকিৎসকেরা আরও একটি প্রয়োজনীয় ইনজেকশন দেওয়ার কথা ভাবছেন। হাসপাতাল সূত্রের খবর কোডিভ চিকিৎসা যেমন চলছিল তেমনই চলবে। তাঁকে অ্যান্টিবায়োটিক ও স্টেরয়েড দেওয়া হচ্ছে। তিনি চিকিৎসকদের সঙ্গে কথা বলতে পারছেন বলেও হাসপাতাল সূত্রের খবর। 

আরও দেখুন, Cyclone Yaas LIVE- উত্তর ধামরা দ্বীপে আঁছড়ে পড়ল ঘূর্ণিঝড় যশ, কলকাতা সহ শহরতলিতে টর্নেডোর আশঙ্কা 

Share this article
click me!