মা আসছে, দুর্গাপুজোর নয়া গাইড লাইন ঠিক করতে বৈঠকের ডাক 'ফোরাম ফর দুর্গোৎসব'-র

  • দুর্গাপুজোর গাইড লাইন ঠিক করতে বৈঠক 
  • ৮ জুলাই বৈঠকের ডাক ফোরাম ফর দুর্গা উৎসবের 
  •  হাইকোর্টের ২০২০ এর নির্দেশও মাথা রাখা হবে 
  • বৈঠকের পরেই মুখ্যমন্ত্রীর সঙ্গেও বৈঠকে বসবেন তাঁরা 

Ritam Talukder | Published : Jul 4, 2021 9:02 AM IST / Updated: Jul 04 2021, 02:35 PM IST

দুর্গাপুজোর গাইড লাইন ঠিক করতে বৈঠক। ৮ জুলাই বৈঠকের ডাক ফোরাম ফর দুর্গা উৎসবের। তবে  কলকাতা হাইকোর্টের ২০২০ এর নির্দেশও মাথা রাখা হবে। তারপরেই নয়া গাইড লাইন বানাবে ফোরাম ফর দুর্গা উৎসব। 

আরও পড়ুন, ভরা বর্ষায় সর্ষে ইলিশ, সঙ্গে ২-৩ দিনের সফর, নয়া ভাবনায় 'হিলশা ট্যুরিজম'

 

 

পুজোর আয়োজন করা নিয়ে সংশয়ে রয়েছেন কলকাতার বড় পুজো কমিটিগুলি। কারণ এখনও মণ্ডপ তৈরি থেকে ঠাকুরের  অনেকেই বায়না দিয়ে উঠতে পারেনি। কারণ পুজো নিয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত জানায়নি রাজ্য প্রশাসন। তাই ৮ জুলাই  গাইড লাইন ঠিক করতে বৈঠকের ডাক দিয়েছে ফোরাম ফর দুর্গা উৎসব। এবং সূত্রের খবর, এই বৈঠকের পরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বসবেন তাঁরা। প্রসঙ্গত,  আগের বছর  ফোরাম ফর দুর্গা উৎসব কোভিড বিধি মেনে একটা খসরা বানিয়ে ছিল, যে কজন প্যান্ডেলে একসঙ্গে ঢুকতে পারেবন। কতটা সামাজিক দূরত্ব মেনে চলা হবে। স্যানিটাইজার, পিপিই কিট পরতে হবে স্বেচ্ছাসেবকদের, এছা়ড়াও নানা সতর্কতা নিয়ে সেই খসরা বেরিয়েছিল। কিন্তু ততদিনে মামলা হাইকোর্টে উঠেছে। যার দরুন পরে সব কিছুতেই অদল বদল ঘটে।

আরও পড়ুন, 'পাশে আছি', সোনাগাছির দুর্বার দূর্গা উৎসব কমিটির খুঁটি পুজোতে মদন মিত্র

 

 

 উল্লেখ্য,  ২০২০ সালে পুজো প্যান্ডেলে প্রবেশ নিয়ে নিষেধাজ্ঞা জারি করেছিল  কলকাতা হাইকোর্ট। গত বছর কোভিডের প্রথম ঢেউয়ে তখন জেরবার কলকাতা সহ রাজ্য। অতিমারি পরিস্থিতিতে পুজোতে সাধারণ মানুষ প্যান্ডেলে প্যান্ডেলে ঘুরলে তা যে ভয়াবহ রূপ নেবে,এই আশঙ্কাতেই হাইকোর্টে মামলা দায়ের হয়। এবং শেষ অবধি রাজ্যের সকল পুজো প্যান্ডেল সম্পূর্ণ হয়ে যাওয়ার পর কলকাতা হাইকোর্ট নো এন্ট্রি জোন হিসেবে ঘোষণার নির্দেশ দেয় পুজো কমিটিগুলিকে। তাই এবার ২০২১  সালের দুর্গা পুজোর গাইড লাইন ঠিক হাইকোর্টের নির্দেশকে মাথায় রেখেই নয়া গাইড লাইন বানাবে ফোরাম ফর দুর্গা উৎসব। 

আরও পড়ুন, কোভিড বধে আসছেন মা, দুর্গা প্রতিমার বায়না সারলো সন্তোষ মিত্র স্কোয়ার

 

Share this article
click me!