ধর্মতলা-শিয়ালদা থেকে মিলবে বিনামূল্যে বাস পরিষেবা, জেনে নিন রুটগুলি

  • লকডাউন পরিস্থিতিতে বাস পরিষেবা
  • বিনামূল্যে বাস পরিষেবা দেওয়া হচ্ছে
  • তিনটি রুটে চালু এই পরিষেবা
  • শহর কলকাতা জুড়ে বিশেষ সুবিধা চালু

Parna Sengupta | Published : Jul 2, 2021 8:23 AM IST

করোনা পরিস্থিতিতে স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে বিনা পয়সায় বাস পরিষেবা ।বিগত এক বছরেরও বেশি সময় ধরে করোনা সংক্রমনের কারণে গোটা রাজ্যে চলছে লকডাউন। নতুন করে ঘোষণা করে ১৫ই জুলাই পর্যন্ত লকডাউনের বিধিনিষেধ চালু করেছে রাজ্য সরকার। ফলে সাধারণ মানুষ পড়েছেন আর্থিক সমস্যায়। তবুও পেটের তাগিদে প্রায় প্রতিদিনই পথে বেরোতে হচ্ছে তাদের । 

জুলাই মাসে ১৫ দিন বন্ধ থাকবে ব্যাংক, জেনে নিন তারিখগুলো

অন্যদিকে জ্বালানির দাম বৃদ্ধি পাওয়ায় নতুন করে ভাড়া বাড়ানোর দাবিতে বর্তমান পরিস্থিতিতে দেখা নেই বেসরকারি বাস পরিষেবার। সেই পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে শুরু করা হলো জয়বাংলা বাস পরিষেবা। কোনরকম ভাড়া না নিয়ে সাধারণ মানুষকে নিজেদের গন্তব্যে পৌঁছে দেবে এই বাস পরিষেবা। প্রাথমিক পর্যায়ে তিনটি রুটে দেওয়া হবে এই পরিষেবা । 

কোন কোন রুটে মিলবে বিনামূল্যে বাস পরিষেবা

১) হাওড়া ময়দান থেকে এম জি রোড, শোভাবাজার হয়ে চিড়িয়ামোড়

২) হাওড়া ময়দান থেকে ধর্মতলা শিয়ালদা বেলেঘাটা করুণাময়ী হয় সেক্টর ফাইভ

৩) সেক্টর ফাইভ থেকে উল্টোডাঙ্গা গিরিশ পার্ক এক্সাইড মোড় খিদিরপুর মমিনপুর হাজরা রাজবিহারী হয় গড়িয়াহাট যাদবপুর বৈষ্ণবঘাটা

নরেন্দ্র মোদীর মন্ত্রিসভায় কি জায়গা পাবে বাংলা, শুক্রবারই মিলবে উত্তর

শুরু রাজ্য বিধানসভার বাজেট অধিবেশন, ভুয়ো ভ্যাকসিন কান্ড নিয়ে উত্তাল হওয়ার আশঙ্কা

আপাতত এই তিনটি রুট নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। এজন্য একটি করে নম্বর দেওয়া হয়েছে। যেখানে ফোন করে আগে থেকে বুক করতে হবে যাত্রা। অথবা তাদের সোশ্যাল সাইটে গিয়ে কোনো যাত্রী নথিভুক্ত করাতে পারেন তাদের নাম। অবশ্য বাসে সিট খালি থাকলে পথচলতি মানুষকেও এই পরিষেবার সুযোগ দেওয়া হবে বলে জানিয়েছেন সংস্থা সদস্যরা। আর এই কোভিড পরিস্থিতিতে এ ধরনের পরিষেবা পেয়ে স্বাভাবিকভাবেই খুশি যাত্রীরা ।

Share this article
click me!